সাভার (ঢাকা) প্রতিনিধি
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৪, ১২:৫১ এএম
অনলাইন সংস্করণ

সাভার থানা বিএনপির পক্ষ থেকে পূজামণ্ডপ পরিদর্শন

বিএনপি নেতাকর্মীদের পূজামণ্ডপ পরিদর্শন। ছবি : কালবেলা
বিএনপি নেতাকর্মীদের পূজামণ্ডপ পরিদর্শন। ছবি : কালবেলা

পূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছে সাভার থানা বিএনপি। শনিবার (১২ অক্টোবর)বলিয়াপুর, কুন্ডা, সাদাপুর, চাকুলিয়াসহ বেশ কয়েকটি মন্দির পরিদর্শন করেন সাভার থানা বিএনপির সভাপতি সাইফ উদ্দিন সাইফুল।

বিএনপির হাইকমান্ড থেকে স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দের প্রতি পূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিতে করতে নির্দেশনা রয়েছে। পূজামণ্ডপগুলোতে যাতে কেউ কোন প্রকার বিশৃঙ্খলা করতে না সে লক্ষ্যে কাজ করতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও সরাসরি নির্দেশনা দিয়েছেন। তারেক রহমান ও দলের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সাভার থানা যুবদল ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দদের সঙ্গে নিয়ে বিভিন্ন মন্দির পরিদর্শন করেছে থানা বিএনপি।

এ সময় সাভার থানা যুবদলের সভাপতি ও থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম হোসাইন ডালিম বলেন, বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন ও হিন্দু ভাই বোনদের সঙ্গে কথা বলে যতটুকু জানতে পেরেছি তারা অত্যন্ত সুশৃঙ্খলভাবে শারদীয় দুর্গা উৎসব উদ্‌যাপন করতে পেরেছেন।

তিনি বলেন, আমরা ছোটবেলা থেকেই একসঙ্গে হিন্দু মুসলিম বেড়ে উঠেছি। আমাদের পরিচয় মানুষ। কোথাও কোনো রকম ভেদাভেদ অন্তত আমাদের মধ্যে ছিল না। একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে আমরা সবসময়ই হিন্দু ভাই-বোনদের পাশে ছিলাম, আছি এবং থাকব।

পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাভার থানা বিএনপির সভাপতি সাইফ উদ্দিন সাইফুল কালবেলাকে বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ এমন এক সময় পার করেছে যে সময়টিতে কেউ মুখ খুলে কথা বলতে পারেনি। যে দেশের সংখ্যাগরিষ্ঠরাই নির্যাতিত হয়, সে দেশে সংখ্যালঘুদের নিরাপত্তার বিষয়ে তো প্রশ্ন থেকেই যায়।

তিনি বলেন, যতদিন বিএনপি সরকার ক্ষমতায় ছিল ততদিন এ দেশের সংখ্যালঘুরা নিরাপদ ছিল। সাধারণ মানুষ তাদের অধিকার নিয়ে কথা বলার সুযোগ পেতো। কিন্তু আওয়ামী দুঃশাসনের আমলের দীর্ঘ ১৭টি বছর মানুষ তাদের কথা বলার অধিকার হারিয়েছিল। অনেক হিন্দু ভাই-বোনেরাও নির্যাতিত হয়েছিল।

তিনি আরও বলেন, বাংলাদেশ এখন দ্বিতীয়বার স্বাধীন হয়েছে। সুতরাং সকল বৈষম্য ভুলে গিয়ে হিন্দু মুসলিম একত্রে মিলেমিশে বসবাস করে একটি সাম্যের বাংলাদেশ গড়ে তুলতে হবে। সেই লক্ষ্যে কাজ করার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপি নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন। আমরা সকলকে নিয়ে একটি সম্প্রীতির বাংলাদেশ গড়তে চাই।

সিাভার থানা বিএনপি সভাপতি বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের সবচাইতে বড় উৎসব দুর্গাপূজা। এ উৎসবে একটি গন্ডগোল সৃষ্টি করে বর্তমান সরকারকে প্রশ্নবিদ্ধ করার জন্য আমাদের পার্শ্ববর্তী দেশসহ দেশের একটি মহল উঠে পড়ে লেগেছিল, কিন্তু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সেই অসদিচ্ছাকে বাস্তবায়ন হতে দেয়নি এদেশের সাধারণ জনগণ। সারাদেশের বিভিন্ন পূজামণ্ডপগুলোতে এখনো পর্যন্ত কোনো রকম বিশৃঙ্খল ঘটনা ঘটেনি। ব্যত্যয় ঘটেনি সাভারের পূজামণ্ডপগুলতে। হিন্দু ভাইয়েরা শান্তিপূর্ণভাবে পূজা উদ্‌যাপন করতে পেরে সন্তুষ্ট প্রকাশ করেছেন। বিএনপি'র পক্ষ থেকে হিন্দু ধর্মাবলম্বী পূজা উদযাপনকারীরা নির্বিঘ্নে পূজা উদ্‌যাপনের জন্য সহযোগিতা পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

এ সময় ভবিষ্যতেও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ বলেও জানান সাভার থানা বিএনপির এই সভাপতি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গোয়ালন্দে ছাত্রদল কর্মীকে কুপিয়ে হত্যা

জেসিআই ঢাকা ওয়েস্টের বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপন

কিশোরগঞ্জে ডা. লাকীর পূজামণ্ডপ পরিদর্শন ও গণসংযোগ

রাষ্ট্র মেরামতের ৩১ দফার প্রচারণায় হাতিয়ায় বিএনপি নেতারা

পূজা পরিদর্শনে বিএনপি নেতা হেলাল উদ্দিন

সাংবাদিককে কুপিয়ে হত্যা ঘটনায় ঘাতক আটক

সাভার থানা বিএনপির পক্ষ থেকে পূজামণ্ডপ পরিদর্শন

পাবনায় বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষে আহত ২৫

হিন্দু সম্প্রদায়ের পাশে আমরা বন্ধুর মতো রয়েছি : ড. ফরহাদ 

পূজা আমাদের উৎসবেরই একটা অংশ : রিজভী

১০

দুর্গাপূজার নিরাপত্তায় সারা দেশে ৩১৭ প্লাটুন বিজিবি মোতায়েন

১১

টেস্টের পর টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ শান্তরা

১২

পরাজয় দিয়ে বিশ্বকাপ শেষ জ্যোতিদের

১৩

ডিসিকে নিয়ে চট্টগ্রামের পূজামণ্ডপে উপদেষ্টা ফারুক-ই-আজম

১৪

বিয়ের দাবিতে কিশোরীর অনশন, গাছে বাঁধা হলো রানাকে

১৫

মোবাইল ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার ২

১৬

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে নাগরিক কমিটির শুভেচ্ছা বিনিময়

১৭

ঢাবিতে সংবাদ সম্মেলন / প্রতিমা ভাঙচুরের ঘটনায় দোষীদের বিচার দাবি

১৮

দ্রুত সময়ের মধ্যে নির্বাচন হতে হবে : আমীর খসরু

১৯

৭ অক্টোবরকে ‘নিপীড়নবিরোধী দিবস’ ঘোষণার দাবি

২০
X