কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৪, ০১:৪৪ পিএম
অনলাইন সংস্করণ

ময়মনসিংহে বন্যাদুর্গতদের মাঝে বিএনপি নেতা প্রিন্সের ত্রাণ বিতরণ

ত্রাণসামগ্রী বিতরণকালে বিএনপি নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা
ত্রাণসামগ্রী বিতরণকালে বিএনপি নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

শনিবার (১২ অক্টোবর) সকালে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার স্বদেশী ও শাকুয়াই ইউনিয়নের বন্যাকবলিত এলাকায় এ ত্রাণসামগ্রী বিতরণ করেন তিনি।

এ সময় তিনি বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে কথা বলেন এবং তাদের দুঃখ, দুর্দশা ও চাহিদার কথা শোনেন। এসব এলাকায় ঘরবাড়ি পানিতে ডুবে যাবার পাশাপাশি ছোট-বড় মাছ, গবাদিপশু, হাঁস, মুরগির খামার পানিতে ভেসে যায়। এ সময় এমরান সালেহ প্রিন্স জনগণকে সাহস ও মনোবল না হারিয়ে ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলার করতে বলেন। অন্তর্বর্তী সরকারের প্রতি পর্যাপ্ত ত্রাণ ক্ষতিগ্রস্ত মানুষের হাতে পৌঁছানোর আহ্বান জানান।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি ত্রাণ তৎপরতায় সর্বশক্তি নিয়ে কাজ করছে। কিন্তু বন্যার্ত মানুষকে বাঁচাতে সরকারকে সর্বশক্তি নিয়ে তাদের পাশে দাঁড়াতে হবে।

তিনি আরও বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় ঘরবাড়ি, জমির ফসল, ফিশারিজের মাছ হারিয়ে দিশেহারা মানুষ। বাড়িঘরে পানি ওঠায় রান্না করার সুযোগ নেই। পানি প্লাবিত এলাকায় গবাদিপশু নিয়েও মানুষ বিপাকে রয়েছে। সরকারকে সমন্বিত উদ্যোগ নিয়ে ক্ষতিগ্রস্ত সবার জন্য পর্যাপ্ত ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি নিতে হবে। সরকারি ত্রাণ প্রয়োজনের তুলনায় অপ্রতুল এবং ত্রাণ বিতরণের প্রক্রিয়া ত্রুটিমুক্ত না হওয়ায় প্রকৃত ক্ষতিগ্রস্তরা প্রয়োজনীয় সহযোগিতা পাচ্ছেন না অভিযোগ করে এমরান সালেহ প্রিন্স বলেন, এখন পর্যন্ত আওয়ামী আমলে প্রহসনের নির্বাচনের ইউনিয়ন পরিষদ বাতিল না হওয়ায় বিস্ময় প্রকাশ করেন।

আওয়ামী ইউনিয়ন পরিষদ দিয়ে ত্রাণ বিতরণ করলে প্রকৃত ক্ষতিগ্রস্তদের বদলে আওয়ামী নেতাকর্মীরাই উপকৃত হবে। প্রকৃত ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও পুনর্বাসন করতে স্থানীয় রাজনৈতিক নেতা, গণ্যমান্য ব্যক্তি, সরকারি কর্মকর্তা, বাহিনী, পুলিশ, আনসারের সমন্বয়ে ত্রাণ ও পুনর্বাসন কর্মসূচি পরিচালনা করতে হবে।

তিনি বন্যায় ভেঙে যাওয়া বাড়িঘর, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান, রাস্তা, ব্রিজ,কালভার্ট পুনর্নির্মাণ এবং ক্ষতিগ্রস্ত কৃষক এবং বিলীন হওয়া বস্তিবাসীদের আশ্রয়ণ প্রকল্পে স্থানান্তর করার আহ্বান জানান।

হালুয়াঘাটের প্রত্যন্ত এসব এলাকা বন্যার পানিতে সয়লাব হয়ে গেছে। ট্রলার নিয়ে ত্রাণ দিতে যাওয়ার সময় দূরদূরান্ত থেকে মানুষ পানি সাঁতরে ত্রাণ নিতে আসেন। প্রত্যন্ত এলাকায় ত্রাণ দেওয়ার জন্য বন্যার্ত মানুষ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য দোয়া করেন।

এ ছাড়া এমরান সালেহ প্রিন্স আজ হালুয়াঘাটের শাকুয়াই, স্বদেশী, ধারা, নড়াইল ও সদর ইউনিয়ন এবং পৌর এলাকার পূজামণ্ডপ পরিদর্শন করেন। পূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের জনগণকে শুভেচ্ছা জানান। তিনি নির্বিঘ্নে, নিরাপদে, উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপনে সন্তোষ প্রকাশ করেন। তিনি আওয়ামী লীগ ও দেশি বিদেশি চক্রান্ত বিষয়ে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান।

ত্রাণসামগ্রী বিতরণকালে অন্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন- ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শুক্কুর মাহমুদ, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আবু হাসনাত বদরুল কবির, চেয়ারম্যান শফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান, মোনায়েম হোসেন খান খোকন, হাফিজ উদ্দিন, নুরুল আমিন, জেলা যুবদলের সহসভাপতি তারিকুল ইসলাম চঞ্চল, যুগ্ম সম্পাদক আবদুল মালেক, হাবিবুর রহমান হাবিব, উপজেলা ছাত্র দলের আহ্বায়ক নাইমুর আরেফীন পাপন, পৌর ছাত্র দলের আহ্বায়ক নুরে আলম জনি, সদস্যসচিব তাজবীর হোসেন অন্তর, জেলা জাসাসের সহসভাপতি রাব্বি কায়সার আরাফাত, যুবদল নেতা মাজহারুল ইসলাম রিপন, সারোয়ার আহমেদ রুবেল, ছাত্রদল নেতা আল আমিন, শাহীন আলম, আল মামুন, জসিম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

এবার বইমেলায় স্টল ভাড়া কমানো হবে : আসিফ নজরুল

বেরোবির সম্মাননা প্রত্যাখ্যান উপদেষ্টা নাহিদের

ম্যানইউ নয় ইংল্যান্ডের কোচ হচ্ছেন টুখেল!

মাথাভাঙ্গা নদী থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার

‘আপনারা না পারলে আমাদের দায়িত্ব দেন’

বিপিএলে দল পাল্টালেন মিরাজ

যৌথবাহিনীর অভিযানে অস্ত্র-মাদকসহ আটক ৪

ঢাকেশ্বরী মন্দিরে গেলেন প্রধান উপদেষ্টা

ববি ছাত্রদলের সদস্য মিনহাজ বহিষ্কার

গ্লোবাল লিডারশিপ সামিটে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ছাত্রনেতা আকরাম

১০

বরিশালে ডেঙ্গুর নতুন ভ্যারিয়েন্ট

১১

নতুন জার্সি নম্বর নিয়ে মাঠে নামছেন ইয়ামাল

১২

হত্যা মামলার প্রধান আসামি মমতাজ প্রামানিক গ্রেপ্তার

১৩

বার্সেলোনার বিরুদ্ধে মামলা করলেন আগুয়েরো

১৪

তাঁতীবাজারে মণ্ডপে আহতদের দেখতে হাসপাতালে স্থানীয় সরকার উপদেষ্টা

১৫

মহারাষ্ট্রে মাদ্রাসা শিক্ষকদের বেতন বাড়ল ৩ গুণ

১৬

চুরির ঘটনায় গ্রেপ্তার ৩ গৃহকর্মী, উদ্ধার ৩১ ভরি স্বর্ণ 

১৭

বিয়ে করলেন হাসনাত আব্দুল্লাহ 

১৮

জেলের জালে ধরা পড়ল ৬০ কেজি ওজনের পাখি মাছ

১৯

উৎসবের দরজা কখনো বন্ধ থাকেনি : রিজভী 

২০
X