শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৪, ০৯:১২ পিএম
অনলাইন সংস্করণ

দুর্গাপূজায় কাঁধে কাঁধ মিলিয়ে সহায়তা করতে হবে : আমিনুল হক 

শুক্রবার বিকেলে মিরপুরের বিভিন্ন পূজামণ্ডপ ঘুরে কথা বলেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক। ছবি : কালবেলা
শুক্রবার বিকেলে মিরপুরের বিভিন্ন পূজামণ্ডপ ঘুরে কথা বলেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক। ছবি : কালবেলা

বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক বলেছেন, হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজায় প্রতিটি পূজামণ্ডপে তাদের পাশে থেকে কাঁধে কাঁধ মিলিয়ে সহায়তা করতে হবে। তাদের জন্য কাজ করতে হবে। কারণ, হিন্দু সম্প্রদায়ের লোকজন আমাদের ভাই, আমাদের বন্ধু, আমাদের প্রতিবেশী। আমরা সকলেই বাংলাদেশি। বাংলাদেশি পরিবার হিসেবেই আমরা তাদের পাশে থেকে কাজ করব।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেল থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর রূপনগর-পল্লবী-কাফরুল থানাধীন বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ও নেতৃত্বে আমরা একটা সম্প্রীতির বাংলাদেশ গড়তে চাই উল্লেখ করে আমিনুল হক বলেন, যে বাংলাদেশের জন্য এ দেশের বহু মানুষ জীবন দিয়েছে, রক্ত দিয়েছে সেই মানুষগুলোর শহীদী যে রক্ত, সে রক্ত আমরা বৃথা যেতে দিতে পারি না। সেই রক্তের বিনিময়ে আমরা একটা সুন্দর, সম্প্রীতির বাংলাদেশ গড়তে চাই। সেই বাংলাদেশ গড়ার জন্য আপনাকে-আমাকে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, আওয়ামী স্বৈরাচার সরকার ক্ষমতায় থাকাকালীন সময়ে হিন্দু সম্প্রদায়ের ওপর তারা জুলুম, অত্যাচার ও নির্যাতন চালিয়েছে। তারা প্রতিহিংসার বশবর্তী হয়ে নিজেরাই হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন দিয়ে বিএনপির ওপর দায় চাপিয়েছে। কিন্তু বিএনপি এই ধরনের ধ্বংসাত্মক অপকর্মে কখনও জড়িত ছিল না। এ ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।

পূজামণ্ডপগুলোর মধ্যে রূপনগর গোড়ান চটবাড়ী শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির, ইস্টার্ন হাউজিং শ্রী শ্রী দুর্গা মন্দির, উত্তর কালশী শারদীয় দুর্গা মন্দির, পল্লবী বাউনিয়াবাদে শ্রী শ্রী রাম মন্দির, কাফরুলের দুর্গাপূজা মন্দির পরিদর্শন করেন আমিনুল হক।

এ সময় আমিনুলের সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, সাবেক যুবদলের নেতা হাবিবুর রহমান রাব্বি, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য মাহাবুব আলম মন্টু, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর এর সাধারণ সম্পাদক মহসিন সিদ্দিকী রনি, মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সিনিয়র যুগ্ম আহবায়ক লাইলী বেগম, কাফরুল থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আকরামুল হক, থানা যুগ্ম আহবায়ক সাব্বির দেওয়ান জনি, পল্লবী থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক কামাল হুসাইন খান, সিনিয়র যুগ্ম আহবায়ক আশরাফ আলী গাজী, মোতালেব হোসেন রতন, কাফরুল থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আকরামুল হক, যুগ্ম আহবায়ক সাব্বির দেওয়ান জনি।

এছাড়া রূপনগর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মজিবুল হক, ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী বাদশা মিয়া, সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম চান, পল্লবী থানা যুবদলের সভাপতি হাজী নূর সালাম, পল্লবী থানা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল করিম বাবু, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক ইকবাল হোসেন সোহেল, ৭নং ওয়ার্ড বিএনপি সভাপতি শফিকুর রহমান মামুন, রূপনগর থানা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান রনি, থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা প্রমুখ নেতারা।

এর আগে বাদ জুমা রূপনগর মিল্ক ভিটা মোড়ে মেহমানখানার উদ্যোগে মাসিক খাবারের কর্মসূচিতে মেহমানখানার প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট আলী আসরাফ লিটনের আয়োজনে আমিনুল হক বক্তব্য রাখেন। এছাড়া দুপুর ১২টার সময় পল্লবীর বাউনিয়াবাধ সি ব্লকে জামিয়া ইসলামিয়া রওজাতুল উলূম (মাদরাসা ও এতিমখানার) নির্মাণ কাজ ও বৃক্ষরোপণ এর শুভ উদ্বোধন করেন তিনি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আন্দোলনের গুলি হিন্দু মুসলমান ভাগ করেনি : উপদেষ্টা নাহিদ

অনৈতিক কাজের অভিযোগ, নারী ও পুরুষ মেম্বারকে পেটালেন এলাকাবাসী

নড়াইলে পূজামণ্ডপ পরিদর্শন করলেন কমিশনার হেলাল মাহমুদ শরীফ

যুক্তরাষ্ট্রের প্রস্তাব ফিরিয়ে দিল দুই মুসলিম রাষ্ট্র

চট্টগ্রামে চীনের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

পুতিনের জন্য শিথিল হলো আইন

ঢাকেশ্বরী মন্দিরে যাচ্ছেন প্রধান উপদেষ্টা

গ্রাম থেকে আসা মেয়েদের দিয়ে দেহব্যবসা, পেছনে ছাত্রলীগ নেতা?

চট্টগ্রামে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে বিএনপি প্রতিনিধি দলের বৈঠক

বিএনপি সম্প্রীতির বাংলাদেশ গড়তে চায় : সালাম

১০

ঢাকায় পূজামণ্ডপে পেট্রোলবোমা সদৃশ বোতল উদ্ধার

১১

ষড়যন্ত্র করে জাতিকে বিভক্তি করার কৌশলে নেমেছে আ.লীগ : এ্যানি

১২

হোটেলে রুম না পেয়ে ফিরে যাচ্ছেন পর্যটকরা

১৩

পূজায় বদলগাছিতে বিএনপি নেতার বস্ত্র বিতরণ

১৪

নোয়াখালী মন্দিরে অনুদান দিলেন হাসনা মওদুদ

১৫

দেশবাসীর প্রকৃত ভালোবাসা অর্জন করতে চাই : ডা. শফিকুর রহমান

১৬

এবার পূজামণ্ডপে জামায়াতের কেন্দ্রীয় নেতার গীতা পাঠ

১৭

দেশে দুর্ভিক্ষ দেখা দিতে পারে : আবু হানিফ 

১৮

এবার প্রকাশ্যে জবি ছাত্রশিবিরের সভাপতি-সাধারণ সম্পাদক

১৯

সীমান্তে গ্রেপ্তার ভারতীয় নাগরিকের কাছে মিলল বাংলাদেশি এনআইডি

২০
X