শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৪, ০৯:১৮ পিএম
অনলাইন সংস্করণ

৫ দফা দাবিতে এবি পার্টির মানববন্ধন

আমার বাংলাদেশ (এবি) পার্টি ঢাকা মহানগর উত্তরের মানববন্ধন। ছবি : কালবেলা
আমার বাংলাদেশ (এবি) পার্টি ঢাকা মহানগর উত্তরের মানববন্ধন। ছবি : কালবেলা

জলাবদ্ধতা নিরসন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও অবৈধ ফুটপাত দখলমুক্ত এবং বৃহত্তর মিরপুরের বিদ্যুৎ ও গ্যাস সংকট নিরসনসহ ৫ দফা দাবিতে আমার বাংলাদেশ (এবি) পার্টি ঢাকা মহানগর উত্তরের মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার (১১ অক্টোবর) আমার বাংলাদেশ পার্টির প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার বিকেলে মিরপুর ১০নং গোলচত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির কেন্দ্রীয় প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল।

মহানগর উত্তরের সদস্য সচিব সেলিম খানের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন। আরও বক্তব্য দেন এবি যুব পার্টির কেন্দ্রীয় সদস্য সচিব হাদিউজ্জামান খোকন, মহানগর উত্তর এবি পার্টির যুগ্ম সদস্য সচিব আব্দুর রব জামিল, নজরুল ইসলাম, গাজী সাবের, সহকারী সদস্য সচিব হাসান মাহমুদ শাহীন, সদস্য মাহবুব শামীম, বোরহান আহমেদ, আবুল হোসেন সরকার, যুব নেতা নাসির উদ্দিন গালিব, আফরোজ জাহান পিংক, ইসরাত জাহান, এবি পার্টির ওমর ফারুক, সাইফুল ইসলাম ও ছাত্রনেতা রাফসান।

বিজ্ঞপ্তিতে দেওয়া সুশৃঙ্খল মিরপুর প্রতিষ্ঠার লক্ষ্যে এবি পার্টির ৫ দফা দাবি তুলে ধরা হলো :

১. গণঅভ্যুত্থানে শহীদদের তালিকা প্রকাশ : ২০২৪-এর ফ্যাসিবাদবিরোধী আন্দোলনে মিরপুর এলাকায় নিহত সব শহীদের চূড়ান্ত তালিকা দ্রুত প্রকাশ করুন। শহীদদের পরিবারকে রাষ্ট্রীয় স্থায়ী সহায়তা প্রদান করতে হবে। অবিলম্বে শহীদদের স্মরণে মিরপুর ১০ গোলচত্বরে শহীদ স্মৃতিস্তম্ভ তৈরি করুন।

২. জলাবদ্ধতা ও ড্রেনেজ সমস্যা নিরসন : একনাগাড়ে ঘণ্টাখানেক মুষলধারে বৃষ্টি হলেই মিরপুর এলাকা পানিতে ডুবে যায়। ড্রেনেজ সমস্যার কারণে বৃষ্টির পানি দ্রুত নিঃসরণ হতে না পারায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়। এ সমস্যা নিরসনে এখন পর্যন্ত সুদূরপ্রসারী কোনো পরিকল্পনা লক্ষ করা যাচ্ছে না। অবিলম্বে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ পদক্ষেপ গ্রহণ করুন।

৩. আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ : গণঅভ্যুত্থান-পরবর্তী সময়ে মিরপুর এলাকায় চুরি, ছিনতাই ও ডাকাতির মতো ঘটনা বেড়ে গেছে, যা সাধারণ মানুষকে আতঙ্কিত করে তুলেছে। সব ধরনের সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করুন, প্রতিটি থানায় আলাদা স্পেশাল হেল্পলাইন নাম্বার চালু করুন এবং ভুক্তভোগীর ত্বরিত সহায়তা নিশ্চিত করুন।

৪. গ্যাস এবং বিদ্যুৎ বিড়ম্বনা নিরসন : মিরপুর অঞ্চলের বিভিন্ন এলাকায় বাসা-বাড়িতে চুলায় গ্যাস সংকটের দীর্ঘদিনের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। বাসা-বাড়িতে রান্নার গ্যাস পাওয়া যায় না। দিনের অধিকাংশ সময় বিদ্যুৎ থাকে না। কিন্তু মাস শেষে গ্যাস বিল ও বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয় ঠিকই। গ্যাস ও বিদ্যুতের বিড়ম্বনা নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা গ্রহণ করুন।

৫. অবৈধ ফুটপাত দখল, গণপরিবহন সংকট ও যানজট নিরসন : ফুটপাত দখলমুক্ত করে পথচারীর পথ পরিষ্কার রাখুন, হকারদের পুনর্বাসন করুন। যানবাহন নিয়ন্ত্রণ ও অবৈধ পার্কিং মুক্ত করে আধুনিক ট্রাফিক ব্যবস্থা চালু করুন। অফিস টাইমে, শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাসের সময়ে গণপরিবহনের সংকটে শিশু, নারী, বয়োবৃদ্ধ, অফিসগামী মানুষের কষ্টের শেষ নেই। আর পরিবহন খরচ তো বেড়েই চলছে। প্রায়ই তীব্র যানজটে নগর জীবন স্থবির হয়ে পড়ে। মানুষের হাজারো কর্মঘণ্টা নষ্ট হচ্ছে যানজটে। এ অবস্থা কিছুতেই নিরসন করা যাচ্ছে না। অনেক সময় ২০ মিনিটের ভ্রমণ ৩ ঘণ্টায়ও সমাপ্ত হয় না।

এতে আরও বলা হয়, উপরোল্লেখিত সমস্যাগুলোর দ্রুত সমাধান করুন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আন্দোলনের গুলি হিন্দু মুসলমান ভাগ করেনি : উপদেষ্টা নাহিদ

অনৈতিক কাজের অভিযোগ, নারী ও পুরুষ মেম্বারকে পেটালেন এলাকাবাসী

নড়াইলে পূজামণ্ডপ পরিদর্শন করলেন কমিশনার হেলাল মাহমুদ শরীফ

যুক্তরাষ্ট্রের প্রস্তাব ফিরিয়ে দিল দুই মুসলিম রাষ্ট্র

চট্টগ্রামে চীনের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

পুতিনের জন্য শিথিল হলো আইন

ঢাকেশ্বরী মন্দিরে যাচ্ছেন প্রধান উপদেষ্টা

গ্রাম থেকে আসা মেয়েদের দিয়ে দেহব্যবসা, পেছনে ছাত্রলীগ নেতা?

চট্টগ্রামে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে বিএনপি প্রতিনিধি দলের বৈঠক

বিএনপি সম্প্রীতির বাংলাদেশ গড়তে চায় : সালাম

১০

ঢাকায় পূজামণ্ডপে পেট্রোলবোমা সদৃশ বোতল উদ্ধার

১১

ষড়যন্ত্র করে জাতিকে বিভক্তি করার কৌশলে নেমেছে আ.লীগ : এ্যানি

১২

হোটেলে রুম না পেয়ে ফিরে যাচ্ছেন পর্যটকরা

১৩

পূজায় বদলগাছিতে বিএনপি নেতার বস্ত্র বিতরণ

১৪

নোয়াখালী মন্দিরে অনুদান দিলেন হাসনা মওদুদ

১৫

দেশবাসীর প্রকৃত ভালোবাসা অর্জন করতে চাই : ডা. শফিকুর রহমান

১৬

এবার পূজামণ্ডপে জামায়াতের কেন্দ্রীয় নেতার গীতা পাঠ

১৭

দেশে দুর্ভিক্ষ দেখা দিতে পারে : আবু হানিফ 

১৮

এবার প্রকাশ্যে জবি ছাত্রশিবিরের সভাপতি-সাধারণ সম্পাদক

১৯

সীমান্তে গ্রেপ্তার ভারতীয় নাগরিকের কাছে মিলল বাংলাদেশি এনআইডি

২০
X