কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১০ অক্টোবর ২০২৪, ১০:০১ পিএম
আপডেট : ১০ অক্টোবর ২০২৪, ১০:০৪ পিএম
অনলাইন সংস্করণ

জুলাই-আগস্টের হত্যাকারীদের দ্রুত জামিন দুঃখজনক : আমিনুল হক 

রূপনগর থানা যুবদল স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে। ছবি : কালবেলা
রূপনগর থানা যুবদল স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে। ছবি : কালবেলা

বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক বলেছেন, স্বৈরাচার আওয়ামী সরকারের মন্ত্রী-এমপিরা, যারা জুলাই-আগস্টে ছাত্র-জনতার গণআন্দোলনে সরাসরি হত্যার নির্দেশদাতা, যাদের বিরুদ্ধে হত্যা মামলা দেওয়া হয়েছে- সেই হত্যাকারীদের দ্রুত জামিন দেওয়া হচ্ছে। এটা অত্যন্ত দুঃখজনক।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে রাজধানীর পল্লবী-রূপনগরে পল্লবী থানা ছাত্রদল ও রূপনগর থানা যুবদলের উদ্যোগে দুটি পৃথক স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমিনুল হক বলেন, গত ১৭ বছর ধরে বাংলাদেশের মানুষের ওপরে আওয়ামী স্বৈরাচার সরকার ও তাদের দোসররা, যারা জুলুম-অত্যাচার-নির্যাতন ও নিপীড়ন চালিয়েছে, বিরোধী মত দমনে মামলা হামলা ও নির্যাতন করেছে, জনগণের ভোটাধিকার হরণ করে যারা বারবার ক্ষমতার চেয়ারে বসেছে, যাদের নির্দেশনায় জুলাই-আগস্টে ছাত্র-জনতার গণআন্দোলনে অসংখ্য ছাত্র-জনতা ও বিএনপির নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে, সেই শহীদদের রক্ত এখনো শুকায়নি। অথচ সেই হত্যাকারীদের দ্রুত জামিন দেওয়া হচ্ছে। এটা অত্যন্ত দুঃখজনক।

তিনি বলেন, আওয়ামী সরকার গত ১৭ বছর ধরে স্বৈরাচারী কায়দায় রাষ্ট্রীয় যন্ত্রগুলো ব্যবহার করে ক্ষমতায় বসে ছিল। সেই রাষ্ট্রীয় যন্ত্রগুলো আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। তারা (আওয়ামী সরকার) এই রাষ্ট্রীয় যন্ত্রগুলোর কোমর ভেঙে দিয়েছে। এই আওয়ামী স্বৈরাচার সরকারের দোসররা এখনো রাষ্ট্রের বিভিন্ন জায়গায় বসে আছে। দেশের স্বর্থে রাষ্ট্রীয় যন্ত্রগুলোর সঠিক সংস্কারের প্রয়োজন। এজন্য সবার সহযোগিতায় আন্তরিকতা নিয়ে কাজ করতে হবে। পুলিশ প্রশাসন থেকে শুরু করে রাষ্ট্রীয় সকল যন্ত্রগুলো ঢেলে সাজাতে হবে। নইলে এর সুফল পাওয়া যাবে না।

আমিনুল হক বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, আমরা একটা গণতান্ত্রিক বাংলাদেশ গড়ব। বিএনপি জনগণের দল, জনগণকে সঙ্গে নিয়েই বিএনপি রাজনীতি করে এবং জাতির সকল ক্লান্তিলগ্নে বিএনপি সব সময় জনগণের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। সামনে সুন্দর পরিবেশে জনগণের ভোটের মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নির্বাচনে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে এবং সেই সরকার জনগণের কথামতো চলবে।

এ সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য মাহাবুব আলম মন্টু, রূপনগর থানা বিএনপির আহ্বায়ক জহিরুল হক, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর এর সাধারণ সম্পাদক মহসিন সিদ্দিকী রনি, মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সিনিয়র যুগ্ম আহবায়ক লাইলী বেগম, পল্লবী থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক কামাল হুসাইন খান, সিনিয়র সহসভাপতি আশরাফ আলী গাজী, পল্লবী থানা বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি হাজী আবু তৈয়ব, রূপনগর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মজিবুল হক, যুগ্ম আহবায়ক শেখ হাবিবুর রহমান হাবিব, অলিউল হাসানাত তুহীন, খায়রুল আলম নয়ন, যুবদল পল্লবী থানা সভাপতি হাজী নূর সালাম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, ৬নং ওয়ার্ড বিএনপি সভাপতি ফরহাদ, সাধারণ সম্পাদক মো. তপন, সিনিয়র সহসভাপতি এনামুল হক, যুবদল রূপনগর থানা সভাপতি সোয়েব খান, সাধারণ সম্পাদক হাদিউল ইসলাম রাজীব, সিনিয়র সহসভাপতি মো. নাঈম, পল্লবী থানা ছাত্রদলের সভাপতি জুয়েল খন্দকার, সাংগঠনিক সম্পাদক সিজার খান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খোরশেদ আলম নীরব, রূপনগর থানা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান রনি, মহিলা দল পল্লবী থানা সভাপতি লাকী রহমান, সাধারণ সম্পাদক সৈয়দা দিলারা পলি, ৭ নং ওয়ার্ড বিএনপি সভাপতি শফিকুর রহমান মামুন, সাধারণ সম্পাদক খোকন মাদবর, সিনিয়র সহসভাপতি ইমরান মুন্সি, যুবদল নেতা জিহাদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

হোটেলে রুম না পেয়ে ফিরে যাচ্ছেন পর্যটকরা

পূজায় বদলগাছিতে বিএনপি নেতার বস্ত্র বিতরণ

নোয়াখালী মন্দিরে অনুদান দিলেন হাসনা মওদুদ

দেশবাসীর প্রকৃত ভালোবাসা অর্জন করতে চাই : ডা. শফিকুর রহমান

এবার পূজামণ্ডপে জামায়াতের কেন্দ্রীয় নেতার গীতা পাঠ

দেশে দুর্ভিক্ষ দেখা দিতে পারে : আবু হানিফ 

এবার প্রকাশ্যে জবি ছাত্রশিবিরের সভাপতি-সাধারণ সম্পাদক

সীমান্তে গ্রেপ্তার ভারতীয় নাগরিকের কাছে মিলল বাংলাদেশি এনআইডি

অবৈধ অস্ত্রসহ সাবেক ইউপি সদস্য আটক

সাগরে ভেসে থাকা ব্যক্তিকে হেলিকপ্টার পাঠিয়ে উদ্ধার

১০

চীনের রাষ্ট্রদূতের সঙ্গে চট্টগ্রাম জামায়াত নেতাদের মতবিনিময়

১১

দুর্নীতিবাজ নেতা দিয়ে দুর্নীতিমুক্ত দেশ গঠন সম্ভব নয় : মাওলানা ইউনুছ

১২

দেশে কোনো সাম্প্রদায়িকতা থাকবে না : টুকু

১৩

ব্যালন ডি'অরে নতুন চমক: বিজয়ীর নাম জানতে হবে অনুষ্ঠানেই

১৪

৫ দফা দাবিতে এবি পার্টির মানববন্ধন

১৫

পর্যটকে কানায় কানায় পূর্ণ কুয়াকাটা সৈকত 

১৬

পাকিস্তানের নির্বাচক কমিটিতে আলিম দার: নতুন পরিবর্তনের ঢেউ

১৭

দুর্গাপূজায় কাঁধে কাঁধ মিলিয়ে সহায়তা করতে হবে : আমিনুল হক 

১৮

অনলাইন জুয়ার দুর্গে আবারও যৌথবাহিনীর হানা, গ্রেপ্তার ৪

১৯

রোপা আমনের ফলনে অর্ধেক ঘাটতির শঙ্কায় কৃষক

২০
X