কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৪, ০১:৪৫ পিএম
আপডেট : ০৮ অক্টোবর ২০২৪, ০১:৪৯ পিএম
অনলাইন সংস্করণ
সমাবেশে বিএনপি নেতা ফারুক

মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালাল তাদের শ্বেতপত্র প্রকাশ করুন

জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ইয়ূথ ফোরামের বিক্ষোভ সমাবেশ। ছবি : সংগৃহীত
জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ইয়ূথ ফোরামের বিক্ষোভ সমাবেশ। ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা কোন পথে দিয়ে, কার ইঙ্গিতে দেশ থেকে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করার দাবি জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। তিনি বলেছেন, রাষ্ট্রপতিসহ সচিবালয়ে আওয়ামী লীগের প্রেতাত্মাদের সঙ্গে যোগাযোগ রাখছেন শেখ হাসিনা।

সচিবালয়ে যখন শেখ হাসিনার প্রেতাত্মার বসে থাকে তখন শহীদ সাইদ- মুগ্ধের কথা ভেবে চোখে পানি চলে আসে। শেখ হাসিনার প্রেত্মাতারা এখনো সক্রিয়, ষড়যন্ত্রের গন্ধ আমাদের নাকে আসে। এই ষড়যন্ত্র থেকে আপনাদের (অন্তর্বর্তী সরকার) বের হতে হবে।

মঙ্গলবার (৮ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ইয়ূথ ফোরামের উদ্যোগে 'ড. ইউনূস সরকারকে ব্যর্থ করতে পরাজিত শক্তির ষড়যন্ত্র ও রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পু এবং মাফিয়া হাসিনার নিয়োগপ্রাপ্ত সচিবসহ প্রশাসনের সর্বস্তরের ক্যাডারদেরকে বহিষ্কারের দাবিতে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি মো. সাইদুর রহমানের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও বাংলাদেশ পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, ওলামা দলের সাবেক আহ্বায়ক মাওলানা নেছারুল হক, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

স্বরাষ্ট্র উপদেষ্টার উদ্দেশ্য জয়নুল আবদিন ফারুক বলেন, স্বৈরাচার শেখ হাসিনা পালিয়ে গেলেও তার কতোজন লোককে গ্রেপ্তার করেছেন? বিদেশে বসে খুনীরা যারা দেশের বিরুদ্ধে কথা বলছেন, জনগণের চাওয়া তাদেরকে দেশে এনে বিচার করুন। ৪৬০ থানার ওসিদের আইনের আওতায় আনুন, তারা বলতে পারবে কোথায় আছে ছাত্রলীগ যুবলীগের অবৈধ অস্ত্র। তিনি বলেন, শেখ হাসিনা নির্দেশে বিএনপি নেতা ইলিয়াস আলীকে গুম করা হয়েছে, লক্ষ মায়ের বুক খালি করেছেন সেই গণহত্যাকারী শেখ হাসিনা বক্তব্য কেনো ফেসবুকে প্রচার হচ্ছে? আওয়ামী শাসনামলে আমাদের নেতা তারেক রহমান ও খালেদা জিয়ার কোনো বক্তব্য প্রচার করতে পারেনি কোনো গণমাধ্যম। তাই খুনী শেখ হাসিনা ও তার ছেলে জয়ের বক্তব্য কিভাবে গণমাধ্যম আসে তা জনগণ জানতে চায়।

জয়নুল আবদিন ফারুক আরও বলেন, ডিবি হারুন ও বিপ্লব কুমার সরকারের অত্যাচারের কথা মনে পড়লে এখনো চোখে পানি চলে আসে। দেশের ছাত্র শ্রমিক জনতা মুক্তিযুদ্ধ করলেও শেখ হাসিনা বলতেন এই দেশ স্বাধীন করেছে আমরা বাবা, এটা আমার বাবার দেশ। তাই আজকে এই অহংকার পতনের হয়েছে।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্য বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমরা যৌক্তিক সময়ের মধ্যে নির্বাচন চাই। আমাদের ওপর ভরসা রাখবেন, আমাদের নেতা তারেক রহমান বলেছেন, এই বিপ্লবী সরকারকে টিকিয়ে রাখতে হবে। ছাত্রলীগ যুবলীগ আবারও অস্ত্র হাতে মানুষ খুন করুক, এটা আমরা চাই না। আইন নিজের হাতে তুলে নেব না কিন্তু কতক্ষন ধৈর্য ধরে রাখবো জানিনা। আপনারা ১৮ কোটি মানুষের জন্য একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দেবেন, সেই নির্বাচন বিশ্বে ইতিহাস হয়ে থাকবে। একই সঙ্গে ব্যবসায়ী সিন্ডিকেট ভাঙার আহ্বান জানান তিনি।

ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, এই সরকার ব্যর্থ হলে চরম মূল্য দিতে হবে। কারণ এই সরকারের অনেকে ভারতের সঙ্গে যোগাযোগ রাখছে, আওয়ামী লীগের সঙ্গে যোগাযোগ রাখছে। ইতোমধ্যে সরকারের একজনের উপদেষ্টার ব্যাপারে সবাই আপত্তি জানিয়েছে। ২০২৫ সালের মধ্যে নির্বাচন দেন, তাহলে আপনারা সফল হবেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা প্রত্যাহারের দাবিও জানান তিনি।

সভাপতির বক্তব্য সাইদুর রহমান বলেন, হাজার হাজার কোটি টাকা যারা বিদেশে পাচার করতে সহায়তা করেছে তারা এখনো বহাল তবিয়তে বসে আছে। প্রতিটি জেলায় ডিসি নিয়োগ দেওয়া হচ্ছে, তারাও বিগত দিনের আওয়ামী লীগের সুবিধাভোগী। এমপি-মন্ত্রীরা কিভাবে দেশ থেকে পালালো? আগামী ৪৮ ঘন্টার মধ্যে ডিবি হারুন ও বিপ্লব গ্রেপ্তার করতে হবে, না হলে আমরা রাজপথে কঠোর অবস্থান নিতে বাধ্য হবে বলেও হুশিয়ার দেন তিনি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজহারির ডাকে ছুটে গেলেন মাসুদ সাঈদী, আবেগঘন পোস্ট

রিমান্ড শেষে কারাগারে সাবেক এমপি হেনরী ও তার স্বামী লাবু

দুর্গাপূজায় সোনামসজিদ স্থলবন্দরে ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ

জম্মু-কাশ্মীরে হারল নরেন্দ্র মোদির বিজেপি

বৈরুত বিমানবন্দর নিরাপদ রাখতে চায় যুক্তরাষ্ট্র

১৭ কোটির এই দেশে / মাত্র ১৭০০ মানুষ সৎ হলে গোটা দেশ বদলে যাবে

দেনা শোধ না করেই চির বিশ্রামে হৃদয়

অবসরের ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ

‘ফিনিক্স পাখির মতো জেগে উঠবে গাজার যোদ্ধারা’

সেরনিয়াবাত পরিবারের ৭ জনের ব্যাংক হিসাব জব্দ

১০

নির্বাচন কমিশনের ১৬ কর্মকর্তাকে বদলি

১১

খুলনা ডিআইজির বদলি, পদায়নে অভিনব পদ্ধতি

১২

চেয়ারম্যানসহ পিএসসির বেশির ভাগ সদস্যের পদত্যাগ

১৩

চট্টগ্রামে নার্সদের ৪ ঘণ্টা কর্মবিরতি

১৪

জামায়াতের সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক

১৫

বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা, প্রজ্ঞাপন জারি

১৬

শাহজালালে প্রবাসীদের জন্য হচ্ছে বিশেষ লাউঞ্জ, খাবার মিলবে কম দামে

১৭

জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী

১৮

বিপিএলে শুরু আশরাফুলের নতুন অধ্যায়

১৯

এক হাজার এতিমকে খাওয়ানোর শর্তে স্টার কাবাবকে ক্ষমা করলেন সাংবাদিক

২০
X