সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ০৯:৫৬ পিএম
অনলাইন সংস্করণ

সুস্থ উদারপন্থি গণতান্ত্রিক ব্যবস্থা দেখতে চাই : আমিনুল হক

শেওড়াপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণআন্দোলনে গুলিবিদ্ধ ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র হানিফ শাহরিয়ারকে দেখতে যান আমিনুল হক। ছবি : কালবেলা
শেওড়াপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণআন্দোলনে গুলিবিদ্ধ ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র হানিফ শাহরিয়ারকে দেখতে যান আমিনুল হক। ছবি : কালবেলা

বিএনপি সত্যিকার অর্থে দেশে একটা সুস্থ উদারপন্থি গণতান্ত্রিক ব্যবস্থা দেখতে চায় বলে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক।

রোববার (০৬ অক্টোবর) বিকেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে রাজধানীর পশ্চিম শেওড়াপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণআন্দোলনে গুলিবিদ্ধ ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র হানিফ শাহরিয়ারকে তার বাসভবনে দেখতে গিয়ে এ কথা জানান তিনি। এ সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে তার পরিবারের হাতে আর্থিক সহায়তা তুলে দেন আমিনুল হক।

হানিফ শাহরিয়ারকে দেখতে গিয়ে আমিনুল হক আরও বলেন, আমরা গত ১৫ বছর ধরে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের যে লড়াইয়ে নেমেছি; তা কিন্তু এখনো শেষ হয়নি। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনার পতন হলেও আমরা কিন্তু এখনো গণতন্ত্র পুরোপুরি পুনরুদ্ধার করতে পারিনি। গণতন্ত্র পুনরুদ্ধারের সেই লড়াই তখনই শেষ হবে, যখন সুষ্ঠু পরিবেশে সবার অংশগ্রহণের মধ্য দিয়ে দেশে একটি অবাধ ও সুষ্ঠু গণতান্ত্রিক নির্বাচন অনুষ্ঠিত হবে। সে নির্বাচনে দেশের অসহায়, নিরীহ সাধারণ মানুষগুলো ভোট দিতে পারবে- আপনি-আমি সকলে মিলে ভোট দিতে পারব। তখন জনগণের পার্লামেন্ট তৈরি হওয়ার মধ্য দিয়েই দেশে পরিপূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠা পাবে।

তিনি বলেন, আমরা আবারও দেশে সন্ত্রাসের রাজনীতি দেখতে চাই না। স্বৈরাচার আওয়ামী সন্ত্রাসী ও তাদের দোসররা এতদিন দেশে জনগণের ওপর জুলুম-অত্যাচার-নির্যাতন-নিপীড়ন চালিয়েছে। তারা দুর্নীতি করেছে, দেশের অর্থ লুটপাট করেছে। এমন পরিবেশে আর আমরা ফিরে যেতে চাই না।

জাতীয় ফুটবল দলের সাবেক এই অধিনায়ক বলেন, গণআন্দোলনে আওয়ামী স্বৈরাচার শেখ হাসিনা সরকার ও তার দোসররা যেভাবে ছাত্র-জনতার ওপরে পাখির মতো গুলি করে হত্যা করেছে, গুলিতে অসংখ্য ছাত্র-জনতা আহত হয়েছে; এই খুনি হাসিনার বিচার না হলে শহীদদের আত্মা কখনো শান্তি পাবে না। তিনি দ্রুত শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে তিনিসহ তার দোসরদের বিচার দাবি করেন।

এ সময় আমিনুলের সঙ্গে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহসভাপতি মো. ইব্রাহিম খলিল, বগুড়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এনামুল হক নতুন, ডেফোডিল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক এহসানুল হক ফেরদৌস, গাবতলী উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মো. মুহব্বত আলী, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সম্পাদক মিজানুর রহমান সজীব প্রমুখ নেতারা।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণআন্দোলন চলাকালীন ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র হানিফ শাহরিয়ার গত ১৫ জুলাই মিরপুর-১০ নম্বর গোলচত্বরে গুলিবিদ্ধ হন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

‘কাউন্টডাউন শুরু’ স্ট্যাটাস দিয়ে বিতর্কে নির্বাহী ম্যাজিস্ট্রেট

বিভিন্ন হামলা-নির্যাতনে জড়িতদের বিরুদ্ধে মামলা করবে ববি ছাত্রদল

বিভিন্ন অঞ্চলে বৃষ্টির আভাস

পাওনা টাকা চাওয়ায় দোকানিকে পিটিয়ে মারল যুবলীগ কর্মী

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব রেজাউল মাকছুদ জাহেদী

সব জাতিগোষ্ঠীর সমঅধিকার নিশ্চিতে কাজ করে বিএনপি : টুকু

লেভানদোভস্কির হ্যাটট্রিকে বার্সার সহজ জয়

সিলেটে যৌথ বাহিনীর অভিযান, আগ্নেয়াস্ত্র উদ্ধার

নওগাঁয় সড়ক দুর্ঘটনায় ঢাকা কলেজের শিক্ষার্থীসহ নিহত ৩

হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে : দুলু

১০

শিল্পাঞ্চলে শান্তি ফেরাতে শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে হবে : সাইফুল হক

১১

মেয়ের সঙ্গে অশালীন আচরণের প্রতিবাদ করায় বাবার ওপর হামলা

১২

পাহাড়ি ঢলে হারিয়ে গেল ১৬ বাড়ি

১৩

আবাসিক হল ছাত্রলীগমুক্ত করার দাবিতে বিক্ষোভ

১৪

সিভাসু থেকে উপাচার্য নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের আলটিমেটাম

১৫

ওষুধের মূল্যবৃদ্ধিতে জাতীয় মানবাধিকার কমিশনের উদ্বেগ

১৬

ভারতে পালানোর সময় সাবেক এমপি নারায়ণ চন্দ্র আটক

১৭

চট্টগ্রামের রেলওয়ে শ্রমিক দলের সমাবেশ মঙ্গলবার

১৮

হেসে খেলেই টাইগারদের হারিয়ে দিল ভারত

১৯

শিল্পকলায় নবনিযুক্ত পরিচালকের সঙ্গে মতবিনিময় সভা

২০
X