রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১১:৫১ পিএম
আপডেট : ০৬ অক্টোবর ২০২৪, ১২:৪৭ এএম
অনলাইন সংস্করণ

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

কক্সবাজার সদরে পূজা উদযাপন পরিষদ ও সনাতনী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে বিএনপি নেতাদের মতবিনিময়। ছবি : সংগৃহীত
কক্সবাজার সদরে পূজা উদযাপন পরিষদ ও সনাতনী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে বিএনপি নেতাদের মতবিনিময়। ছবি : সংগৃহীত

বিএনপি শঙ্কামুক্ত ও উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা উদযাপনে সনাতন ধর্মাবলম্বীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বলে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং শারদীয় দুর্গাপূজায় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক মাহবুবের রহমান শামীম। শনিবার (৫ অক্টোবর) বিকালে কক্সবাজার সদরে জেলা পূজা উদযাপন পরিষদ ও সনাতনী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির তিনি এ কথা জানান।

মাহবুবের রহমান শামীম বলেন, বাংলাদেশ হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান সকলের দেশ। বিএনপি কোনোদিন ধর্মের ভিত্তিতে বা বিভাজনের রাজনীতি করে না। বিএনপি সকল ধর্মের, সকল জাতিগোষ্ঠীর সমান অধিকার নিশ্চিতে কাজ করে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সকল ধর্মের মানুষের নিরাপত্তা এবং তাদের অধিকার প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। তিনি সারাদেশে সকল সনাতনীর পাশে থাকার জন্য বিএনপি নেতাকর্মীদের নির্দেশ দিয়ছেন। তারেক রহমান দেশের মানুষের কথা চিন্তা করেন, সকল ধর্মের মানুষের অধিকার নিশ্চিতে কাজ করছেন। তিনি বলেন, সামনে দুর্গাপূজা উপলক্ষে আওয়ামী লীগ নানা ষড়যন্ত্রের চক কষছে। তারা দুর্গাপূজাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অপচেষ্টা চালিয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপপ্রয়াস চালাচ্ছে- যা দেশের মানুষ কোনোভাবে মেনে নিবে না। তাই শঙ্কামুক্ত, ভয়হীন ও উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা উদযাপনের জন্য সকল শ্রেণি-পেশার মানুষ ঐক্যবদ্ধ। আওয়ামী লীগের সকল ষড়যন্ত্র মোকাবিলা করে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সনাতনী ভাই-বোনদের সাথে থেকে দুর্গাপূজাকে আরও বেশি প্রাণবন্ত করবে। তাই সকলকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন বলেন, সংখ্যালঘু বা সংখ্যাগুরু তত্ত্বে বিএনপি বিশ্বাস করে না। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যে বাংলাদেশি জাতীয়তাবাদ প্রবর্তন করেছেন- সেখানে সবাই বাংলাদেশি হিসেবে পরিচিত। তাই সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করার জন্য বিএনপি সব সময় বদ্ধপরিকর। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিএনপি নেতাকর্মীরা মণ্ডপভিত্তিক স্বেচ্ছাসেবক টিম গঠন করেছে। পূজামণ্ডপ, উপজেলা, জেলা পূজা উদযাপন পরিষদের সঙ্গে সমন্বয় করে বিএনপি দিনরাত পাহারা দিবে। কোনো অপশক্তিকে সুযোগ দেওয়া হবে না। তাদের কঠোরভাবে দমন করে একটি সুন্দর ও অসাম্প্রদায়িক দেশ গঠন করার জন্য আমরা সকলে কাজ করবো।

কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি উদয় শংকর পাল মিঠুর সভাপতিত্বে এবং জেলা পূজা উদযাপন পরিষদের সমন্বয় কমিটির যুগ্ম আহ্বায়ক দোলন ধরের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক রাজীব ধর তমাল, কেন্দ্রীয় সদস্য সাংবাদিক বিপ্লব পার্থ, কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বেন্টু দাশ, জেলা পূজা উদযাপন পরিষদ সমন্বয় কমিটির যুগ্ম আহ্বায়ক বলরাম পাল, বিএনপির সহ-সভাপতি একেএম নুরুল বশর।

কুতুবদিয়া বিএনপির সভাপতি মো. জালাল মিয়া, কক্সবাজার সদর উপজেলা বিএনপির সভাপতি আবদুল মাবুদ, মহেশখালী বিএনপির সভাপতি আবু বক্কর সিদ্দিক, রামু বিএনপির সভাপতি মোক্তার আহমেদ, কক্সবাজার পৌর বিএনপির সহ-সভাপতি অ্যাডভেকেট আবদুল কাইয়ুম, উখিয়া বিএনপির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, টেকনাফ বিএনপির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, পেকুয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. ইকবাল, চকরিয়া পৌর বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন।

ঈদগাহ উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম চেয়ারম্যান, কক্সাবাজার সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট বাপ্পী শর্মা, সাধারণ সম্পাদক বলরাম দাশ রুপম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের সদস্য কানন বড়ুয়া, কক্সবাজার পৌরসভা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক জনি ধর, জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য অরুপ শর্মা, ঈদগাঁ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুব্রত দাশ জিকু প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

৬ কমিশনের রিপোর্টের ভিত্তিতে নির্বাচনের সময়সীমা নির্ধারণ : মাহফুজ

রায় দিয়ে ‘বাবার ট্রাস্টে’ টাকা নেন বিচারপতি

‘সাংবাদিকরা সমাজে মেডিয়েটরের ভূমিকা পালন করে থাকেন’

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন জবি

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

কার হাতে কত সোনার মজুত?

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

১০

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

১১

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

১২

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

১৩

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

১৪

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

১৫

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

১৬

আন্দোলনে হামলাকারী হেলমেট বাহিনীর অন্যতম সদস্য মনিরুল গ্রেপ্তার

১৭

বিএনপি সম্প্রীতির রাজনীতি করে : আমিনুল হক

১৮

আ.লীগ শাসনামলেই হিন্দু সম্প্রদায় বেশি অত্যাচারিত হয়েছে : অ্যাডভোকেট সালাম

১৯

চীনের ক্যান্টন ফেয়ারে ৪র্থ বার অংশ নিচ্ছে ওয়ালটন

২০
X