রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১১:৪৬ পিএম
অনলাইন সংস্করণ

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

পূজা উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা। ছবি : সংগৃহীত
পূজা উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা। ছবি : সংগৃহীত

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজাকে কেন্দ্র করে পতিত স্বৈরাচার এবং দেশি-বিদেশি স্বার্থান্বেষী মহল ষড়যন্ত্র করছে। তাদের এ ষড়যন্ত্র বানচাল করতে বিএনপিসহ সকল রাজনৈতিক দল এবং সকল শ্রেণি-পেশার জনগণসহ হিন্দু সম্প্রদায়ের জনগণকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

দুর্গাপূজা উপলক্ষে শনিবার (০৫ অক্টোবর) সকালে বরিশাল প্রেস ক্লাবে বরিশাল উত্তর জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের সাথে জেলা ও উপজেলা পূজা উদযাপন কমিটির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বরিশাল উত্তর জেলা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোঃ শহীদুল্লাহর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদ, উত্তর জেলা বিএনপির সদস্য সচিব মিজানুর রহমান খান মুকুল, মুলাদী উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবিদুর রহমান হুমায়ুন, মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক গিয়াস উদ্দিন দীপেন, হিজলা উপজেলা বিএনপির আহ্বায়ক আবদুল গাফ্ফার তালুকদার, জাকির হোসেন, হিজলা উপজেলা বিএনপির সদস্য সচিব দেওয়ান মনির হোসেন, উত্তর জেলা বিএনপির সদস্য মনজুর হোসেন মিলন, মুলাদী উপজেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক সমীর কৃঞ্চ বনিক, হিজলা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানিক লাল আচার্য্য, আগৈলঝারা উপজেলা পূজা উদযাপন পরিষদের সংগঠনিক সম্পাদক শ্যামল ঘটক, হিজলা উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্য লিটন চ্যাটার্জি, উত্তর জেলা বিএনপির সদস্য দুলাল রায় দুলু, আগৈলঝারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কার্তিক ব্যাপারী, মেহেন্দিগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক সুভাস চন্দ্র দাস, ছাত্র ও যুব ফ্রন্টের বরিশাল জেলার সভাপতি দিপঙ্কর দে প্রমুখ নেতৃবৃন্দ।

এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী মহল এবং দেশি-বিদেশি শক্তি ছাত্র গণবিপ্লবকে মেনে নিতে না পেরে নানা উছিলায় বিশৃঙ্খলা সৃষ্টি করে ছাত্র-জনতার বিজয় নস্যাতের ষড়যন্ত্র চলছে। সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ইতোমধ্যে বিভিন্ন ষড়যন্ত্র ব্যর্থ করে দেওয়া হয়েছে। হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনো ষড়যন্ত্র হলে তাও ব্যর্থ করে দেয়া হবে।

তিনি সকলকে সব সময় সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, কাউকে ছাত্র-জনতার রক্তের বিনিময়ে অর্জিত বিজয় নস্যাত করতে দেয়া হবে না। ষড়যন্ত্র যত শক্তিশালী হোক না কেন, ছাত্র-জনতার শক্তির কাছে সব ষড়যন্ত্র ব্যর্থ হতে বাধ্য।

হিন্দু সম্প্রদায়ের মানুষকে ভয়হীন ও উৎসবমুখর পরিবেশে আনন্দ উৎসবের মধ্য দিয়ে দুর্গাপূজা উদযাপন করার আহ্বান জানান এই বিএনপি নেতা। তিনি বলেন, বিএনপি ও জনগণ আপনাদের পাশে থাকবে। দুর্গাপূজা উপলক্ষে বরিশাল মহানগর বিএনপির সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রিন্স। পরে তিনি হিজলা উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন। এছাড়া প্রিন্স বিগত ছাত্র গণআন্দোলনের সময় ভস্মীভূত বিএনপির বরিশাল জেলা ও মহানগর কার্যালয় পরিদর্শন করেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

৬ কমিশনের রিপোর্টের ভিত্তিতে নির্বাচনের সময়সীমা নির্ধারণ : মাহফুজ

রায় দিয়ে ‘বাবার ট্রাস্টে’ টাকা নেন বিচারপতি

‘সাংবাদিকরা সমাজে মেডিয়েটরের ভূমিকা পালন করে থাকেন’

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন জবি

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

কার হাতে কত সোনার মজুত?

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

১০

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

১১

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

১২

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

১৩

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

১৪

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

১৫

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

১৬

আন্দোলনে হামলাকারী হেলমেট বাহিনীর অন্যতম সদস্য মনিরুল গ্রেপ্তার

১৭

বিএনপি সম্প্রীতির রাজনীতি করে : আমিনুল হক

১৮

আ.লীগ শাসনামলেই হিন্দু সম্প্রদায় বেশি অত্যাচারিত হয়েছে : অ্যাডভোকেট সালাম

১৯

চীনের ক্যান্টন ফেয়ারে ৪র্থ বার অংশ নিচ্ছে ওয়ালটন

২০
X