রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ১০:৪৫ পিএম
অনলাইন সংস্করণ

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

জাতীয় প্রেস ক্লাবে ‘নতুন বাংলাদেশ : পার্বত্য চট্টগ্রামসহ সমগ্র বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি’ শীর্ষক সেমিনারে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। ছবি : কালবেলা
জাতীয় প্রেস ক্লাবে ‘নতুন বাংলাদেশ : পার্বত্য চট্টগ্রামসহ সমগ্র বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি’ শীর্ষক সেমিনারে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। ছবি : কালবেলা

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শহীদ প্রতিটি পরিবারকে অন্তত পাঁচ কোটি করে টাকা দেওয়া উচিত ছিল বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, অভ্যুত্থানে যারা জীবন দিয়ে নতুন একটা দেশ গড়ার সুযোগ করে দিয়েছে, তাদের প্রতি শ্রদ্ধা সব সময় থাকতে হবে। অসংখ্য ছাত্র চিকিৎসা পাচ্ছে না। এ সরকারের প্রথম কাজ ছিল যারা আহত হয়েছে, তাদের সুচিকিৎসার ব্যবস্থা করা। যারা শহীদ হয়েছে, তাদের পাঁচ লাখ টাকা দেওয়া হয়েছে। এই পাঁচ লাখ টাকা তো কোনো টাকাই না। এদের অন্তত পাঁচ কোটি করে টাকা দেওয়া উচিত ছিল। প্রতিটা পরিবারকে ভাতা দেওয়া উচিত। এই পরিবারগুলো যদি হারিয়ে যায়, মিলিয়ে যায়- তাহলে এটা আমাদের জন্য লজ্জার বিষয় হবে।

শনিবার (০৫ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে অধ্যাপক কে. আলী ফাউন্ডেশন আয়োজিত ‘নতুন বাংলাদেশ : পার্বত্য চট্টগ্রামসহ সমগ্র বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মেজর হাফিজ এসব কথা বলেন।

অন্তর্বর্তী সরকার দেশবাসীকে হতাশ করছে বলে মন্তব্য করেন এই বিএনপি নেতা। তিনি বলেন, বর্তমান সরকারের কাছে আমরা আশা করে আছি। কিন্তু তাদের কর্মকাণ্ডে আমরা কিছুটা হতাশ হয়ে গিয়েছি। তাদের এক একজন চার-পাঁচটা মন্ত্রণালয়ে বসে আছেন, কিন্তু সেখানে কোনও কাজ দেখছি না।

হাফিজ উদ্দিন আহমেদ বলেন, এই অন্তর্বর্তী সরকারের প্রধান কাজ হচ্ছে একটা নির্বাচন কমিশন গঠন করা। কিন্তু এখন পর্যন্ত সেটি করা হয়নি। নির্বাচন নিয়ে তারা উদাসীন। মনে হয় যেন তারা বছরের পর বছর ক্ষমতায় থাকবে। ক্ষমতায় থাকুক সমস্যা নেই, তবে জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন আপনারা ঘটান।

তিনি বলেন, বাংলাদেশের দিকে তাকালে মনে হয় না- এখানে একটি বিপ্লব হয়েছে। এর প্রধান কারণ হলো- বর্তমান যে সরকারকে আমরা বসিয়েছি, তাদের অনেকের মধ্যেই বিপ্লবী চেতনা নেই। এরা বিপ্লবকে ধারণ করে না। তাদের জন্য এটা হলো একটা চাকরি। তাদের মধ্যে কেউ কেউ আওয়ামী লীগকে দল গোছানোর কথা বলে। আবার এই সরকার একটা রোডম্যাপ এখন পর্যন্ত দেয়নি।

মেজর হাফিজ বলেন, পার্বত্য চট্টগ্রাম অশান্তই থাকবে- এই দুর্বল সরকার এটা ঠিক করতে পারবে না। একটা শক্তিশালী সরকার যদি দেশে আসে, জনগণের নির্বাচিত সরকার আসে, তাহলে এসব ষড়যন্ত্র মোকাবিলা করতে তারা সক্ষম হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

৬ কমিশনের রিপোর্টের ভিত্তিতে নির্বাচনের সময়সীমা নির্ধারণ : মাহফুজ

রায় দিয়ে ‘বাবার ট্রাস্টে’ টাকা নেন বিচারপতি

‘সাংবাদিকরা সমাজে মেডিয়েটরের ভূমিকা পালন করে থাকেন’

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন জবি

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

কার হাতে কত সোনার মজুত?

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

১০

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

১১

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

১২

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

১৩

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

১৪

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

১৫

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

১৬

আন্দোলনে হামলাকারী হেলমেট বাহিনীর অন্যতম সদস্য মনিরুল গ্রেপ্তার

১৭

বিএনপি সম্প্রীতির রাজনীতি করে : আমিনুল হক

১৮

আ.লীগ শাসনামলেই হিন্দু সম্প্রদায় বেশি অত্যাচারিত হয়েছে : অ্যাডভোকেট সালাম

১৯

চীনের ক্যান্টন ফেয়ারে ৪র্থ বার অংশ নিচ্ছে ওয়ালটন

২০
X