শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৪, ১০:৫৮ পিএম
আপডেট : ০৩ অক্টোবর ২০২৪, ১১:০৪ পিএম
অনলাইন সংস্করণ

নতুন বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : মাহবুবের শামীম

রাঙামাটি জেলা পরিষদ মিলনায়তনে জেলা বিএনপি জেলা পূজা উদযাপন পরিষদ ও সনাতনী নেতাদের সঙ্গে সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। ছবি : কালবেলা
রাঙামাটি জেলা পরিষদ মিলনায়তনে জেলা বিএনপি জেলা পূজা উদযাপন পরিষদ ও সনাতনী নেতাদের সঙ্গে সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। ছবি : কালবেলা

জনআকাঙ্ক্ষা অনুযায়ী নতুন বাংলাদেশ গড়তে সব ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) দুপুরে রাঙামাটি জেলা পরিষদ মিলনায়তনে জেলা বিএনপি জেলা পূজা উদযাপন পরিষদ ও সনাতনী নেতাদের সঙ্গে সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মাহবুবের রহমান শামীম বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ। কিন্তু আওয়ামী লীগ সব সময় সাম্প্রদায়িক ও বিভাজনের রাজনীতি করেছে। তারা সংখ্যালঘু ও সংখ্যাগুরু বিভাজন করে দেশকে সব সময় ব্যস্ত রাখতো। গত ৫ আগস্ট স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতনের পর পতিত স্বৈরাচার আবার নানা ষড়যন্ত্র শুরু করেছে। তারা সনাতনী সম্প্রদায়কে কার্ড হিসেবে ব্যবহার করার চেষ্টা করছে। তাই সামনের দুর্গাপূজা আমাদের সকলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দল ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রতিটি পূজামণ্ডপকেন্দ্রিক স্বেচ্ছাসেবক টিম গঠন করেছে। শারদীয় দুর্গাপূজার ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত প্রতিটি দিন সনাতনীরা যাতে আনন্দমুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপন করতে পারে। এই দুর্গাপূজা আগের চেয়ে আরও বেশি অংশগ্রহণমূলক হবে।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, রাঙামাটি সাম্প্রদায়িক সম্প্রীতির শহর। এখানে পাহাড়ি, অপাহাড়ি, হিন্দু, মুসলিম, বৌদ্ধ সবাই শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। কিছুদিন ধরে এই রাঙামাটিসহ পার্বত্য এলাকাকে অশান্ত করতে পতিত স্বৈরাচার উঠেপড়ে লেগেছে। সেই ফাঁদে পা দেওয়া যাবে না। কারণ, আপনারাই এই শহরে থাকবেন, একজন অন্যজনের সুখে-দুঃখে এগিয়ে আসবেন। কারো উসকানি বা কারো পাতানো ফাঁদে পা দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করবেন না। একজন অন্যজনকে আগলে রেখে মৈত্রী ও সাম্যের বাংলাদেশ গড়ে তুলবেন।

রাঙামাটি জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুনের সঞ্চালনায় সমন্বয় সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় ধর্মবিষয়ক সহ-সম্পাদক দীপেন দেওয়ান, সাবেক পার্বত্য চট্টগ্রামবিষয়ক উপমন্ত্রী মনি স্বপন দেওয়ান, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রাজিব ধর (তমাল), রাঙামাটি জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমলেন্দু হাওলাদার, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল, রাঙামাটি সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব সুব্রত দে, জগদ্ধাত্রী মাতৃ মন্দিরের সভাপতি স্বপন মহাজন, শংকর মিশন রাঙামাটির উপদেষ্টা দিলীপ নন্দী, গীতাশ্রম মন্দিরের সহ-সভাপতি রাজু প্রসাদ দে, জাগো হিন্দু পরিষদ রাঙামাটি জেলার সভাপতি দেবব্রত চক্রবর্তী, সাধারণ সম্পাদক দেবু প্রসাদ দেবু, রাঙামাটি আইনজীবী সমিতির সাবেক সভাপতি দুলাল সরকার, রামঠাকুর আশ্রমের অর্থ সম্পাদক বরুণ রায়, রাঙামাটি পৌর পূজা উদযাপন পরিষদের খোকন দে, গীতা আশ্রম পূজামণ্ডপের সভাপতি রাজু প্রসাদ দে, তাপস দাশ, সনাতন যুব পরিষদের লিংকন মজুমদার, আইচবাড়ি পূজা পরিষদের শিব শংকর আইচ প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কেলেঙ্কারিতে অভিযুক্ত ঢাবি কর্মকর্তার বড় পদ পেতে দৌঁড়ঝাপ

সাতক্ষীরায় শিবির কর্মীদের মারপিট, সাবেক এমপির বাড়িতে হামলা

এনবিআরে সাত সদস্যের টাস্কফোর্স গঠন

চট্টগ্রামে প্রতিমার গায়ে শেষ তুলির আঁচড়

গার্ড অব অনার দেওয়া হবে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে

স্কুলছাত্রীকে নিয়ে পুলিশের কনস্টেবল উধাও 

চট্টগ্রামে সম্মেলনের পরবর্তী তারিখ শীঘ্রই জানাবে জামায়াত

জিল্লুল হাকিমকে গ্রেপ্তারে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা

চাল বিতরণের তালিকা নিয়ে সংঘর্ষে আহত ৭

নতুন বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : মাহবুবের শামীম

১০

ঢাকায় আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী, গুরুত্ব পাবে যেসব ইস্যু

১১

পরিত্যক্ত দুই কার্টনে মিলল মাথাবিহীন খণ্ডিত মরদেহ

১২

আড়াই কোটি টাকায় যুক্তরাষ্ট্রে লবিস্ট নিয়োগ করেছেন জয়

১৩

সেচপাম্পের যন্ত্রাংশ লুটপাট : বোরোর ভবিষ্যৎ অনিশ্চিত

১৪

‘বিতর্কিত আমলাদের রেখে নতুন বাংলাদেশ বিনির্মাণ সম্ভব নয়’

১৫

অন্তর্বর্তী সরকারকেই গণহত্যার বিচার করতে হবে : ভিপি নুর

১৬

পিলখানা হত্যাকাণ্ড / ১৫ বছর পর নিজ গ্রামে বাবার জানায়ায় রবিউল

১৭

৬৫২টি মন্দির ও মণ্ডপে পূজার আয়োজন

১৮

ইতালি ভিসাপ্রত্যাশীদের জন্য সুখবর

১৯

ঢাকা মহানগরে বিএনপি নেতাকে অব্যাহতি

২০
X