শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৪, ১০:৪১ পিএম
আপডেট : ০৩ অক্টোবর ২০২৪, ১০:৪২ পিএম
অনলাইন সংস্করণ

‘বিতর্কিত আমলাদের রেখে নতুন বাংলাদেশ বিনির্মাণ সম্ভব নয়’

‘জাগ্রত বাংলাদেশ’ আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। ছবি : কালবেলা
‘জাগ্রত বাংলাদেশ’ আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। ছবি : কালবেলা

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনার পতন হলেও তার নিয়োগপ্রাপ্ত বিতর্কিত আমলারা এখনো স্বপদে বহাল রয়েছে। প্রশাসনে তাদের রেখে কোনোভাবেই নতুন বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব নয়। অবিলম্বে এই বিতর্কিত আমলাদের অপসারণ করতে হবে।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জনপ্রশাসনে শেখ হাসিনার নিয়োগপ্রাপ্ত বিতর্কিত আমলাদের অপসারণের দাবিতে ‘জাগ্রত বাংলাদেশ’ আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি নেতা ফারুক বলেন, আমরা এখনো দেখতে পাই- বর্তমান অন্তর্বর্তী সরকারকে অস্থিতিশীল করার জন্য শেখ হাসিনার নিয়োগপ্রাপ্ত বিতর্কিত আমলারা বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত। তারা বিগত আওয়ামী ফ্যাসিবাদী সরকারের এজেন্ডা বাস্তবায়নের জন্য উঠেপড়ে লেগেছে। তাদের মূল এজেন্ডা বাংলাদেশ থেকে শহীদ জিয়ার আদর্শ চিরতরে মুছে ফেলা, খালেদা জিয়া ও তারেক রহমানের রাজনীতিকে চিরতরে বন্ধ করে দেয়া; তারেক রহমান যেন আর কোনোদিন বাংলাদেশে না আসতে পারে। তাই এই বিতর্কিত দালাল, আমলাদের অবিলম্বে অপসারণ করতে হবে।

তিনি আরও বলেন, খালেদা জিয়া-তারেক রহমানসহ বিএনপির এমন কোনো নেতা নেই, যাদের বিরুদ্ধে শত শত মামলা দেওয়া হয়নি। এর মধ্য দিয়ে তারা আমাদের কণ্ঠ স্তব্ধ করতে চেয়েছিল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস- আজ হাসিনা নেই, কিন্তু বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে আমরা বাংলাদেশেই রয়েছি। দেশের কথা, জনগণের কথা বলছি।

জয়নুল আবদিন ফারুক বলেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় তাদের বিতর্কিত জজদের দিয়ে সাজা দেওয়া হয়েছে। এই সরকার ছাত্র-জনতার বিপ্লবের সরকার। ফলে এই বিতর্কিত জজরা এখনো কীভাবে বহাল তবিয়তে চাকরিতে বহাল রয়েছেন, তা দেশবাসী জানতে চায়।

তিনি বলেন, ওয়ান-ইলেভেন সরকার রাজনীতি থেকে বেগম খালেদা জিয়াকে মাইনাস করতে চেয়েছিল। কিন্তু বাংলার জনগণ তা হতে দেয়নি। দেশের জনগণ চায়, আগামীতে বেগম খালেদা জিয়ার নেতৃত্বেই এই দেশ পরিচালিত হবে।

‘জাগ্রত বাংলাদেশ’র সভাপতি মো. জহিরুল ইসলাম কলিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল হোসেন শাহীনের পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন, যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মজিবর রহমান ভূইয়া সবুজ, প্রজন্ম একাডেমি’র সভাপতি এবং লেখক ও গবেষক কালাম ফয়েজী, জাগ্রত বাংলাদেশ’র সাংগঠনিক সম্পাদক রমিজ উদ্দিন রুমী, প্রতিবাদ’র সভাপতি ইব্রাহিম হোসাইন, মৎস্যজীবী দলের সাবেক সদস্য ইসমাইল হোসেন সিরাজী, আবু হায়দার মো. সিদ্দিকুর রহমান, রাজু আহমেদ শাহ, প্রতিবাদ’র সাধারণ সম্পাদক মো. নবী হোসেন, এস এম কমর উদ্দিন, মো. কবির হোসেন প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কেলেঙ্কারিতে অভিযুক্ত ঢাবি কর্মকর্তার বড় পদ পেতে দৌঁড়ঝাপ

সাতক্ষীরায় শিবির কর্মীদের মারপিট, সাবেক এমপির বাড়িতে হামলা

এনবিআরে সাত সদস্যের টাস্কফোর্স গঠন

চট্টগ্রামে প্রতিমার গায়ে শেষ তুলির আঁচড়

গার্ড অব অনার দেওয়া হবে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে

স্কুলছাত্রীকে নিয়ে পুলিশের কনস্টেবল উধাও 

চট্টগ্রামে সম্মেলনের পরবর্তী তারিখ শীঘ্রই জানাবে জামায়াত

জিল্লুল হাকিমকে গ্রেপ্তারে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা

চাল বিতরণের তালিকা নিয়ে সংঘর্ষে আহত ৭

নতুন বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : মাহবুবের শামীম

১০

ঢাকায় আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী, গুরুত্ব পাবে যেসব ইস্যু

১১

পরিত্যক্ত দুই কার্টনে মিলল মাথাবিহীন খণ্ডিত মরদেহ

১২

আড়াই কোটি টাকায় যুক্তরাষ্ট্রে লবিস্ট নিয়োগ করেছেন জয়

১৩

সেচপাম্পের যন্ত্রাংশ লুটপাট : বোরোর ভবিষ্যৎ অনিশ্চিত

১৪

‘বিতর্কিত আমলাদের রেখে নতুন বাংলাদেশ বিনির্মাণ সম্ভব নয়’

১৫

অন্তর্বর্তী সরকারকেই গণহত্যার বিচার করতে হবে : ভিপি নুর

১৬

পিলখানা হত্যাকাণ্ড / ১৫ বছর পর নিজ গ্রামে বাবার জানায়ায় রবিউল

১৭

৬৫২টি মন্দির ও মণ্ডপে পূজার আয়োজন

১৮

ইতালি ভিসাপ্রত্যাশীদের জন্য সুখবর

১৯

ঢাকা মহানগরে বিএনপি নেতাকে অব্যাহতি

২০
X