বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ১০:২১ পিএম
অনলাইন সংস্করণ

সংস্কার নিয়ে যৌক্তিক সিদ্ধান্ত প্রয়োজন : প্রিন্স

দ্বিতীয় স্বাধীনতা-ডে নাইট মিনি ক্রিকেট টুর্নামেন্ট। ছবি : কালবেলা
দ্বিতীয় স্বাধীনতা-ডে নাইট মিনি ক্রিকেট টুর্নামেন্ট। ছবি : কালবেলা

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, সংস্কার ও নির্বাচনের টাইমফ্রেম নিয়ে বিভ্রান্তি বা সমন্বয়হীনতা নয়; বাস্তবিক, সমন্বিত এবং যৌক্তিক সিদ্ধান্ত প্রয়োজন। সমন্বয়হীনতা ও দীর্ঘসূত্রিতা, বিভ্রান্তি, হতাশা এবং ক্ষোভ সৃষ্টি করলে পতিত স্বৈরাচার ষড়যন্ত্রের সুযোগ পাবে।

বুধবার (০২ অক্টোবর) রাতে রাজধানীর কাজীপাড়া ক্রীড়া সংঘ আয়োজিত দ্বিতীয় স্বাধীনতা-ডে নাইট মিনি ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ এর ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এতে পশ্চিম কাজীপাড়া বিজয় ৩৬ মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় স্কোয়াড কাজীপাড়া টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়। রানার্স আপ হয় কাজীপাড়া স্পোর্টিং ক্লাব।

অনুষ্ঠানে এমরান সালেহ প্রিন্স বলেন, সমন্বয়হীনতা ও বিভ্রান্তি কাটিয়ে সময় ক্ষেপণ না করে দ্রুত সংলাপ, সংস্কার ও প্রস্তুতি শেষে ১৮ মাসের আগেই নির্বাচন আয়োজন সম্ভব। এ জন্য অন্তর্বর্তী সরকারকে সার্বিক রোডম্যাপ দিতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের আমলে ভোটাধিকার ও দেশের মালিকানা হরণ করায় রাষ্ট্র ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। তাই দ্রুত সময়ের মধ্যে অতি প্রয়োজনীয় সংস্কার শেষে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে নির্বাচিতের শাসন ফিরিয়ে আনাই হবে রাষ্ট্র সংস্কারের বড় ধাপ।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ রাজনীতির মান-মর্যাদা নষ্ট করে গেছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা দুর্নীতি, লুটপাট করে আঙুল ফুলে কলাগাছ হয়েছে।

তিনি বলেন, নিজের নয়, দেশ ও জনগণের কল্যাণে রাজনীতিই প্রকৃত রাজনীতি। যে রাজনীতি নেতাকর্মীদের আত্মকেন্দ্রিক এবং অনৈতিকভাবে ব্যক্তিগত লাভবান হবার হাতিয়ার- জনগণ সেই রাজনীতির নামে অপরাজনীতিকে প্রত্যাখ্যান করে। সাম্প্রতিক ছাত্র-জনতার বিপ্লবে স্বৈরাচারী আওয়ামী লীগের শোচনীয় পতন তা প্রমাণ করে।

তিনি যুবক ও ছাত্রদের প্রতি পাড়া-মহল্লায় মাদক, সন্ত্রাস, নৈরাজ্য, চাঁদাবাজি, দখলবাজির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, আওয়ামী লীগ এসব করে সমাজের স্বাভাবিক বিকাশের পথ রুদ্ধ করেছিলো। স্বৈরাচারমুক্ত পরিবেশে শান্তিপূর্ণ ও গঠনমূলক রাজনীতির পাশাপাশি ক্রীড়া, সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে সমাজের স্বাভাবিক বিকাশের পথ উন্মুক্ত করতে হবে। চাঁদাবাজ-দখলবাজদের স্থান বিএনপিতে হবে না। যারা এসব অপকর্মে জড়িত হবে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থার পাশাপাশি আইনগত ব্যবস্থা নিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বদ্ধপরিকর।

বিএনপি নেতাকর্মীদের প্রতি শহীদ জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের রাজনৈতিক মতাদর্শ জনগণের মধ্যে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী আমলে তাদের সম্পর্কে রাষ্ট্রীয়ভাবে অসত্য ও নেতিবাচক প্রচারণা চালানো হয়েছিলো। জনগণ বিশেষ করে নতুন প্রজন্মের কাছে দেশ গঠনে জিয়া পরিবারের অবদান তুলে ধরতে হবে।

এ সময় স্থানীয় নেতা সিরাজুল ইসলাম মাসুম, আহসান উল্লাহ চৌধুরী হাসান, কবীর হোসেন মিল্টন, এস এম শাহাবুদ্দিন, অ্যাড. মতিউর রহমান প্রমুখ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দেড় কোটির বিদ্যুৎ বিল দাঁড়াল ১৬৬২০ টাকায়

ভেঙে পড়ল নির্মাণাধীন ব্রিজ

ইসরায়েলের তিন ট্যাংক গুঁড়িয়ে দিল লেবাননের যোদ্ধারা

সিলেটে বিএনপি নেতা বহিষ্কার, বাতিল ইউনিয়ন কমিটি

‘ফ্যাসিস্ট দোসরদের ষড়যন্ত্র রুখে দিতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে’

আ.লীগ সবসময় হিন্দুদের ট্রাম্পকার্ড হিসেবে ব্যবহার করেছে : আজাদ

দেখা গেল শামীম ওসমানকে, বারণ করলেন ছবি তুলতে

গোপালপুর উপজেলা আ.লীগ সভাপতি কারাগারে

হামলার তথ্য গোপন করতে নির্দেশ ইসরায়েলি নাগরিকদের

সংস্কার নিয়ে যৌক্তিক সিদ্ধান্ত প্রয়োজন : প্রিন্স

১০

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন ফোরামের ২১ দফা দাবি

১১

গতানুগতিক রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে : এসএম জিলানী

১২

প্রয়োজন হলে জামায়াতের সঙ্গে এক হয়ে কাজ করব : মুফতি ফয়জুল করীম

১৩

‘রানা প্লাজার মালিক কীভাবে জামিন পেল?’

১৪

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে বাবা-মেয়ের অনশন

১৫

‘পেশাগত দক্ষতার সঙ্গে নৈতিকতাসম্পন্ন চিকিৎসক হতে হবে’

১৬

লেবাননে এক দিনে আট সেনা হারাল ইসরায়েল

১৭

সাগরে সৃষ্টি হতে পারে লঘুচাপ, বাড়বে বৃষ্টি

১৮

ইসরায়েলের সঙ্গে উত্তেজনার মধ্যেই আহমাদিনেজাদের বিস্ফোরক মন্তব্য

১৯

‘দলে সুযোগসন্ধানী ও অনুপ্রবেশকারীদের স্থান দেওয়া যাবে না’

২০
X