বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ০৮:৫৩ পিএম
অনলাইন সংস্করণ

নিজেদের দেশ গড়ার কাজে নিয়োজিত করুন, নেতাকর্মীদের নয়ন

কর্মিসভায় বিশেষ অতিথির বক্তব্যে নুরুল ইসলাম নয়ন । ছবি : সংগৃহীত
কর্মিসভায় বিশেষ অতিথির বক্তব্যে নুরুল ইসলাম নয়ন । ছবি : সংগৃহীত

নেতাকর্মীদের উদ্দেশে জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন বলেছেন, আগামীতে বিএনপি ক্ষমতায় এলে আপনারা নিজেদের দেশ গড়ার কাজে নিয়োজিত করবেন। তিনি বলেন, আমরা এমন একটি বাংলাদেশ চাই- যেখানে দেশের সর্বস্তরের মানুষ যেন মাথা উঁচু করে দাঁড়াতে পারে, তাদের দাবি পেশ করতে পারে।

বুধবার (০২ অক্টোবর) বিকেলে ফেনী ট্রাংক রোডস্থ গ্রান্ড সুলতান কনভেনশন সেন্টারে এক যৌথ কর্মিসভায় বিশেষ অতিথির বক্তব্যে নয়ন এসব কথা বলেন। স্বাধীনতার মূল চেতনা-সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারভিত্তিক বাংলাদেশ বিনির্মাণের নতুন পথযাত্রায় জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের দিক নির্দেশনামূলক এই যৌথ কর্মিসভা অনুষ্ঠিত হয়।

ফ্যাসিবাদী আওয়ামী লীগ আমলে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি উল্লেখ করে নুরুল ইসলাম নয়ন বলেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তারা একদলীয় শাসনব্যবস্থা কায়েম করে রেখেছিল। শেখ হাসিনার উচিত দেশের মানুষের কাছে ক্ষমা চাওয়া । আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। প্রশাসনে এখনও ফ্যাসিস্টদের দোসররা বসে আছে।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাংগঠনিক নির্দেশনা, রাষ্ট্রনায়কত্বমূলক বক্তব্যের মাধ্যমে প্রমাণিত হয় শহীদ জিয়ার জ্যেষ্ঠ সন্তান তারেক রহমানই পারবেন বাংলাদেশের গণতন্ত্রকে অটুট রাখতে। দেশের মানুষ চায় তারেক রহমান দেশে আসুক, কথা বলুক। অবিলম্বে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে দেশে ফিরিয়ে আনার জন্য সরকারের কাছে দাবি জানাই। দলের সবার মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, এটাই আমাদের দাবি। মামলা প্রত্যাহার করে গণতন্ত্রকে সংহত করার দাবি জানান যুবদল সাধারণ সম্পাদক।

নুরুল ইসলাম নয়ন বলেন, গেল ১৭ বছরের বিএনপির প্রায় এক হাজার লোককে গুম করে হত্যা করা হয়েছে। ৬০ লাখ মানুষের ওপর মিথ্যা মামলা দেওয়া হয়েছে। আওয়ামী ফ্যাসিবাদীদের অত্যাচারে বিএনপি নেতারা ঘুমাতে পারতেন না। এখনো আওয়ামী লীগ বিভিন্ন ষড়যন্ত্র করছে। সামনে দুর্গাপূজা আসছে , এই দুর্গাপূজাকে কেন্দ্র করে তারা দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে পারে।

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে তিনি বলেন, আমরা বলতে চাই, আপনারা বাংলাদেশের নাগরিক। আমরা সবসময় আপনাদের পাশে আছি। বাংলাদেশের সমস্ত মানুষ আপনাদের পাশে দাঁড়াবে এবং আপনাদের পূজা যেন নির্বিঘ্নে হয় সে ব্যাপারে সচেষ্ট থাকবে।

সভায় প্রধান অতিথির বক্তব্য দেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী। এ ছাড়াও উপস্থিত ছিলেন- ছাত্রদলের সিনিয়র সহসভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় যুবদলের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদ হাসান, সহ-দফতর সম্পাদক মিনহাজ উদ্দিন ভুইঁয়াসহ ফেনী জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইসরায়েলের হুঁশিয়ারি / ইরানের তেল উৎপাদন কেন্দ্রে যেকোনো সময় হামলা

ডিসি নিয়োগ কেলেঙ্কারি / ‘আমার টাকা-পয়সার প্রতি লোভ নেই, ৫ কোটি হলেই চলবে’

দেড় কোটির বিদ্যুৎ বিল দাঁড়াল ১৬,৬২০ টাকায়

ভেঙে পড়ল নির্মাণাধীন ব্রিজ

ইসরায়েলের তিন ট্যাংক গুঁড়িয়ে দিল লেবাননের যোদ্ধারা

সিলেটে বিএনপি নেতা বহিষ্কার, বাতিল ইউনিয়ন কমিটি

‘ফ্যাসিস্ট দোসরদের ষড়যন্ত্র রুখে দিতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে’

আ.লীগ সবসময় হিন্দুদের ট্রাম্পকার্ড হিসেবে ব্যবহার করেছে : আজাদ

দেখা গেল শামীম ওসমানকে, বারণ করলেন ছবি তুলতে

গোপালপুর উপজেলা আ.লীগ সভাপতি কারাগারে

১০

হামলার তথ্য গোপন করতে নির্দেশ ইসরায়েলি নাগরিকদের

১১

সংস্কার নিয়ে যৌক্তিক সিদ্ধান্ত প্রয়োজন : প্রিন্স

১২

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন ফোরামের ২১ দফা দাবি

১৩

গতানুগতিক রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে : এসএম জিলানী

১৪

প্রয়োজন হলে জামায়াতের সঙ্গে এক হয়ে কাজ করব : মুফতি ফয়জুল করীম

১৫

‘রানা প্লাজার মালিক কীভাবে জামিন পেল?’

১৬

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে বাবা-মেয়ের অনশন

১৭

‘পেশাগত দক্ষতার সঙ্গে নৈতিকতাসম্পন্ন চিকিৎসক হতে হবে’

১৮

লেবাননে এক দিনে আট সেনা হারাল ইসরায়েল

১৯

সাগরে সৃষ্টি হতে পারে লঘুচাপ, বাড়বে বৃষ্টি

২০
X