বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ০৮:৪৮ পিএম
অনলাইন সংস্করণ

কল্যাণমুখী রাষ্ট্র প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে বিএনপি : যুবদল সভাপতি

এক যৌথ কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে মোনায়েম মুন্না। ছবি : সংগৃহীত
এক যৌথ কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে মোনায়েম মুন্না। ছবি : সংগৃহীত

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি আবদুল মোনায়েম মুন্না বলেছেন, সব ধর্মের মানুষকে সঙ্গে নিয়ে কল্যাণমুখী রাষ্ট্র প্রতিষ্ঠায় নিরন্তর কাজ করে যাচ্ছে বিএনপি। তিনি বলেন, ফ্যাসিস্টরা যেন আর মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সে বিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে। বুধবার (০২ অক্টোবর) বিকেলে বরিশাল শিল্পকলা একাডেমিতে এক যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে মোনায়েম মুন্না এসব কথা বলেন।

স্বাধীনতার মূল চেতনা- সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারভিত্তিক বাংলাদেশ বিনির্মাণের নতুন পথযাত্রায় জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের দিক-নির্দেশনামূলক এই যৌথ কর্মীসভা অনুষ্ঠিত হয়।

মোনায়েম মুন্না বলেন, বাংলাদেশের সবচেয়ে নির্যাতিত ও নিপীড়িত দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। দীর্ঘ সাড়ে ১৭ বছর ধরে সংগ্রামের পর আমরা এ দুঃশাসন থেকে ফ্যাসিবাদের হাত থেকে মুক্তি পেয়েছি। হাসিনা চলে গেছে, হাসিনা পালিয়ে গেছে।

তিনি বলেন, অবিলম্বে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে দেশে ফেরানোর জন্য সরকারের কাছে দাবি জানাই। দলের সবার মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, এটাই আমাদের দাবি। বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার না হলে কখনো একটি গ্রহণযোগ্য নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি হতে পারে না বলে মন্তব্য করেন যুবদল সভাপতি।

তিনি আরও বলেন, গণঅভ্যুত্থানে শহীদ আবু সাঈদসহ অসংখ্য ছাত্র-জনতার রক্তদানের মধ্য দিয়ে বাংলাদেশ নতুনভাবে স্বাধীন হয়েছে। ছাত্র-জনতার গণআন্দোলনে শহীদ হওয়া পরিবারদের অবদান এবং আবু সাঈদের মতো শহীদদের আত্মত্যাগ যেন কখনও বৃথা না যায়। জাতির মুক্তির সংগ্রামে যারাই শহীদ হয়েছেন, নতুন বাংলাদেশে জাতি তাদের শ্রদ্ধাভরে স্মরণ রাখবে।

মোনায়েম মুন্না বলেন, পরাজিত পতিত শক্তি শারদীয় দুর্গাপূজাকে ঘিরে অপতৎপরতা শুরু করেছে। হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনার চক্রান্ত যাতে কেউ করতে না পারে, সে বিষয়ে বিএনপির নেতাকর্মীরা সার্বক্ষণিক সজাগ দৃষ্টি রাখবে। তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতার লোভে জেদের বশবর্তী হয়ে সুস্পষ্ট গণহত্যা চালিয়েছে। গুলি চালিয়ে নিজ দেশের নাগরিকদের হত্যা করেছে। স্বাধীন দেশে পরিচালিত এই গণহত্যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা বর্তমান সরকারের কাছে দাবি জানাই, খুনিদের গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। যিনি সুনির্দিষ্ট অপরাধ করেছেন- তার বিরুদ্ধে মামলা করতে হবে এবং তাকে শাস্তি পেতে হবে। গণহত্যার বিচার করতে হবে এবং গত সাড়ে ১৭ বছরে যেসব অপরাধ করা হয়েছে তার দৃষ্টান্তমূলক বিচার করতে হবে। কথা পরিষ্কার, আমরা ভোট দিতে চাই। আমার ভোট আমি দেবো- যাকে খুশি তাকে দিব। আওয়ামী লীগ এতদিন কী করেছে, আমার ভোট আমি দেবো, তোমার ভোটও আমি দিব।

বরিশাল দক্ষিণ জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা খানের সভাপতিত্বে এবং বরিশাল বিভাগীয় যুবদলের সাবেক সহসভাপতি এইচ এম তসলিম উদ্দিন ও সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক কামরুল আহসান, বরিশাল উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদ মাসুদের যৌথ সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান ও কেন্দ্রীয় যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক বিল্লাল হোসেন তারেক প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দেড় কোটির বিদ্যুৎ বিল দাঁড়াল ১৬৬২০ টাকায়

ভেঙে পড়ল নির্মাণাধীন ব্রিজ

ইসরায়েলের তিন ট্যাংক গুঁড়িয়ে দিল লেবাননের যোদ্ধারা

সিলেটে বিএনপি নেতা বহিষ্কার, বাতিল ইউনিয়ন কমিটি

‘ফ্যাসিস্ট দোসরদের ষড়যন্ত্র রুখে দিতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে’

আ.লীগ সবসময় হিন্দুদের ট্রাম্পকার্ড হিসেবে ব্যবহার করেছে : আজাদ

দেখা গেল শামীম ওসমানকে, বারণ করলেন ছবি তুলতে

গোপালপুর উপজেলা আ.লীগ সভাপতি কারাগারে

হামলার তথ্য গোপন করতে নির্দেশ ইসরায়েলি নাগরিকদের

সংস্কার নিয়ে যৌক্তিক সিদ্ধান্ত প্রয়োজন : প্রিন্স

১০

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন ফোরামের ২১ দফা দাবি

১১

গতানুগতিক রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে : এসএম জিলানী

১২

প্রয়োজন হলে জামায়াতের সঙ্গে এক হয়ে কাজ করব : মুফতি ফয়জুল করীম

১৩

‘রানা প্লাজার মালিক কীভাবে জামিন পেল?’

১৪

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে বাবা-মেয়ের অনশন

১৫

‘পেশাগত দক্ষতার সঙ্গে নৈতিকতাসম্পন্ন চিকিৎসক হতে হবে’

১৬

লেবাননে এক দিনে আট সেনা হারাল ইসরায়েল

১৭

সাগরে সৃষ্টি হতে পারে লঘুচাপ, বাড়বে বৃষ্টি

১৮

ইসরায়েলের সঙ্গে উত্তেজনার মধ্যেই আহমাদিনেজাদের বিস্ফোরক মন্তব্য

১৯

‘দলে সুযোগসন্ধানী ও অনুপ্রবেশকারীদের স্থান দেওয়া যাবে না’

২০
X