কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০১ অক্টোবর ২০২৪, ০৭:৪১ পিএম
অনলাইন সংস্করণ

আ.লীগ আমলেই হিন্দু সম্প্রদায় বেশি নির্যাতিত হয়েছে : আজাদ

পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে বিএনপি নেতাদের মতবিনিময়। ছবি : সংগৃহীত
পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে বিএনপি নেতাদের মতবিনিময়। ছবি : সংগৃহীত

বিএনপির ঢাকা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেছেন, আওয়ামী লীগ সবসময়ই হিন্দু সম্প্রদায়কে নিজেদের স্বার্থে ট্রাম্প কার্ড হিসেবে ব্যবহার করেছে। তবে এ কথ্য সত্য যে, হিন্দু সম্প্রদায়ের মানুষ আওয়ামী লীগ আমলেই সবচেয়ে বেশি নির্যাতনের শিকার। অন্য কোনো আমলে এ ঘটনা ঘটেনি। তারা আবারও শয়তানি করতে পারে। সতর্ক থাকতে হবে। স্বৈরাচার শেখ হাসিনার সরকারের আমলে নাটোরে গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দিয়েছে। কোনো বিচার হয়নি।

অথচ আওয়ামী লীগ কথায় কথায় হিন্দু সম্প্রদায়কে ট্রাম্পকার্ড হিসেবে ব্যবহার করে। আমরা আপনাদের সঙ্গে সহযোগী হিসেবে সবসময় থাকব। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, সংখ্যালঘু বলতে কোনো বিষয় নেই। আমরা সবাই ভাই ভাই। আমরা সেভাবেই আপনাদের জানি। আমাদের চেয়ারম্যানের নির্দেশনা অনুযায়ী সেভাবেই মানি। আপনারাও সেই সহমর্মিতা প্রকাশ করবেন বলে আমি প্রত্যাশা করি। আমরা চাই সুন্দরভাবে দুর্গাপূজা পালিত হোক। এ বিষয়ে তারেক রহমান সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন।

মঙ্গলবার (০১ অক্টোবর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি এবং নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপির ঢাকা বিভাগের আরেকজন সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটো, জেলা বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, সেক্রেটারি গোলাম ফারুক খোকন, মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু, জেলা যুবদলের সভাপতি মো. সাদেকুর রহমান সাদেক, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, বিএনপি নেতা মাশুকুল ইসলাম রাজীব ও হিন্দু সম্প্রদায়ের নেতা সঙ্কর কুমার দেসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

নজরুল ইসলাম আজাদ বলেন, আওয়ামী লীগ ও শেখ হাসিনা চলে গেছে। কিন্তু তাদের দোসররা এখনো রয়ে গেছে। বিভিন্ন জায়গায় অস্থিরতা তৈরি করছে। আওয়ামী লীগের প্রেতাত্মারা কৌশলে সাভারসহ বিভিন্ন জায়গায় শ্রমিকদের দিয়ে বিক্ষোভ করাচ্ছে। তারা ষড়যন্ত্র করতে সবসময় ব্যস্ত। সেজন্য আমি হিন্দু সম্প্রদায়ের ভাইদের বলবো- আপনারা সজাগ থাকবেন। কেউ যেন আপনাদের ব্যবহার করে অপকর্ম করতে না পারে। আমাদের নেতা তারেক রহমান বলেছেন, আমরা হিন্দু সম্প্রদায়ের পাশে থেকে স্বেচ্ছাসেবকের মতো থাকব।

তিনি আরও বলেন, সার্বিক নিরাপত্তার জন্য সমন্বিত টিম নিয়ে মাঠে থাকব। সারা দেশে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের সমন্বয়ে কমিটি গঠন করা হবে। আমরা চাই না অনুপ্রবেশকারীরা যাতে কোনো ষড়যন্ত্র বাস্তবায়ন করতে না পারে। আমরা শুধু পূজা নয়, সবসময় হিন্দু-মুসলিম ভাই ভাই হিসেবেই থাকব। আওয়ামী লীগের আমলে হিন্দুরা যেসব ঘটনার বিচার পায়নি সেগুলোর বিচার করা হবে। বিএনপি কখনো অন্যায় করে না। আগামীতে বিএনপি আপনাদের পাশে থাকবে। এটাই আমাদের নেতা তারেক রহমানের লক্ষ্য।

আজাদ বলেন, বিএনপি এমন একটি দল যে দল সামাজিকতার অনুশীলন করে। এই দল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতে গড়া দল। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের দল। এই দলের মানুষ ভদ্রতার প্র্যাকটিস করে। বিএনপি কোনো ধরনের অরাজকতা তৈরি করার দল না। বিএনপি সবসময় আপনাদের পাশে থেকেছে। যে কারণে আপনারা অতীতে শান্তিতে পূজা উদযাপন করেছেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দিল্লিসহ ৫ মিশনের রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৩ জনের, হাসপাতালে ১১৪৪

ইউপি সদস্যকে হাতুড়িপেটা

গাইবান্ধায় ভাঙন আতঙ্কে নদীপাড়ের মানুষ

হাওরে এলাকাভিত্তিক মাছ রক্ষায় সময় নির্ধারণ করা দরকার : মৎস্য উপদেষ্টা

‘পরিবেশবান্ধব শহর গড়তে বৃক্ষরোপণের বিকল্প নেই’

চসিক মেয়র ডা. শাহাদাত হোসেনকে ড্যাবের অভিনন্দন

ডিমের বাজারের কারসাজি বন্ধে ভোক্তা অধিকারের অভিযান

বিদ্যুৎ নেই হাসপাতালে, টর্চ জ্বালিয়ে সেবা দিচ্ছেন চিকিৎসক-নার্স

দীর্ঘ সাড়ে তিন বছর পর খুলল থানার প্রধান ফটক

১০

আওয়ামী দোসররা অন্তর্বর্তী সরকারকে অস্থিতিশীল করতে চায় : নাজমুল

১১

করণীয় নির্ধারণে গণসংলাপ করবে গণসংহতি আন্দোলন

১২

পদ্মা নদীর ভাঙন আতঙ্কে জনজীবন বিপর্যস্ত

১৩

যমুনার ভাঙনে ঝুঁকিতে শতাধিক বসতবাড়ি

১৪

‘এটাই আমার শেষ যাওয়া’

১৫

সুপারশপে পলিথিনের বিকল্প কর্মসূচির উদ্বোধন পরিবেশ উপদেষ্টার

১৬

জবিতে শিক্ষার্থী সংশ্লিষ্ট বিষয় সমন্বয়ের জন্য ছয় সদস্যবিশিষ্ট কমিটি

১৭

সতীর্থদের সঙ্গে কি দেশে ফিরবেন সাকিব?

১৮

‘স্বাধীন ও পেশাদার বিচার বিভাগ ছাড়া আইনের শাসন প্রতিষ্ঠা সম্ভব নয়’

১৯

পার্কে আ.লীগ নেতাদের সঙ্গে আড্ডায় কামাল, ধরা পড়লেন ক্যামেরায়

২০
X