কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৬ পিএম
আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৬ পিএম
অনলাইন সংস্করণ

দুই ভারতীয়কে গ্রেপ্তারের দাবি হেফাজতে ইসলামের

সিংগাইরে হেফাজতে ইসলাম বাংলাদেশের গণসমাবেশ। ছবি : কালবেলা
সিংগাইরে হেফাজতে ইসলাম বাংলাদেশের গণসমাবেশ। ছবি : কালবেলা

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেছেন, ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ এবং তাকে সমর্থন করে বিজেপির বিধায়ক নিতেশ নারায়ণ রানে আস্কারা দেওয়ার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে তাদের গ্রেপ্তার করে ভারত সরকারকে এই ঘটনার সুষ্ঠু বিচার করতে হবে। নতুবা তাদের সঙ্গে বাংলাদেশসহ বিশ্বের মুসলিম রাষ্ট্রগুলোর সঙ্গে কূটনীতিক সম্পর্কের অবনতি ঘটবে।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে সিংগাইর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ২০১৩ সালে শাপলা চত্বরে গণহত্যা ও ২০২১ সালে হেফাজতের নেতাকর্মীদের নির্বিচারে হত্যা-নির্যাতন ও গণগ্রেপ্তার, ২০০৯ সালে পিলখানা হত্যাকাণ্ড, ২০২৪ এ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর বর্বরোচিত হত্যাকাণ্ডের বিচার এবং সকল মিথ্যা মামলা প্রত্যাহারসহ দেশে শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতি রক্ষার দাবিতে অনুষ্ঠিত গণসমাবেশে এ দাবি জানান তিনি।

এতে যুগ্ম মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজত মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নায়েবে আমির মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, মাওলানা আহমাদ আলী কাসেমী ও সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক।

এ সময় মহাসচিব আগামীকাল দুপুর তিনটায় বাইতুল মোকাররমের উত্তর গেটে ভারতে রাসূলুল্লাহ সা.-এর নামে জঘন্য কটূক্তির ঘটনার প্রতিবাদে এবং দায়ীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর এর উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে যোগ দিতে হেফাজতের সর্বস্তরের নেতাকর্মীসহ দেশের আপামর তৌহিদি জনতার প্রতি উদাত্ত আহ্বান জানান।

প্রধান আলোচকের বক্তব্য মাওলানা মামুনুল হক বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপিত জাতীয় পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জন কমিটি বাতিল করায় আমরা অন্তর্বর্তীকালীন সরকারকে সাধুবাদ জানাচ্ছি। আগামীতে পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জন কমিটিতে কোনো নাস্তিক ও ট্রান্সজেন্ডার মতাদর্শের কেউ থাকলে তা হেফাজতে ইসলাম বাংলাদেশ বরদাশত করবে না। আমরা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে অন্তত দুইজন হক্কানি আলেমের প্রতিনিধিত্ব নিশ্চিত করার জন্য সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি। এছাড়া বাংলাদেশে নবী সা. এর কটুক্তিকারিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন পাস করতে হবে এবং কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে সংখ্যলঘু অমুসলিম ঘোষণা করতে হবে।

সভাপতির বক্তব্যে মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী উপস্থিত কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের প্রতি আন্তরিক মুবারকবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বিগত সরকারের আমলে সিংগাইর উপজেলায় হেফাজতের যে সব নেতাকর্মী আহত ও নিহত হয়েছেন তাদের সকলের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে এবং যাদের নামে মিথ্যা মামলা দায়ের হয়েছে, তা অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

এ সময় আরও দেন- বক্তব্য যুগ্মমহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, সহকারী মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন, সাংগঠনিক সম্পাদক মুফতী বশিরুল্লাহ, দপ্তর সম্পাদক মাওলানা আফসার মাহমুদ, কেন্দ্রীয় সদস্য মাওলানা আলী আকবার কাসেমী, মাওলানা আলী আজম, সিংগাইর উপজেলা সভাপতি মুফতি আব্দুল ওয়াহহাব, উপজেলা সেক্রেটারি মুফতি আব্দুল্লাহ ফারুক, মাওলানা দীন মোহাম্মদ পীর সাহেব জায়গীর, মাওলানা ফজলুল করিম, মাওলানা হারুনুর রশিদ, মাওলানা আব্বাস আলী রাব্বানী, মাওলানা মুফতি আব্দুল ওয়াহাব, মাওলানা আব্দুল্লাহ ফারুকী, মাওলানা হারুনুর রশিদ, মাওলানা মাসউদুর রহমান আইয়ুবী, মাওলানা নাজমুল হাসান, মাওলানা আশ্রাফুল ইসলাম, মাওলানা আব্দুল আলিম, মাওলানা শাকিল আহমাদ, মাওলানা বেলাল হুসাইন, মাওলানা বাহাউদ্দিন, মাওলানা রেজাউল করিম, মাওলানা আব্দুল কারিম, মুফতি মিজানুর রহমান, মাওলানা মিজানসহ স্থানীয় নেতারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কেউ শেখ হাসিনার গণহত্যা থেকে রেহাই পায়নি : গোলাম পরওয়ার

বিশ্ব হার্ট দিবস ২০২৪ উদযাপন করল এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

বিআরটিসি বাস বন্ধ করে দিল বাস মালিকরা

তরুণদের প্রত্যাশা বাস্তবায়নে কাজ করবে বিএনপি : নয়ন

নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি গ্রেপ্তার

এবার কি খামেনিকে হত্যা করবে ইসরায়েল?

সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান মারা গেছেন

আন্দোলনে সহিংসতাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঢাবিতে সত্যানুসন্ধান কমিটি

আ.লীগের সাবেক দুই এমপিসহ ১৪১ জনের বিরুদ্ধে মামলা

এক্স জেসিডি-বুয়েটের আলোচনা সভা অনুষ্ঠিত

১০

নির্বাচকদের ভাবনায় সাকিবের বিকল্প মিরাজ

১১

খুবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ২০ অক্টোবর

১২

শহীদের রক্তে ধোয়া ইমারত পানিতে ভেসে যেতে দেব না : ঢাবি শিবির সভাপতি 

১৩

সন্দ্বীপের ‘দুঃখ’ ঘোচাতে সীতাকুণ্ডের ফেরি ঘাটে বিশেষজ্ঞ দল

১৪

এবার নেতানিয়াহুর ওপর ক্ষেপণাস্ত্র হামলা 

১৫

শহীদ আবু সাঈদরা জাতির শ্রেষ্ঠ সন্তান : আমিনুল হক 

১৬

‘আ. লীগের সময় আলেম সমাজ বেশি নিপীড়নের শিকার হয়েছে’

১৭

বিজ্ঞান ভিত্তিক মুক্ত চিন্তার সমাজ চাই : উপদেষ্টা শারমীন মুরশিদ

১৮

শহীদ শিহাবের কথা এলেই জলে ভিজে যায় মায়ের চোখ

১৯

আটপাড়ায় আশ্রয়ণ প্রকল্পের ৫০টি ঘরের মধ্যে ফাঁকা ২৫টি 

২০
X