বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪১ পিএম
আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৩ পিএম
অনলাইন সংস্করণ

ছাত্র-জনতার ঐক্য নষ্ট করার জন্য একটি গোষ্ঠী ষড়যন্ত্র করছে : আবু হানিফ 

কিশোরগঞ্জ জেলায় ভৈরব উপজেলার শিমুলকান্দি ইউনিয়ন গণঅধিকার পরিষদ শাখার কর্মিসভায় কথা বলেন আবু হানিফ। ছবি : কালবেলা
কিশোরগঞ্জ জেলায় ভৈরব উপজেলার শিমুলকান্দি ইউনিয়ন গণঅধিকার পরিষদ শাখার কর্মিসভায় কথা বলেন আবু হানিফ। ছবি : কালবেলা

ছাত্র-জনতার ঐক্য নষ্ট করার জন্য একটি গোষ্ঠী ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার শিমুলকান্দি ইউনিয়ন গণঅধিকার পরিষদ শাখার কর্মিসভায় এ কথা বলেন তিনি।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ। তিনি বলেন, ২৪ সালে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে আমরা একটি বিজয় অর্জন করেছি। ছাত্র-জনতার ঐক্যকে বিনষ্ট করতে একটি গোষ্ঠী ষড়যন্ত্র করছে। ছাত্র জনতার আন্দোলনের মধ্য দিয়ে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি এই বাংলাদেশে দখলদারিত্ব চলবে না। ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানে দখলদারিত্ব চলছে, আমরা স্পষ্টভাবে বলছি এসব দখলদারিদের বিরুদ্ধে আমাদের অবস্থান। অভিযোগ রয়েছে গণহত্যায় নেতৃত্ব দেওয়া আওয়ামী লীগের বিভিন্ন নেতাদের এলাকায় ফেরাচ্ছে বিএনপির নামধারী এক শ্রেণির লোক।

তিনি বলেন, আমরা স্পস্ট করে বলছি এদের বিরুদ্ধে বিএনপির ব্যবস্থা নিতে হবে। বিএনপি আমাদের মিত্র, গত ১৫ বছরে বিএনপি গুম খুন নির্যাতনের শিকার হয়েছে। যারা চাঁদাবাজি করছে, দখলদারি করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে বিএনপিকে এখন প্রমাণ করতে হবে বিএনপি মুদ্রার এপিঠ ওপিঠ নয়। গতকাল কক্সবাজারে একজন সেনা অফিসার দুর্বৃত্তদের হামলায় নিহত, এটা সামান্য কোনো বিষয় নয়। পাশের দেশের গোয়েন্দা সংস্থা এখনো এই দেশে তৎপর। তারা বাংলাদেশে বিশৃঙ্খলা করার ষড়যন্ত্রে লিপ্ত। তাদের এই ষড়যন্ত্রকে মোকাবিলা করার জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা বিভক্ত হয়ে গেলে আওয়ামী ফ্যাসিবাদের দোসররা সুযোগ নিতে পারে। ১৮ মাসের ভিতর নির্বাচন নিয়ে সেনাপ্রধান যে বক্তব্য দিয়েছে তা ইতিবাচক হিসেবে দেখছে গণঅধিকার পরিষদ। আমরা চাই রাষ্ট্র সংস্কার করে দ্রুত সময়ের মধ্যে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা হোক।

তিনি আরও বলেন, গণঅধিকার পরিষদ আগামীতে রাষ্ট্র ক্ষমতায় গেলে কিংবা ক্ষমতার অংশীদার হলে কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ দেবে। দেশের বেকারত্ব কমানোর জন্য নতুন নতুন উদ্যোক্তা তৈরি করার জন্য শিক্ষিত বেকার যুবকদের নামমাত্র সুদে ঋণ দেওয়ার ব্যবস্থা করবে।

গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় সহ অর্থ সম্পাদক মোখলেছুর রহমান উজ্জ্বল বলেন, রাজপথে যুদ্ধ করে স্বৈরাচার হটিয়েছি, তার মাধ্যমে সুযোগ তৈরি হয়েছে রাষ্ট্র সংস্কারের। এখন আমরা সুষ্ঠু রাজনৈতিক বিপ্লবের মাধ্যমে রাষ্ট্রকে গড়ে তুলার সময়। দীর্ঘদিন আমরা অসভ্যদের দ্বারা শাসিত হয়েছি তাই সভ্য রাষ্ট্র গড়ে ওঠেনি। এখন সময় এসেছে ভালো মানুষগুলো রাজনীতিতে এসে রাষ্ট্রকে সভ্য করে গড়ে তুলার। গণঅধিকার পরিষদ অপামর জনতার প্লাটফর্ম। সকলের প্রতি আহ্বান গণঅধিকার পরিষদকে নিজের দল মনে করে দেশ গঠন করতে গণঅধিকার পরিষদকে এগিয়ে নিন।

গণঅধিকার পরিষদের জেলার আহ্বায়ক নাসির উদ্দীন বলেন, আগামীর বাংলাদেশ গড়ার জন্য সবাইকে গণঅধিকার পরিষদের তলে আসার আহ্বান রইল।

ভৈরব উপজেলা গণঅধিকার পরিষদের সদস্যসচিব ইমতিয়াজ কাজলের সভাপতিত্বে ছাত্র নেতা জুনায়েদ সরকারের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ জেলা গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম, কটিয়াদি উপজেলা আহ্বায়ক মহসিন, কিশোরগঞ্জ সদর উপজেলা সদস্যসচিব মোস্তফা কামাল, বাজিতপুর উপজেলার নেতা হুমায়ুন আহমেদ ও ইকবাল হাসান প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বাংলাদেশের এভিয়েশন খাতকে এগিয়ে নিতে কাজ করার আগ্রহ আমিরাতের

কুষ্টিয়া জেলা বিএনপির নতুন আংশিক কমিটি ঘোষণা

ভারতে ইলিশ রপ্তানির সিদ্ধান্ত বাতিলের আহ্বান লায়ন ফারুকের

আগামী ৪৮ ঘণ্টা আবহাওয়া কেমন থাকবে, জানালো অধিদপ্তর

২৫ সেপ্টেম্বর বিশ্ব ফুসফুস দিবস / আসুন ফুসফুসের যত্নে নিজেকে সুস্থ রাখি

বাহরাইনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত

সাবেক এমপি এনামুলকে কারাগারে ব্যাপক মারধর

সিজিআই ইভেন্টে বিতর্কিত ব্যক্তিকে নিয়ে মাহফুজ আলমের স্ট্যাটাস

‘জনগণের চাহিদা পূরণ না করে ভারতে ইলিশ পাঠানো অন্যায়’

যবিপ্রবির উপাচার্য হিসেবে যোগ দিলেন ড. আব্দুল মজিদ

১০

ডিএমপির ঊর্ধ্বতন ১০ কর্মকর্তাকে বদলি 

১১

কক্সবাজারে ৫৩০ বস্তা পলিথিন জব্দ

১২

১২ সপ্তাহের আল্টিমেটাম / প্রি-পেইড মিটার বাতিলের দাবিতে বিদ্যুৎ অফিসে গ্রাহকদের বিক্ষোভ

১৩

ছাত্র-জনতার ঐক্য নষ্ট করার জন্য একটি গোষ্ঠী ষড়যন্ত্র করছে : আবু হানিফ 

১৪

বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান বরখাস্ত 

১৫

ঐক্যবদ্ধভাবে গণমাধ্যমকে ফ্যাসিবাদ মুক্ত রাখব : নাহিদ ইসলাম

১৬

আল আরাফাহ ইসলামী ব্যাংক / এস আলম ও কেডিএস ঘনিষ্ঠ দু’জনকে অতিরিক্ত এমডি পদে নিয়োগের আয়োজন

১৭

গৃহবধূর ঘরে আপত্তিকর অবস্থায় পুলিশ কর্মকর্তা ধরা

১৮

‘জামায়াতের কর্মীরা জীবন দিতে জানে, পালাতে জানে না’

১৯

জাপান অন্তর্বর্তী সরকারের প্রয়োজনে সহায়তা দিতে প্রস্তুত : রাষ্ট্রদূত 

২০
X