কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৯ পিএম
অনলাইন সংস্করণ

‘যৌক্তিক সংস্কার ও নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে’

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা
বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, রাজনৈতিক দল এবং শ্রেণিপেশার সংগঠনের সঙ্গে নিবিড় সম্পর্ক স্থাপন করে যৌক্তিক সময়ের মধ্যে সংস্কার ও নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রিক শাসন ফিরিয়ে আনতে হবে। রাজনৈতিক দলের সঙ্গে যাতে আস্থা ও বিশ্বাসের সংকট সৃষ্টি না হয়, সেজন্য অন্তর্বর্তী সরকারকে সচেষ্ট থাকতে হবে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

ধোবাউড়া বাসস্ট্যান্ডে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এমরান সালেহ প্রিন্স বলেন, অন্তর্বর্তী সরকারকে আমরা সমর্থন করি, সহযোগিতা করছি। এই সরকারের সফলতা, ব্যর্থতার ওপর দেশের ভালো-মন্দ জড়িত। অন্তর্বর্তি সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না। ভোটাধিকার ও গণতন্ত্রের জন্য জনগণ দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করেছে। স্বৈরাচারী হাসিনা সরকার ভোট ব্যবস্থা ধ্বংস করে ভোটবিহীন দখলদারিত্ব কায়েম করেছিল। এসব করতে তারা রাষ্ট্র কাঠামো তছনছ করে দিয়েছে। সেজন্য রাষ্ট্র সংস্কারও প্রয়োজন। কিন্তু রাষ্ট্র সংস্কারের নামে দীর্ঘ সময় নেয়া যৌক্তিক হবে না। ভোটের বিকল্প সংস্কার হতে পারে না। বরং ভোটের মাধ্যমে নির্বাচিতের শাসনই বড় সংস্কার। আওয়ামী লীগ কর্তৃত্ববাদী দুঃশাসন কায়েম করতে নির্বাচনকে নির্বাসনে পাঠিয়েছিল। বরং ভোটের মাধ্যমে নির্বাচিতের শাসনই বড় সংস্কার। এবং এর মাধ্যমেই সার্বিক সংস্কার টেকসই হবে।

ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আলহাজ মফিজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য অধ্যাপক আজহারুল ইসলাম কাজল, আনিসুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন খান লিটন, ফরহাদ রাব্বানী সুমন, উপজেলা বিএনপি নেতা হাবিবুর রহমান, আবুল হাশিম, সোলায়মান সরকার, আবদুল কুদ্দুস, আবদুস শহীদ, দক্ষিণ মাইজপাড়া ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবির, সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ তালুকদার, গাজীউর রহমান, রুহুল আমিন, আবু সিদ্দিক, জেলা যুবদলের সহ সভাপতি আবুল কাশেম ডলার, যুগ্ম সম্পাদক ফরহাদ আল রাজি, সহ সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, জেলা ছাত্র দলের যুগ্ম সম্পাদক ফারুক হোসেন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জালাল উদ্দীন, সদস্য সচিব সাইফুল ইসলাম পলাশ, কলেজ ছাত্র দলের আহ্বায়ক সারোয়ার হোসেন, সদস্য সচিব আল মামুন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এমরান হোসাইন, সদস্য সচিব কামরুল হাসান সুমন, উপজেলা কৃষক দলের আহ্বায়ক নয়ন মন্ডল, উপজেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক মিজানুর রহমান মানিক, সদস্য সচিব শামিম ইসলাম, উপজেলা তাঁতী দলের আহ্বায়ক ওসমান গনি, সদস্য সচিব হাসান শাহ, ওলামা দলের মওলানা ওবায়দুল্লাহ, মওলানা হাবিবুর রহমানসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পল্লী বিদ্যুৎ সাবস্টেশন সুবিধা থেকে বঞ্চিত তাহিরপুর সদর

সাংবাদিক রুহুল আমিন গাজীর দাফন সম্পন্ন

রাঙ্গুনিয়ার জুটমিল / পাট সংকটে মিল, কর্মহীন ৫শ শ্রমিক

জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়ার সেই ৩২ জনের জামিন বাতিল

মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে হবে : ড. মঈন খান

সেপটিক ট্যাঙ্কে মিলল সবিতা রানীর মরদেহ

পাবনায় বিদ্যুৎস্পর্শে মা-মেয়ের মৃত্যু

স্টেনোগ্রাফার থেকে দুদকের উপপরিচালক, গড়েছেন অবৈধ সম্পদের পাহাড়

প্রেসক্রিপশনে লেখা ওষুধ পাওয়া যায় না হাসপাতালে

আন্দোলনে নিহত কুবি শিক্ষার্থীর পরিবারকে আর্থিক সহায়তা

১০

জবির সহকারী প্রক্টরে নতুন চার মুখ

১১

সাতক্ষীরা সীমান্তে ক্রিস্টাল মেথসহ তিন কোটি টাকা মাদক উদ্ধার

১২

ভারতের দুই পুরোহিতকে গ্রেপ্তারের দাবিতে হেফাজতের বিবৃতি

১৩

দুর্নীতিবাজ কর্মকর্তাদের রক্ষক ছিলেন দুদকের আবু বকর

১৪

আইজিপির সঙ্গে ইউএনওডিসি প্রতিনিধিদলের সাক্ষাৎ

১৫

চীনের চিকিৎসক দলের সঙ্গে বিএসএমএমইউ কর্তৃপক্ষের বৈঠক অনুষ্ঠিত

১৬

অস্ত্রসহ মোংলা পৌরসভার সাবেক কাউন্সিলরের ২ ছেলে গ্রেপ্তার

১৭

রিজভীর প্রশ্ন ভারতে ইলিশ রপ্তানি কেনো?

১৮

এশিয়ায় রাশিয়ার গোপন ড্রোন প্রকল্প

১৯

অধিভুক্ত সাত কলেজ / ‘স্বায়ত্তশাসিত পাবলিক বিশ্ববিদ্যালয়’-এর দাবিতে শিক্ষা উপদেষ্টাকে স্মারকলিপি

২০
X