কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৬ পিএম
অনলাইন সংস্করণ

‘আ. লীগ বাংলাদেশকে পরাধীন রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল’

‘জুলাই-আগস্ট বিপ্লবে প্রত্যাশিত বাংলাদেশ ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য দেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ডক্টর শফিকুল ইসলাম মাসুদ। ছবি : কালবেলা
‘জুলাই-আগস্ট বিপ্লবে প্রত্যাশিত বাংলাদেশ ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য দেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ডক্টর শফিকুল ইসলাম মাসুদ। ছবি : কালবেলা

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ডক্টর শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, আওয়ামী লীগ স্বাধীন বাংলাদেশকে পরাধীন রাষ্ট্রে পরিণত করার সব ধরনের অপচেষ্টা চালিয়েছে। ভারত বাংলাদেশে সেবা দাস সরকার প্রতিষ্ঠা করে এ দেশ থেকে সব কিছু নিয়ে গেছে। কখনো গোপন চুক্তির মাধ্যমে, আবার কখনো লুট করে। আওয়ামী লীগ আর অল্প কিছুদিন দেশের ক্ষমতায় থাকতে পারলে, স্বাধীন বাংলাদেশকে দেউলিয়া ঘোষণা করিয়ে ছাড়ত। আর এই সুযোগে ভারত বাংলাদেশের দায়িত্ব নিয়ে বাংলাদেশকে ভারতের একটি অঙ্গরাজ্যে পরিণত করত।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে রাজধানীর সূত্রাপুর দক্ষিণ থানার উদ্যোগে জুলাই-আগস্ট বিপ্লবে প্রত্যাশিত বাংলাদেশ ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, আওয়ামী লীগ কেবল মন্দির-গির্জা ভাঙে না, মুসলমানের মসজিদও ভাঙে, মসজিদের ভিতরেও আওয়ামী লীগের হাতে মানুষ নিরাপদ নয়। আওয়ামী লীগের পা-চাটা দালাল রুহুল আমীনকে শেখ হাসিনা বায়তুল মোকাররমের খতিব নিয়োগ দিয়েছিলেন। কিন্তু শেখ হাসিনা পালিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে রুহুল আমীনও পালিয়ে গিয়ে গোপালগঞ্জে ঢুকে পড়ে এবং মসজিদে আর ইমামতি করতে আসেনি। পরবর্তীতে তাকে ইসলামিক ফাউন্ডেশন থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলেও সে জবাব দেয়নি। এতে ইসলামিক ফাউন্ডেশন নতুন খতিব নিয়োগ করে। নতুন খতিব নিয়োগের সঙ্গে সঙ্গেই পূর্বের খতিব অব্যাহতি পেয়ে যায়। কিন্তু আওয়ামী লীগের ওই দালাল রুহুল আমীন শুক্রবার গোপালগঞ্জের একদল সন্ত্রাসী নিয়ে এসে বায়তুল মোকাররমে মিম্বার দখল নিয়ে নিজেকে এখনো বায়তুল মোকাররমের খতিব দাবি করে। উপস্থিত মুসল্লিরা প্রতিবাদ করলে, তার নির্দেশে সহযোগী সন্ত্রাসীরা মসজিদের ভিতরেই মুসল্লিদের রক্তাক্ত করে।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ড. মাসুদ, অনতিবিলম্বে কথিত ইমাম রুহুল আমিনকে ও তার সহযোগী সন্ত্রাসীদের আটক করে আইনের আওতায় আনার দাবি জানান।

এ সময় তিনি বলেন, রুহুল আমীন সাহেবের পলাতক নেত্রী খুনি হাসিনা বলে চট করে দেশে ঢুকে যাবে। তাই রুহুল আমীনও চট করে মিম্বার দখলে নিতে চেয়েছে।

ড. মাসুদ আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকুক বা ক্ষমতার বাহিরে থাকুক সমান তালে মানুষ হত্যা করে। মানুষ হত্যা আওয়ামী লীগের পুরোনো ইতিহাস উল্লেখ করে তিনি বলেন, ২৮ অক্টোবর শেখ হাসিনার নির্দেশে লগি-বৈঠা দিয়ে মানুষ হত্যা করা হয়েছে। এখন চোর অপবাদে মানুষ হত্যা করে দেশের শান্তি-শৃঙ্খলা নষ্ট করতে আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী ছাত্রলীগ উঠে পড়ে লেগেছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আটক ৫ জনের মধ্যে চারজনই ছাত্রলীগের উল্লেখ করে তিনি বলেন, সব হত্যাকাণ্ডের বিচার করতে হবে। অপরাধীদের আইনের আওতায় আনতে হবে।

আওয়ামী লীগ গত ১৫ বছরে স্বাধীনতার পায়ে শিঁকল বেঁধে দিয়েছিল উল্লেখ করে ড. মাসুদ বলেন, গত ১৫ বছর মানুষকে স্বাধীন মত প্রকাশ করতে দেওয়া হয়নি। যখনই কেউ মত প্রকাশ করতে চেয়েছে তার কণ্ঠরোধ করা হয়েছে। গুম করে কাউকে আয়না ঘরে নিমর্ম নির্যাতন চালিয়ে হত্যা করেছে, কাউকে গুম করে নাড়িভুঁড়ি কেটে বুড়িগঙ্গায় ফেলে দেওয়া হয়েছে। ফারাক্কা বাঁধ নির্মাণের প্রতিবাদ করা ও স্বাধীন রাষ্ট্রকে পরাধীন করার অপচেষ্টার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ফলে ফ্যাসিবাদী আওয়ামী লীগ জামায়াতের শীর্ষ নেতাদের বিচারের নামে হত্যা করেছে। শেখ হাসিনা নিজেও জানে সে ও তার পরিবার যে অপকর্ম করেছে তাতে এদেশের নাগরিক হিসেবেও তাদের থাকার অধিকার নেই। সেজন্য শেখ হাসিনা ও তার পরিবারের লোকজন বিদেশে সম্পদের পাহাড় গড়ে তুলেছে।

এসব সম্পদ জনগণের সম্পদ উল্লেখ করে ড. মাসুদ বলেন, জামায়াতে ইসলামী রাষ্ট্রীয় ক্ষমতা পেলে সব সম্পদ দেশে ফিরিয়ে আনা হবে।

উপস্থিত বাংলা বাজার ব্যবসায়ীদের উদ্দেশ্যে ড. মাসুদ বলেন, এই বাংলাবাজার পুস্তক প্রকাশনা ও জ্ঞান বিতরণের ভাণ্ডার। কিন্তু এখানকার বহু ব্যবসায়ীকে ফ্যাসিবাদী হাসিনার সরকার জেল-জুলুম, নির্যাতন করেছে শুধু দোকানে কুরআন, হাদিস ও তাফসিরের বই থাকার অপরাধে। আওয়ামী লীগ ইসলামকে বাংলাদেশ থেকে নির্মূল করে হিন্দুত্ববাদী ভারত প্রতিষ্ঠার অপচেষ্টায় লিপ্ত ছিল। তবে বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমান ইসলাম প্রিয় শান্তিকামী মানুষ তাদের অপচেষ্টা নস্যাৎ করে দিয়েছে।

সূত্রাপুর দক্ষিণ থানা আমির দাইয়ান সালেহিনের সভাপতিত্বে ও অফিস সম্পাদক সালেহ আল ইমতিয়াজের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদের সদস্য সূত্রাপুর-ওয়ারী-গেণ্ডারিয়া জোনের সহকারী পরিচালক কামরুল আহসান হাসান, ৪৩নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী লুৎফুর রহমান, সূত্রাপুর দক্ষিণ থানার সাবেক আমির ও শ্যামপুর-কদমতলী জোনের টিম সদস্য মাওলানা নেছার উদ্দিন, সূত্রাপুর উত্তর থানা আমির রবিউল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সভাপতি সাফওয়ান আহমেদ, সেক্রেটারি আব্দুর রহমান।

সভাশেষে জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনে শহীদের আত্মার মাগফিরাত কামনায় ও আহতদের আরোগ্য কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মোখলেছুল মোফাসসিরিন মাওলানা আবু হানিফ নেছারী।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দিল্লির সর্বকনিষ্ঠ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন আতিশি

ছাত্র-জনতার মতবিনিময় সভা / ডেমরায় শহীদ পরিবারের পুনর্বাসনের দাবি

সুনামগঞ্জে ২২ লাখ টাকার ইলিশ জব্দ

জয়শঙ্করের সঙ্গে বৈঠক করবেন পররাষ্ট্র উপদেষ্টা

জাতিসংঘের মাধ্যমে পাহাড়-সমতলের সাম্প্রদায়িক সহিংসতার তদন্ত চাই : ঐক্য পরিষদ

‘ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে আণবিক বোমা মেরেও আমাদের ধ্বংস করতে পারবে না’

সাকিবের চোট বিতর্ক / মুরালির দাবি, বিসিবির অস্বীকার

তারেক রহমান সরকারের পতন আন্দোলনের মূল কারিগর: রিজভী 

চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডে থাকার প্রস্তাব ফেরালেন শবনম 

‘বিআরটি প্রকল্পের নির্মাণ কাজ চলতি বছরই সম্পন্ন করার নির্দেশ’

১০

আ.লীগ কখনোই দেশে গণতন্ত্র চায়নি : শিমুল বিশ্বাস 

১১

কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

১২

সিলেটে বজ্রপাতে ৫ জনের মৃত্যু

১৩

বিধ্বংসী মনোভাব পোষণকারী দেশের তালিকা প্রকাশ করল রাশিয়া

১৪

রাফীর সঙ্গে ছাড়াছাড়ির প্রশ্নে মুখ খুললেন তমা মির্জা

১৫

আন্দোলনে হামলার অভিযোগে কাউন্সিলরসহ গ্রেপ্তার ২

১৬

সাংবাদিক মির্জা মোনালিসার মা হোসনে আরা মৃত্যু বরণ করেছেন

১৭

টঙ্গীতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন

১৮

চবি তরুণ কলাম লেখক ফোরামের নেতৃত্বে মাহফুজ-মিহির 

১৯

গাজীপুরায় ছাত্র হত্যা মামলার আসামি শাহ আলম গ্রেপ্তার

২০
X