কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৬ পিএম
অনলাইন সংস্করণ

অন্তর্বর্তী সরকারের কাজে ডাবল ইঞ্জিনের গতি আনা জরুরি : সাইফুল হক

নারায়ণগঞ্জ প্রেস ক্লাব চত্বরে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি আয়োজিত জনসভা। ছবি : কালবেলা
নারায়ণগঞ্জ প্রেস ক্লাব চত্বরে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি আয়োজিত জনসভা। ছবি : কালবেলা

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জনসভায় সাইফুল হক বলেছেন, সফল হতে হলে অন্তর্বর্তী সরকারের কাজে ডাবল ইঞ্জিনের গতি আনা জরুরি। সরকারের দুর্বলতার সুযোগে পরাজিত ফ্যাসিবাদী শক্তির ফিরে আসার অবকাশ নেই। অন্তর্ঘাত ও নাশকতার যে কোনো প্রচেষ্টা ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করুন। আওয়ামী ফ্যাসিবাদের সঙ্গে সঙ্গে গোটা ফ্যাসিবাদী ব্যবস্থাকেও বিদায় দিতে হবে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব চত্বরে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি আয়োজিত জনসভায় এ কথা বলেন তিনি।

সাইফুল হক বলেন, ছাত্র-শ্রমিক-জনতার গণঅভ্যুত্থানের গণতান্ত্রিক আকাঙ্ক্ষা বাস্তবায়নে সরকারকে তাদের বিভিন্ন পদক্ষেপের দৃশ্যমান সাফল্য দেখাতে হবে। গণঅভ্যুত্থানের স্বপ্ন-আকাঙ্ক্ষা যাতে হতাশায় পরিণত না হয় সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। কোনো কোটারী স্বার্থে অন্তর্বর্তী সরকারের ব্যবহৃত হওয়ার সুযোগ নেই।

ছাত্র-শ্রমিক-জনতার গণঅভ্যুত্থানে পরাজিত ফ্যাসিবাদী শক্তি নানা ইস্যুতে নানা চেহারায় ফিরে আসার চেষ্টা করছে উল্লেখ করে তিনি বলেন, অভ্যুত্থানের সাফল্যকে কালিমালিপ্ত করার চেষ্টা চলছে; নানা ধরনের উসকানি, নৈরাজ্যে বাতাস দেওয়া হচ্ছে, পৈশাচিক বর্বরতায় গণপিটুনিতে মানুষ হত্যা করা হচ্ছে।

বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের মাঝেও এরা ঢুকে পড়ছে মন্তব্য করে তিনি নাশকতার এসব অপতৎপরতার বিরুদ্ধে জনপ্রতিরোধ অব্যাহত রাখার আহ্বান জানান।

ছাত্র রাজনীতি বন্ধ নয়, বন্ধ করতে হবে ছাত্র রাজনীতির নামে দখলদারিত্ব, গুন্ডামি ও সন্ত্রাস উল্লেখ করে তিনি বলেন, জরুরি ভিত্তিতে মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সেনাবাহিনীর সদস্যদের দায়িত্বশীলতার সঙ্গে তাদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা ব্যবহার করতে হবে।

ওসমান পরিবার পালিয়েছে সত্য, কিন্তু তাদের মতো আর কোনো মাফিয়ারা যাতে জেলায় জেলায় জন্ম নিতে না পারে তা নিশ্চিত করতে হবে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী ফ্যাসিবাদ বিদায় নিয়েছে, কিন্তু ফ্যাসিবাদী ব্যবস্থা অক্ষুণ্ণ আছে। এ ব্যবস্থার মূলোৎপাটন করতে না পারলে ফ্যাসিবাদ আবার জেঁকে বসবে।

সাইফুল হক ত্বকি হত্যা ও সাংবাদিক সাগর-রুনি হত্যার মতো রোমহর্ষক হত্যাকাণ্ডগুলো অগ্রাধিকারের ভিত্তিতে বিচার করার দাবি জানান।

বহ্নিশিখা জামালী বলেন, গণঅভ্যুত্থানে শ্রমজীবী মেহনতি মানুষ সবচেয়ে বেশি প্রাণ দিলেও গত দেড় মাসে তাদের উপযুক্ত মূল্যায়ন হয়নি, তাদের বাঁচার ন্যায্য দাবি এখনো পূরণ হয়নি।

আবু হাসান টিপু বলেন, গণঅভ্যুত্থানের চেতনার সঙ্গে কারও বেইমানি করার অবকাশ নেই। তিনি অধিকার ও মুক্তি অর্জনে জনগণকে রাজপথে সজাগ থাকার আহ্বান জানান।

সভার সভাপতি মাহমুদ হোসেন বলেন, যারা ছাত্র-শ্রমিক-জনতাকে হত্যা করেছে, দেশকে লুটপাটের স্বর্গরাজ্য বানিয়েছে তাদের প্রত্যেকের বিচার করতে হবে। গণঅভ্যুত্থানের চেতনায় সব বৈষম্যের বিলোপ করতে হবে। বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাম্যভিত্তিক মানবিক ও গণতান্ত্রিক সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার এ সংগ্রাম শেষ পর্যন্ত এগিয়ে নেবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি মাহমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে আরও বক্তব্য দেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আবু হাসান টিপু, কেন্দ্রীয় কমিটির সদস্য শহীদুল আলম নান্নু, রাশিদা বেগম, সাইফুল ইসলাম, পার্টির মুন্সীগঞ্জ জেলা সম্পাদক শেখ মোহাম্মদ শিমুল, শ্রমিক নেতা আইয়ুব আলী, হেলিম সরদার, মোহাম্মদ বাদশা, বিপ্লবী যুব সংহতির কেন্দ্রীয় আহ্বায়ক বাবর চৌধুরী প্রমুখ।

সভার শুরুতে গণঅভ্যুত্থানে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির দুই শহীদ বদিউজ্জামান ও আবদুল লতিফসহ গণঅভ্যুত্থানের সব শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাবির আওয়ামীপন্থি সিন্ডিকেট সদস্যদের পদত্যাগ দাবি

গণঅভ্যুত্থানের বীরত্বগাথা জাতিসংঘে তুলে ধরবেন ড. ইউনূস

মিরপুরে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

প্রকাশ পেল ইকরাম কবীরের ‘খুদে গল্পের বই’

সৈনিক থেকে শিল্পপতি হাবিবুর

‘নবীর দেখানো পথে রাষ্ট্র উপহার দিতে চায় জামায়াত’

টাঙ্গাইলে বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ২

১৬ বছর পর সাতক্ষীরায় জামায়াতের রুকন সম্মেলন

‘মব জাস্টিস’ বন্ধের আহ্বান তরুণ কলাম লেখক ফোরামের

ঢাবিতে হত্যাকাণ্ডে ৮ শিক্ষার্থীর সংশ্লিষ্টতা পেয়েছে তদন্ত কমিটি

১০

দলের নির্দেশনা না মানলে কঠোর পরিণতির হুঁশিয়ারি নয়নের

১১

মোংলায় নিলামে উঠছে ৪০ গাড়ি

১২

শনিবার বিদ্যুৎ থাকবে না সিলেটের যেসব এলাকায়

১৩

একদিনে ৬ স্যাটেলাইট উৎক্ষেপণ করল চীন

১৪

বগুড়া জেলা ছাত্রদলের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে মিছিল

১৫

নবায়নযোগ্য জ্বালানিতে অর্থায়ন দাবিতে মোংলায় র‌্যালি

১৬

হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছে ছাত্রদল

১৭

‘হাসিনা লুকিয়ে থেকে তার প্রেতাত্মাদের উসকে দিচ্ছে’

১৮

পিটিয়ে মানুষ হত্যা ও ঢাবিতে রাজনীতি বন্ধে ইউট্যাবের উদ্বেগ

১৯

নাশকতার মামলায় আসামি হলেন ৫ সাংবাদিক

২০
X