কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৪ পিএম
অনলাইন সংস্করণ

২০ হাজার নেতাকর্মী নিয়ে বিএনপির সমাবেশে আজাদ

নেতাকর্মী নিয়ে বিএনপির সমাবেশে নজরুল ইসলাম আজাদ। ছবি : সংগৃহীত
নেতাকর্মী নিয়ে বিএনপির সমাবেশে নজরুল ইসলাম আজাদ। ছবি : সংগৃহীত

নয়াপল্টনে অনুষ্ঠিত বিএনপির সমাবেশে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা থেকে কমপক্ষে ২০ হাজারের বেশি নেতাকর্মী নিয়ে শোডাউন দেন বিএনপির ঢাকা বিভাগের সহসাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় রাজধানীতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে এই সমাবেশ শুরু হয়।

দুপুর ১২টার আগে থেকেই ঢাকায় বিভিন্ন ওয়ার্ড ও থানা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করেন। তারা হাতে দলীয় ও জাতীয় পতাকা, ব্যানার এবং ফেস্টুন নিয়ে অংশ নেন। মাথায় হলুদ এবং লাল রঙের ক্যাপ পরেও নেতাকর্মীরা সমাবেশে আসেন।

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে এ সমাবেশের আয়োজন করে বিএনপি। দীর্ঘদিন পর মুক্ত পরিবেশে কোনো বাধা ছাড়াই সমাবেশে নেতাকর্মীদের ঢল নামে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পাশাপাশি ঢাকা বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে বিএনপি এবং অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন। তাদের বিভিন্ন স্লোগানে পুরো নয়াপল্টন এলাকা মুখরিত হয়ে ওঠে।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভা পরিচালনা করেন বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।

নজরুল ইসলাম আজাদ বলেন, দীর্ঘদিন পর স্বৈরাচার শেখ হাসিনামুক্ত হয়েছে বাংলাদেশ। দেশের মানুষ মুক্তভাবে নিঃশ্বাস নিতে পারছে। সেজন্য তারা স্বতঃস্ফূর্তভাবে বিএনপির সমাবেশে যোগ দিয়েছেন। ইনশআল্লাহ আগামীতে জনগণের ম্যান্ডেট নিয়ে বিএনপি রাষ্ট্র গঠন করবে এবং আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশ হবে একটি অত্যাধুনিক ও স্বনির্ভর এবং বৈষম্যহীন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আড়াইহাজার থানা বিএনপির সভাপতি ইউসুফ আলী মেম্বার, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সহসভাপতি লুৎফর রহমান আবদু, আড়াইহাজার থানা যুবদলের আহ্বায়ক সেলিম, সদস্য সচিব খোরশেদ আলম, আড়াইহাজার থানা ছাত্রদলের সদস্য সচিব মোবারক হোসেন, অন্যদের মধ্যে লাবলু, মোহাম্মদুল্লাহ, রফিক, ডালিম, মতিউর রহমান, আবজাল হোসেন, মামুন, আলমগীর প্রমুখ।

সমাবেশে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ডা. এজেডএম জাহিদ হোসেন, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদিন, ড. আসাদুজ্জামান রিপন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মো. আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, আব্দুস সালাম আজাদ, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, যুবদলের সভাপতি মোনায়েম মুন্না, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসান, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন প্রমুখ।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, কেন্দ্রীয় নেতা প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুলসহ বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের হাজারো নেতাকর্মীরা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বিচ্ছেদের পর সিঁদুর পরা নিয়ে মুখ খুললেন মধুমিতা 

বন্যায় ভেঙেছে পাকা সড়ক, ১০ হাজার মানুষের ভোগান্তি

পুলিশকে মানবিক বাহিনী রুপে ফেরাতে কাজ চলছে : স্বরাষ্ট্র উপদেষ্টা

ঢাবির হলে পিটিয়ে হত্যা : আজই প্রতিবেদন দাখিলের নির্দেশ

ঢাবিতে হত্যার ঘটনায় সমন্বয়ক বাকেরের স্ট্যাটাস

হাসানের বীরত্বে প্রথম সেশন বাংলাদেশের

নোবিপ্রবির কোটি টাকার প্রকল্পে স্থবিরতা

হবিগঞ্জে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান

ভারসাম্যহীন যুবককে পিটিয়ে হত্যা, ছাত্রদের বিরুদ্ধে মামলা করবে ঢাবি

মানসিক ভারসাম্য হারানোর আগে ছাত্রলীগ নেতা ছিলেন তোফাজ্জল

১০

ভোলায় সাবেক এমপি মুকুলের বিরুদ্ধে হত্যাচেষ্টা-চাঁদাবাজির মামলা

১১

ফেনীতে নেতাকর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে বিএনপি

১২

বুধবার রাতে ঢাবিতে কী ঘটেছিল জানালেন শিক্ষার্থীরা

১৩

হাসান মাহমুদে বিধ্বস্ত ভারতের টপ অর্ডার

১৪

প্রেম করে মানসিক ভারসাম্য হারান ঢাবিতে নিহত তোফাজ্জল

১৫

ঢাবিতে নিহত তোফাজ্জলের পরিচয় কী

১৬

চেন্নাইয়ে ৪২ বছর আগের স্মৃতি ফেরালেন শান্ত

১৭

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন / নিউইয়র্কে ড. ইউনূস-মোদির বৈঠক হচ্ছে না

১৮

হত্যার আগে ভাত খেতে দেওয়া হয় তোফাজ্জলকে

১৯

ফের ৫ দিনের রিমান্ডে আনিসুল হক ও সালমান

২০
X