কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৬ পিএম
আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ এএম
অনলাইন সংস্করণ
বিএনপি’র সমাবেশ

দেশ পুনর্গঠনে নতুন বার্তা দেবেন তারেক রহমান

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ছবি : সংগৃহীত
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ছবি : সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন জানিয়েছেন, আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে ১৫ সেপ্টেম্বর বিএনপির সমাবেশ থেকে দেশ পুনর্গঠনে নতুন বার্তা দিবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ ও ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠেয় স্মরণসভা এবং সমাবেশের প্রস্তুতি নিয়ে যৌথসভা শেষে তিনি এ কথা জানান।

ডা. জাহিদ হোসেন বলেন, স্বৈরাচারী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর নেতাকর্মীরা নিজেদের ভবিষ্যতের আখের গোছানোর জন্য দেশের সম্পত্তিকে পৈতৃক সম্পত্তির মতো করে লুটপাট করেছে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার ২০১৪ সালে বিনাভোটে নির্বাচন করেছে, ২০১৮ সালে দিনের ভোট রাতে করেছে, ২০২৪ সালে ডামি নির্বাচন করে দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। সে সঙ্গে নিজের ক্ষমতা বাঁচিয়ে রাখতে সব প্রতিষ্ঠানকে দলীয়করণ করেছে।

আওয়ামী লীগ সরকার সংবিধানকে কাটাছেঁড়া করতে করতে একটি দলীয় সংবিধানে পরিণত করেছে উল্লেখ করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে দলীয় বাহিনীতে পরিণত করেছে। আইন-আদালতকে যেমন ইচ্ছা তেমন ব্যবহার করেছে।

গুম-খুন নিয়ে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, বিরোধীদলের নেতাকর্মী, সাংবাদিক ও সাধারণ মানুষের বিরুদ্ধে লাখ লাখ মামলা দেওয়া হয়েছে। যে শেখ হাসিনার অপকর্মের বিরুদ্ধে কথা বলেছে, তাকে হত্যা বা গুম করা হয়েছে।

ভোটের অধিকার ফিরে না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে জানিয়ে তিনি বলেন, দেশে হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধারে বেগম খালেদা জিয়া দীর্ঘ সময় আন্দোলন করেছেন।

এখন আমাদের নেতা তারেক রহমানের নির্দেশে আমরা আন্দোলন করছি। বিএনপি আন্দোলনে ছিল, আন্দোলনে থাকবে। যতদিন পর্যন্ত ভোটের অধিকার আর গণতন্ত্র ফিরে না আসবে।

গণতন্ত্র দিবস উপলক্ষে ১৫ সেপ্টেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ হবে জানিয়ে তিনি বলেন, আগামী সমাবেশ হবে অন্যতম বৃহৎ সমাবেশ। এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সমাবেশ থেকে আগামী দিনের বাংলাদেশ পুনর্গঠনে তারেক রহমান অবশ্যই একটি বার্তা দেবেন।

এবারের আন্তর্জাতিক গণতন্ত্র দিবস বিশেষ গুরুত্ব বহন করে বলে মন্তব্য করেন ডা. জাহিদ। এ উপলক্ষে বিএনপি দুদিনের কর্মসূচি ঘোষণা করেছে বলেও জানান তিনি।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে শহীদদের স্মরণে ১৪ সেপ্টেম্বর বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে স্মরণসভা অনুষ্ঠিত হবে। সেখানে কথা বলবেন শহীদ পরিবারের সদস্যরা।

আওয়ামী লীগ মানেই মতপ্রকাশের স্বাধীনতা হরণকারী উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলেই একের পর এক গণমাধ্যম বন্ধ হয়। ইলিয়াস আলীর কবর কোথায়? বাংলাদেশ ব্যাংকের টাকা কোথায়? এসব প্রশ্নের উত্তর দিতে হবে।

এ সময় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে স্মরণসভা ও সমাবেশের প্রস্তুতি নিয়ে যৌথসভা দলের ভাইস চেয়ারম্যান ড. আসাদুজ্জামান রিপন, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিব-উন নবী খান সোহেল, শহীদ উদ্দিন চৌধুরি এ্যানি, কাজী সাইদুল আলম বাবুলসহ ঢাকা বিভাগের নেতারা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

মাভাবিপ্রবির নতুন উপাচার্য ঢাবি অধ্যাপক আনোয়ারুল আজীম

শাবিপ্রবির নতুন ভিসি অধ্যাপক ড. এ এম সারওয়ারউদ্দিন চৌধুরী

নরসিংদীর ‘আটগ্রাম ক্রিকেট টুর্নামেন্ট’ এর ফাইনাল খেলা ২১ সেপ্টেম্বর

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি ঢাবি অধ্যাপক

ইসরায়েলকে ফিলিস্তিন ছাড়তে আলটিমেটাম দেবে জাতিসংঘ

জাবি নতুন দুই প্রোভিসি ও ট্রেজারার নিয়োগ 

অনুমতি ছাড়া ঢাবি প্রশাসনের কারও নাম ব্যবহার না করার আহ্বান

নিয়মিত প্রাইভেট কারে গাঁজা পাচার করে তারা

এক্সিকিউটিভ পদে নিয়োগ দিচ্ছে ভিভো

‘জামায়াতের লক্ষ্য ও উদ্দেশ্য গণমানুষের কল্যাণ’

১০

নতুন ভিসি পেল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

১১

‘তুমি না আমার বিরুদ্ধে নিউজ করছো’

১২

আন্দোলনে ২ হাজার মানুষকে খুন করেছে হাসিনা : মির্জা ফখরুল

১৩

চবির নতুন ভিসি অধ্যাপক ইয়াহইয়া

১৪

জবির নতুন ভিসি ড. মুহাম্মদ রেজাউল

১৫

যেভাবে দেখবেন শান্ত-রোহিতদের লড়াই

১৬

আদালতে যা বললেন বিচারপতি মানিক

১৭

পুলিশ সদস্যের সঙ্গে ‘পালাল’ রোহিঙ্গা কিশোরী

১৮

দুবাই থেকে চট্টগ্রামে ঋণখেলাপি স্বামী-স্ত্রীকে ফিরিয়ে আনার নির্দেশ

১৯

কলাপাড়ায় ৭ দফা দাবিতে মানববন্ধন

২০
X