কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৩ পিএম
আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৩ পিএম
অনলাইন সংস্করণ

আ.লীগের পরিকল্পনায় গার্মেন্টসে বিক্ষোভ-ভাঙচুর হয়েছে : রাশেদ প্রধান 

‘বর্তমান বেকার সমস্যা ও সরকারের ভাবনা’- শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দেন জাগপার সহসভাপতি রাশেদ প্রধান। ছবি : সংগৃহীত
‘বর্তমান বেকার সমস্যা ও সরকারের ভাবনা’- শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দেন জাগপার সহসভাপতি রাশেদ প্রধান। ছবি : সংগৃহীত

দেশে পোশাক শিল্পে অস্থিরতা বিরাজ করছে উল্লেখ করে ১২ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, আওয়ামী লীগের পরিকল্পনায় গাজীপুর, আশুলিয়া ও আদমজী এলাকায় গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে পুরান ঢাকায় জাগপা কার্যালয়ের শফিউল আলম প্রধান মিলনায়তনে যুব জাগপার ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘বর্তমান বেকার সমস্যা ও সরকারের ভাবনা’- শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাশেদ প্রধান বলেন, ভারতের নীলনকশায় বাংলাদেশের পোশাক শিল্প নিয়ে গত ১৫ বছরের ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে। যার কারণে পোশাক শিল্পে উৎপাদন ব্যাহত হচ্ছে। দুই শতাধিক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ এবং সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ভারত আমাদের পোশাক খাত ধ্বংস করে বাজার দখল করার নোংরা খেলায় লিপ্ত হয়েছে। অবিলম্বে এ ষড়যন্ত্র রুখে দিতে হবে।

তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানাই- আওয়ামী সরকারের সমর্থক ও সহযোগীদের প্রশাসনের বিভিন্ন স্তরে পদায়ন বন্ধ করুন। প্রশাসনে থাকা আওয়ামী স্বৈরশাসনের সহযোগীদের বরখাস্ত ও বিচারের ব্যবস্থা করুন। একই সঙ্গে সীমান্তে নিরাপত্তা জোরদার করুন। ফেলানী খাতুন কিংবা স্বর্ণা দাসদের গুলি করা হলে পাল্টা গুলি ছুড়তে হবে। আওয়ামী গণহত্যাকারীরা সীমান্ত দিয়ে ভারতে যেন আর পালাতে না পারে সে ব্যবস্থাও করতে হবে।

জাগপার এ সহসভাপতি বলেন, একটি দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে হলে সবার আগে দেশের বেকার সমস্যা দূর করতে হবে। দুর্নীতি বন্ধ করতে হবে। যুবকদের সুদমুক্ত ঋণ দিয়ে পর্যাপ্ত কর্মসংস্থানের সুযোগ বাড়াতে হবে। অল্প খরচে যুবকদের বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে এবং প্রবাসীদের নিরাপদ কর্মসংস্থান নিশ্চিত করতে সরকারকে আন্তর্জাতিকভাবে যোগাযোগ রাখতে হবে। আমাদের মনে রাখতে হবে, উন্নয়নশীল রাষ্ট্র গঠনে যুবকরা এবং প্রবাসীরাই দেশের অর্থনৈতিক মুক্তি নিয়ে আসে।

যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. সিরাজুল ইসলামের পরিচালনায় এতে আরও বক্তব্য দেন- জাগপার প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, জাগপা ঢাকা মহানগর সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, ঢাকা মহানগরের সাবেক আহ্বায়ক আরিফ হোসেন ফিরোজ, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুব জাগপার সহসভাপতি মোহাম্মদ আলী ফকির, মনোয়ার হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক জনি নন্দী, সহপ্রচার সম্পাদক আসাদুজ্জামান নুর, ছাত্রনেতা জামাল উদ্দিন, মো. ফয়সাল আহমেদ প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

মাভাবিপ্রবির নতুন উপাচার্য ঢাবি অধ্যাপক আনোয়ারুল আজীম

শাবিপ্রবির নতুন ভিসি অধ্যাপক ড. এ এম সারওয়ারউদ্দিন চৌধুরী

নরসিংদীর ‘আটগ্রাম ক্রিকেট টুর্নামেন্ট’ এর ফাইনাল খেলা ২১ সেপ্টেম্বর

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি ঢাবি অধ্যাপক

ইসরায়েলকে ফিলিস্তিন ছাড়তে আলটিমেটাম দেবে জাতিসংঘ

জাবিতে নতুন দুই প্রোভিসি ও ট্রেজারার নিয়োগ 

অনুমতি ছাড়া ঢাবি প্রশাসনের কারও নাম ব্যবহার না করার আহ্বান

নিয়মিত প্রাইভেট কারে গাঁজা পাচার করে তারা

এক্সিকিউটিভ পদে নিয়োগ দিচ্ছে ভিভো

‘জামায়াতের লক্ষ্য ও উদ্দেশ্য গণমানুষের কল্যাণ’

১০

নতুন ভিসি পেল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

১১

‘তুমি না আমার বিরুদ্ধে নিউজ করছো’

১২

আন্দোলনে ২ হাজার মানুষকে খুন করেছে হাসিনা : মির্জা ফখরুল

১৩

চবির নতুন ভিসি অধ্যাপক ইয়াহইয়া

১৪

জবির নতুন ভিসি ড. মুহাম্মদ রেজাউল

১৫

যেভাবে দেখবেন শান্ত-রোহিতদের লড়াই

১৬

আদালতে যা বললেন বিচারপতি মানিক

১৭

পুলিশ সদস্যের সঙ্গে ‘পালাল’ রোহিঙ্গা কিশোরী

১৮

দুবাই থেকে চট্টগ্রামে ঋণখেলাপি স্বামী-স্ত্রীকে ফিরিয়ে আনার নির্দেশ

১৯

কলাপাড়ায় ৭ দফা দাবিতে মানববন্ধন

২০
X