কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০২ পিএম
আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৬ পিএম
অনলাইন সংস্করণ

জাতির ঐক্য বিনষ্টের চক্রান্ত চলছে : মির্জা ফখরুল

জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত
জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

যে ঐক্যের মধ্য দিয়ে গণঅভ্যুত্থান ঘটেছিল সেই ঐক্য বিনষ্ট করার চক্রান্ত চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিজয় তখনই সুসংহত হবে যদি এটা ধরে রাখতে পারি। সুপরিকল্পিতভাবে আমাদের ঐক্য বিনষ্টের চেষ্টা চলছে, সেটিকে রুখে দিতে হবে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ফ্যাসিস্ট সরকারের দীর্ঘ অপশাসন, দুঃশাসন, গুম, খুন, নির্যাতন ও প্রহসনের নির্বাচনের বিরুদ্ধে জাতিসংঘ ও হোয়াইট হাউসের বলিষ্ঠ কণ্ঠস্বর, সাউথ এশিয়া পার্সপেক্টিভস ও জাস্ট নিউজের সম্পাদক এবং ওয়াশিংটনভিত্তিক অধিকার সংস্থা রাইট টু ফ্রিডমের নির্বাহী পরিচালক মুশফিকুল ফজল আনসারীর বাংলাদেশে প্রত্যাবর্তন উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে, ডিইউজে ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও সাংবাদিক সমবায় সমিতি লিমিটেড। অনুষ্ঠানে প্রত্যাবর্তনকারী সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীকে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এক দশক যুক্তরাষ্ট্রে নির্বাসনে থাকা আনসারী গতকাল বৃহস্পতিবার দেশে ফেরেন।

সিনিয়র সাংবাদিক সৈয়দ আবদাল আহমদের সভাপতিত্বে ও ডিইউজের সাংগঠনিক সম্পাদক সাঈদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে অংশ নেন সাংবাদিক নেতা কামাল উদ্দিন সবুজ, আব্দুল হাই শিকদার, এম আব্দুল্লাহ, কাদের গণি চৌধুরী, ইলিয়াস খান, ইলিয়াস হোসেন, মুরসালীন নোমানী, আমীরুল ইসলাম কাগজী, মুহাম্মদ শহীদুল ইসলাম, মুহাম্মদ খুরশিদ আলম, বাছির জামাল, এলাহী নেওয়াজ খান সাজু, বিএনপির কেন্দ্রীয় সদস্য মিজানুর রহমান ভুইয়া মিল্টন, বিএনপি নেতা বদরা সাঈদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. কামরুল আহসান, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের খান মো. মনোয়ারুল ইসলাম ও ড. মো. আদনান আরিফ সালিমসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও পেশাজীবীরা।

মির্জা ফখরুল ইসলাম বলেন, স্বৈরাচার শেখ হাসিনার শাসনামলে অনেকেই নির্যাতন-নিপীড়নের শিকার হয়েছেন। মুশফিকুল ফজল আনসারী তার মধ্যে অন্যতম। অনেকেই দেশে থাকতে পারেনি ফ্যাসিবাদী হাসিনার কারণে, অনেকে দেশের বাইরে থেকে সংগ্রামের অংশ নিয়েছেন। আমরা দেশের ভেতরে থেকে আন্দোলনে অংশ নিয়েছিলাম।

আমরা যখন সরকারের নির্যাতন-নিপীড়নে হতাশ হয়ে পড়তাম তখনই সে (মুশফিক) আমাদের মাঝে আশার আলো জাগিয়ে তুলত। এ জন্য আমাদের সবার কাছে সে হচ্ছে হিরো। তিনি বলেন, ছাত্র-জনতার বিপ্লব ও অভ্যুত্থানের মাধ্যমে আমরা যে বিজয় অর্জন করেছি, বিজয় তখনই সুসংহত হবে যদি এটা ধরে রাখতে পারি। সুপরিকল্পিতভাবে আমাদের ঐক্য বিনষ্টের চেষ্টা চলছে, সেটিকে রুখে দিতে হবে। যে সম্ভাবনা তৈরি হয়েছে সেটিকে যেন কাজে লাগাতে পারি। সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল।

সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীকে জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে, ডিইউজে, ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতারা ফুলের তোড়া দিয়ে অভিবাদন জানান।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৯ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

বৃহস্পতিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

সমাজ ও রাষ্ট্রের শত্রুরা ওত পেতে আছে

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেপ্তার

‘গণহত্যায় উসকানিদাতা কবি-সাহিত্যিক, সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে’

জাবিতে গণধোলাইয়ের শিকার সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য

বৈদেশিক ঋণ আবার ছাড়িয়েছে ১০০ বিলিয়ন ডলার

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ২শ’ সদস্য

সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

১০

জাহাঙ্গীরনগরে সাবেক ছাত্রলীগ নেতাকে গণপিটুনি, হাসপাতালে মৃত্যু

১১

ডিপিডিসি কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতির নতুন কমিটি

১২

সংবিধান সংস্কার কমিশনের প্রধান হয়ে আলী রীয়াজের ফেসবুক স্ট্যাটাস

১৩

আলজাজিরার অনুসন্ধান / যুক্তরাজ্যে ৩৬০টি বাড়ি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

১৪

রূপপুর পারমাণবিকের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু

১৫

মহেশখালী থেকে অস্ত্রসহ একজনকে আটক করেছে নৌবাহিনী

১৬

নকল সোনার মূর্তি দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

১৭

কুমিল্লায় ট্রাকচাপায় প্রবাসী যুবক নিহত

১৮

ভুল সংশোধনী ও দুঃখ প্রকাশ

১৯

ব্রাহ্মণবাড়িয়া শহরে যানজট নিরসনে পুলিশের অভিযান

২০
X