কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৪ পিএম
অনলাইন সংস্করণ

গণহত্যাকারী শেখ হাসিনার ক্ষমা নেই : প্রিন্স

বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের যৌথ সমন্বয় সভা। ছবি : কালবেলা
বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের যৌথ সমন্বয় সভা। ছবি : কালবেলা

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, গণহত্যাকারী শেখ হাসিনা দেশ, জনগণ ও গণতন্ত্রের শত্রু, তার ক্ষমা নেই।

সম্প্রতি ফাঁস হওয়া শেখ হাসিনার ফোনালাপের কথা উল্লেখ করে তিনি বলেন, ছাত্র-জনতার বিপ্লবে পদত্যাগে বাধ্য হয়ে ভারতে পালিয়ে গেলেও সেখানে বসে নিত্যনতুন ষড়যন্ত্র করছেন।

অন্তর্বর্তী সরকারকে কালবিলম্ব না করে শেখ হাসিনাকে দ্রুত দেশে ফিরিয়ে এনে ভারত সরকারের সঙ্গে কার্যকর আলোচনা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, গণতন্ত্র ও গণহত্যার দায়ে অবশ্যই শেখ হাসিনার দৃষ্টান্তমূলক বিচার হতে হবে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ময়মনসিংহের হালুয়াঘাটে উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সভায় এমরান সালেহ প্রিন্স বলেন, ভারত সরকারের সেফ হাউসে বসে শেখ হাসিনা কীভাবে বাংলাদেশকে অস্থিতিশীল করতে ছাত্র-জনতার গণবিপ্লবের ফসল নস্যাৎ করতে ষড়যন্ত্র করছেন, তা ভারতের মোদি সরকারকে জবাব দিতে হবে। এর দায় অবশ্যই ভারতের মোদি সরকারকে নিতে হবে।

তিনি বলেন, অন্যান্য দেশ বাংলাদেশের গণহত্যাকারী পতিত ফ্যাসিস্ট হাসিনাকে আশ্রয় দিতে অপরাগতা প্রকাশ করলেও ভারত তাকে অবৈধভাবে আশ্রয়, প্রশ্রয় দিয়ে এবং বাংলাদেশের শান্তি, স্থিতিশীলতা ও গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করার সুযোগ দিয়ে ছাত্র-জনতার বিপ্লবকে অপমানিত করেছে।

ভারত সরকার তাকে কোন স্ট্যাটাসে, কোথায় রেখেছে, তা প্রকাশ্যে বলতে হবে উল্লেখ করে তিনি বলেন দ্রুত বাংলাদেশে ফেরত পাঠাতে হবে। এ বিষয়ে অন্তর্বর্তী সরকারকে দ্রুত ব্যবস্থা নিতে হবে। শেখ হাসিনার ষড়যন্ত্রকে স্বমূলে নস্যাৎ করতে হবে।

শেখ হাসিনা তার অবৈধ শাসনামলে দুর্নীতি, লুটপাট ও নিষ্ঠুর দমন-নিপীড়ন চালিয়ে গণতন্ত্র হত্যা করে গণশত্রুতে পরিণত হয়েছেন উল্লেখ করে এমরান সালেহ প্রিন্স বলেন, গণবিদ্রোহে শেখ হাসিনা পদত্যাগ করে পালিয়ে গেলেও এখনো প্রধানমন্ত্রিত্ব দাবি করা রাষ্ট্রদ্রোহিতার শামিল। ক্ষমতালিপ্সায় শেখ হাসিনা নিজের পাশাপাশি দেশকে ধ্বংস করেছেন, এখন দেশকে অস্থিতিশীল করতে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন।

সভায় সবশেষে এমরান সালেহ প্রিন্স বলেন, আন্তর্জাতিক গণতন্ত্র দিবসে শেখ হাসিনা ও আওয়ামী লীগের হরণ করা গণতন্ত্র ও দেশের মালিকানা জনগণের কাছে ফিরিয়ে দিতে অঙ্গীকারবদ্ধ হতে হবে। বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী এবং জনসাধারণের প্রতি গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রাম অব্যাহত রাখার আহ্বান জানান ।

ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আসলাম মিয়া বাবুলের সভাপতিত্বে ও আবু হাসনাত বদরুল কবিরের সঞ্চালনায় হালুয়াঘাটের পৌরশহরের উত্তর বাজারের ইমেক্স মিলনায়তনে অনুষ্ঠিত যৌথসভায় আগামী ১৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে ময়মনসিংহ নগরীতে বিএনপির র‍্যালি সফল করতে সবার প্রতি আহ্বান জানানো হয়।

সভায় অন্যদের মধ্যে এ সময় ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, আরফান আলী ,আবু হাসনাত বদরুল কবির, বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, আলী আশরাফ, আলমগীর আলম বিপ্লব, বীর মুক্তিযোদ্ধা কাজিম উদ্দিন, চেয়ারম্যান শফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান আবদুল হাই, মিজানুর রহমান, মোনায়েম হোসেন খান খোকন, বিএনপি নেতা কাজী ফরিদ আহমেদ পলাশ, অধ্যাপক মোফাজ্জল হোসেন, হাফিজ উদ্দিন বিএসসি, ময়মনসিংহ উত্তর জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা হোসনে আরা নীলু, যুবদলের সহসভাপতি আবদুল আজিজ খান, তারিকুল ইসলাম চঞ্চল, জেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি আসাদুজ্জামান আসিফ, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা আহ্বায়ক রুহুল আমিন খান, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলিমুল ইসলাম, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মেহেদী হাসান দুলাল, সদস্য সচিব আসাদুজ্জামান সুজন, উপজেলা কৃষক দলের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আবদুল হান্নান, উপজেলা শ্রমিক দলের সভাপতি আবদুল গণি, সাধারণ সম্পাদক মশিউজ্জামান, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাইমুর আরেফীন পাপন, পৌর ছাত্রদলের আহ্বায়ক নুরে আলম জনি, সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর, তাঁতী দলের আহ্বায়ক আকিকুল ইসলাম, মৎস্যজীবী দলের আহ্বায়ক মোশাররফ হোসেন, ইউনিয়ন বিএনপি নেতা আবুল কাশেম, ডা. সায়েদুর রহমান, রফিকুল ইসলাম, এমদাদুল হক, আবদুল মান্নান মানু, সায়েদুল ইসলাম, হাবিবুর রহমান, তাজিকুল ইসলাম, আবদুল লতিফ, আবদুল জলিল, আবদুল মজিদ, আবদুল হাই, আমজাদ হোসেন প্রমুখ বক্তব্য দেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

মোদির হাত ধরে নির্বাচনী তরী পার হতে চান ট্রাম্প

শান্তদের বিপক্ষে ভারতীয় একাদশ জানালেন গম্ভীর?

মাভাবিপ্রবির নতুন উপাচার্য ঢাবি অধ্যাপক আনোয়ারুল আজীম

শাবিপ্রবির নতুন ভিসি অধ্যাপক ড. এ এম সারওয়ারউদ্দিন চৌধুরী

নরসিংদীর ‘আটগ্রাম ক্রিকেট টুর্নামেন্ট’-এর ফাইনাল খেলা ২১ সেপ্টেম্বর

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি ঢাবি অধ্যাপক

ইসরায়েলকে ফিলিস্তিন ছাড়তে আলটিমেটাম দেবে জাতিসংঘ

জাবিতে নতুন দুই প্রোভিসি ও ট্রেজারার নিয়োগ 

অনুমতি ছাড়া ঢাবি প্রশাসনের কারও নাম ব্যবহার না করার আহ্বান

নিয়মিত প্রাইভেট কারে গাঁজা পাচার করে তারা

১০

এক্সিকিউটিভ পদে নিয়োগ দিচ্ছে ভিভো

১১

‘জামায়াতের লক্ষ্য ও উদ্দেশ্য গণমানুষের কল্যাণ’

১২

নতুন ভিসি পেল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

১৩

‘তুমি না আমার বিরুদ্ধে নিউজ করছো’

১৪

আন্দোলনে ২ হাজার মানুষকে খুন করেছে হাসিনা : মির্জা ফখরুল

১৫

চবির নতুন ভিসি অধ্যাপক ইয়াহইয়া

১৬

জবির নতুন ভিসি ড. মুহাম্মদ রেজাউল

১৭

যেভাবে দেখবেন শান্ত-রোহিতদের লড়াই

১৮

আদালতে যা বললেন বিচারপতি মানিক

১৯

পুলিশ সদস্যের সঙ্গে ‘পালাল’ রোহিঙ্গা কিশোরী

২০
X