কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ পিএম
আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৩ পিএম
অনলাইন সংস্করণ

স্বাক্ষর জাল করে ভুয়া বিজ্ঞপ্তি প্রচারের অভিযোগ রিজভীর

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পুরোনো ছবি
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পুরোনো ছবি

স্বাক্ষর জাল করে বিএনপির প্যাডে একটি সংবাদ বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানান তিনি।

বিবৃতিতে তিনি বলেন, ‘আমি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এই মর্মে দলের সব পর্যায়ের নেতাকর্মীদের জ্ঞাতার্থে জানাচ্ছি যে, কোনো স্বার্থান্বেষী কুচক্রী মহল আমার স্বাক্ষর জাল করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি প্রেস বিজ্ঞপ্তি পোস্ট করে। ফেসবুকে পোস্টকৃত প্রেস বিজ্ঞপ্তিটি সম্পূর্ণরূপে মিথ্যা, বানোয়াট ও অসৎ উদ্দেশ্যপ্রণোদিত।’

বিবৃতিতে তিনি আরও বলেন, ‘উল্লিখিত প্রেস বিজ্ঞপ্তি আমার স্বাক্ষরে বিএনপি’র দপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো হয়নি। এটি সম্পূর্ণরূপে বানোয়াট ও ভুয়া। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আমার স্বাক্ষর জাল করে প্রচারিত ভুয়া প্রেস বিজ্ঞপ্তিটির বিষয়ে দলের সব পর্যায়ের নেতাকর্মীকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হলো।’

এদিকে, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণআন্দোলনে নিহত সাংবাদিক আবু তাহের মোহাম্মদ তুরাবের (নয়া দিগন্ত, সিলেট) পরিবারের পাশে দাঁড়িয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ‘আমরা বিএনপি পরিবার’ সেলের প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমান। বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে ‘আমরা বিএনপি পরিবার’ সেলের একটি প্রতিনিধি দল সিলেটে নিহত তুরাবের বাসায় যায়।

প্রতিনিধি দলে ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ও ‘আমরা বিএনপি পরিবার’-এর প্রধান উপদেষ্টা রুহুল কবির রিজভী, সেলের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, আহ্বায়ক সিনিয়র সাংবাদিক আতিকুর রহমান রুমন, বিশিষ্ট ব্যবসায়ী ও বিএনপি নেতা আবুল কাশেম এবং সিলেট মহানগর ও জেলা বিএনপির নেতারা।

তারা তারেক রহমানের পক্ষ থেকে নিহতের শোকাহত পরিবারকে সমবেদনা ও সহমর্মিতা জানান এবং আর্থিক সহায়তা প্রদান করেন।

গত ১৯ জুলাই সিলেটে পুলিশের গুলিতে নিহত হন সাংবাদিক আবু তাহের মোহাম্মদ তুরাব। তিনি দৈনিক নয়া দিগন্তের সিলেট প্রতিনিধি ও স্থানীয় দৈনিক জালালাবাদ পত্রিকার স্টাফ রিপোর্টার ছিলেন।

নিহত তুরাবের পরিবারকে সমবেদনা জানানোর সময় রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগ দেশকে লাশের রাজ্যে পরিণত করেছিল। দেশের সম্পদ লুট করে পাশের দেশের ফায়দা করেছেন শেখ হাসিনা। পরে ছাত্র-জনতার গণআন্দোলনের মুখে পাশের দেশ থেকে গ্যারান্টি পেয়েই শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন।

দেশে এখনো আওয়ামী লীগের ঘাতকরা রয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, পরাজিত ঘাতকরা যাতে মাথাচাড়া দিতে না পারে, সেদিকে খেয়াল রাখতে হবে। সেজন্য অন্তর্বর্তী সরকারকে সাবধান হতে হবে- যাতে শহীদদের আত্মত্যাগ বৃথা না যায়।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা আরও বলেন, একটি গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চালাচ্ছে। তাই দেশকে স্থিতিশীল করতে দ্রুত নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিতে হবে উল্লেখ করে তিনি বলেন, মুক্তচিন্তার মানুষদের হয়রানিমুক্ত করতে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সাগরে আবারও লঘুচাপের শঙ্কা, বৃষ্টি নিয়ে বড় দুঃসংবাদ

ছাত্রদল নেতার গুদাম থেকে সাড়ে ১৭ লাখ টাকার মালামাল উদ্ধার

কক্সবাজার জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত

আজকের দিনটি কেমন যাবে, জেনে নিন রাশিফলে

মোটরসাইকেল দুর্ঘটনায় স্ত্রী নিহত, হাসপাতালে স্বামী

অ্যাডমিন অফিসার নেবে রেড ক্রিসেন্ট, বেতন ৪০ হাজার

সাতক্ষীরা জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা

‘একটা গুলি করলে ১টা মরে, বাকিরা তো নড়ে না’

ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে সেনাবাহিনী

দলীয় নেতাদের সেনাবাহিনীর কাছে অভিযোগ দেওয়ার পরামর্শ আ.লীগের

১০

জয়পুরহাটে থানা থেকে লুট হওয়া গুলিসহ অস্ত্র উদ্ধার

১১

বায়ুদূষণের শীর্ষ দশে ঢাকা!

১২

লেবাননে বিভিন্ন স্থানে বিস্ফোরণে নিহত ৯, আহত ২৮০০

১৩

বুধবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৪

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৫

ডিএমপির ২ থানায় নতুন ওসিসহ ৭ পুলিশ পরিদর্শকের পদায়ন

১৬

১৮ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

১৭

এমবাপ্পে-এনড্রিকে ভর করে রিয়ালের জয় 

১৮

মহাসড়ক অবরোধ করে আহলে সুন্নাত ওয়াল জামাতের বিক্ষোভ

১৯

সাবেক সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ গ্রেপ্তার

২০
X