কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৭ পিএম
অনলাইন সংস্করণ

অনুপ্রবেশকারী আ.লীগের লোকজন চাঁদাবাজি করছে : সেলিমা রহমান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। ছবি : সংগৃহীত
বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। ছবি : সংগৃহীত

বিএনপির নামে এখন যারা চাঁদাবাজি করছে তারা ‘অনুপ্রবেশকারী আওয়ামী লীগের লোকজন’ বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে এক আলোচনা সভায় এ দাবি জানিয়ে তিনি বলেন, আমাদের সুশৃঙ্খল থাকতে হবে। নতুন প্রজন্মকে আবারও বলছি, আপনারাই এ দেশের ভবিষ্যৎ, আপনরাই এ দেশ শাসন করবেন। আপনারা সততার সঙ্গে সংঘবদ্ধ হোন।

এ ছাড়াও তিনি বলেন, এখনো বিএনপির নামে চাঁদাবাজিসহ বিভিন্ন রকম কথা আসছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, এরা কিন্তু বিএনপির নামে অনুপ্রবেশকারী আওয়ামী লীগের বিভিন্ন লোকজন। আপনারা সাবধান, এখন নতুন কোনো কাউকে দলে ঢুকাবেন না।

বিএনপির নীতিনির্ধারক এই সদস্য বলেন, পরিচয় না দিলে দলে ঢুকাবেন না। কারণ এরা (আওয়ামী লীগ) এখন দলে ঢুকার চেষ্টা করছে, বিভিন্ন জায়গায় এরা ঢুকছে।

যুগপৎ আন্দোলনে শরিক রাজনৈতিক দলগুলোর ঐক্য আরও সুদৃঢ় করার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, সেই যুগপৎ আন্দোলনে উনারাও সঙ্গে ছিলেন, উনারাও আন্দোলন করেছেন। আমরা একসঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করেছি। এখন চাই সমগ্র জাতি ঐক্যবদ্ধ থাকুক। আমাদের এক থাকতে হবে।

জাতীয় প্রেসক্লাবের আকরাম খাঁ হলে জিয়া প্রজন্মের উদ্যোগে ছাত্র-জনতার আন্দোলনে নিহত পরিবারের সদস্যদের বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান উপলক্ষে এ আলোচনা সভা হয়। ছাত্র-জনতার বিপ্লবে শিক্ষার্থী ও নতুন প্রজন্মের মানুষের প্রাণ বিসর্জনে শ্রদ্ধা নিবেদন করে সেলিমা রহমান বলেন, নতুন প্রজন্ম ভোটার হয়েছে কিন্তু দীর্ঘ ১৭ বছর তারা ভোট দিতে পারেনি। কোনো নির্বাচিত প্রতিনিধি জনগণ নির্বাচিত করতে পারেনি। এছাড়াও তিনি বলেন, বিনা ভোটে একটা অবৈধ সরকার বারবার ক্ষমতায় এসে এ দেশের জনগণের পেটে লাথি মেরে তাদের ওপর স্টিমরোলার, অত্যাচার চালিয়ে বারবার ক্ষমতায় থেকেছে। উনি (শেখ হাসিনা) ক্ষমতায় থেকে যা-ইচ্ছা তাই করেছেন। শেষ মুহূর্তে যে আন্দোলনটা আমাদের ছাত্র-জনতা করে সে আন্দোলনে উনি গণহত্যার মতো নির্বিচারে মানুষকে গুলি করে হত্যা করেন। আপনারা দেখেছেন সেই একটা চিত্র যেখানে এক পুলিশ অফিসার গুলি করে মেরে লাশগুলোকে আগুন দিয়ে পুড়িয়ে ফেলেছে। কি নির্মম, কি নিষ্ঠুর কাজ। এখানে আজকে বসে আছেন, ওই সময়ে এসে বললো গেট খোল, তখন মহিলাটি বললো আমি গেট খুলতে পারব না। তখন গুলি করে তাকে মেরে ফেলা হলো। এই হচ্ছে স্বৈরশাসকের শাসনের ইতিহাস।

তিনি আরও বলেন, আমাদের আন্দোলন চলছে। কারণ এখনো স্বৈরাচাররা চুপচাপ নেই। আপনারা দেখছেন, বিভিন্ন জায়গায় বিশৃঙ্খলা হচ্ছে, আপনারা দেখছেন বিভিন্ন জায়গায় শ্রমিক অসন্তোষ, আপনারা দেখেছেন বিভিন্ন জায়গায় ঘেরাও কর্মসূচি। এর মধ্যে অনেকে আছে অতীতে আওয়ামী লীগ করত। আমাদের সজাগ থাকতে হবে। এখনো দেখেন, আমাদের স্বৈরাচার রয়ে গেছে এবং সেই স্বৈরাচার ভারতে থেকে বিভিন্নভাবে অপপ্রচার করছে। আপনারা দেখেছেন, সম্প্রতি দেশের পূর্বাঞ্চলে যে বন্যা হয়ে গেল তা হঠাৎ করে ত্রিপুরায় ডম্বুর বাঁধের গেট খুলে দেওয়ার ফলে হয়েছে। এই যে তারা বিভিন্নভাবে ছল-চাতুরি করে ষড়যন্ত্র করছে সেখানে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

জিয়া প্রজন্মের সভানেত্রী পারভীন কাউসার মুন্নির সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব আবদুস সালাম আজাদ, যুববিষয়ক সহসম্পাদক মীর নেওয়াজ আলী, নির্বাহী কমিটির সদস্য ফরিদা ইয়াসমীন, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান মামুন, জিয়া প্রজন্মের জাহাঙ্গীর আালম ভুঁইয়া, সারোয়ার হোসেন রুবেল প্রমুখসহ অন্য নেতারা বক্তব্য দেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সাগরে আবারও লঘুচাপের শঙ্কা, বৃষ্টি নিয়ে বড় দুঃসংবাদ

ছাত্রদল নেতার গুদাম থেকে সাড়ে ১৭ লাখ টাকার মালামাল উদ্ধার

কক্সবাজার জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত

আজকের দিনটি কেমন যাবে, জেনে নিন রাশিফলে

মোটরসাইকেল দুর্ঘটনায় স্ত্রী নিহত, হাসপাতালে স্বামী

অ্যাডমিন অফিসার নেবে রেড ক্রিসেন্ট, বেতন ৪০ হাজার

সাতক্ষীরা জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা

‘একটা গুলি করলে ১টা মরে, বাকিরা তো নড়ে না’

ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে সেনাবাহিনী

দলীয় নেতাদের সেনাবাহিনীর কাছে অভিযোগ দেওয়ার পরামর্শ আ.লীগের

১০

জয়পুরহাটে থানা থেকে লুট হওয়া গুলিসহ অস্ত্র উদ্ধার

১১

বায়ুদূষণের শীর্ষ দশে ঢাকা!

১২

লেবাননে বিভিন্ন স্থানে বিস্ফোরণে নিহত ৯, আহত ২৮০০

১৩

বুধবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৪

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৫

ডিএমপির ২ থানায় নতুন ওসিসহ ৭ পুলিশ পরিদর্শকের পদায়ন

১৬

১৮ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

১৭

এমবাপ্পে-এনড্রিকে ভর করে রিয়ালের জয় 

১৮

মহাসড়ক অবরোধ করে আহলে সুন্নাত ওয়াল জামাতের বিক্ষোভ

১৯

সাবেক সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ গ্রেপ্তার

২০
X