কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪২ পিএম
অনলাইন সংস্করণ
এবি পার্টির সংবাদ সম্মেলন

যে সিদ্ধান্ত নিতে একদিন লাগার কথা তা পাঁচ দিনেও হচ্ছে না

বিজয়নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপস্থিত নেতাদের একাংশ। ছবি : কালবেলা
বিজয়নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপস্থিত নেতাদের একাংশ। ছবি : কালবেলা

এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেছেন, অনেক ত্যাগ ও জীবনের বিনিময়ে যে অন্তর্বর্তী সরকার আমরা তার সাফল্য চাই। কিন্তু যেটা দৃশ্যমান হচ্ছে যে সিদ্ধান্ত নিতে একদিন লাগার কথা তা পাঁচ দিনেও হচ্ছে না, উপরন্তু প্রশাসনে চলছে অস্থিরতা। আমরা বারবার স্বরাষ্ট্র উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করার পরও এখনো পুলিশকে সক্রিয় করার কোনো পদক্ষেপ দেখছি না।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিজয়নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এই অভিমত ব্যক্ত করেন তিনি।

সংবাদ সম্মেলনে সারা দেশে পুলিশি নিস্ক্রিয়তায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও প্রমোশন, পদায়ন এবং পোস্টিংসহ নানা কারণে জনপ্রশাসনের অস্থিরতা নিরসনের আহবান জানিয়ে বক্তব্য রাখেন তিনি।

তিনি আরও বলেন, ইতোমধ্যেই জনপ্রশাসনের অস্থিরতার বিষয়ে আলী ইমাম মজুমদারের ভুমিকা নিয়ে বিরাট প্রশ্ন তৈরি হয়েছে। আমরা সুস্পষ্ট ভাবে বলতে চাই সংস্কার একটি চলমান প্রক্রিয়া সেখানে অস্থিরতার কোনো সুযোগ নাই। আমরা সরকারকে বারবার বলছি আপনাদের কার্যক্রম নিয়ে মানুষ গত সরকারের সাথে তুলনা করবে, সেখানে আপনাদের ব্যর্থ হওয়ার সুযোগ নাই। প্রধান উপদেষ্টা তার ভাষণে বারবার ছাত্র-জনতার বিপ্লবের কথা বলছেন, আমরা সরকারের ভূমিকায় সত্যিকার অর্থেই বিপ্লবের চেতনা দেখতে চাই, কথার কথা নয়।

জাতির উদ্দেশ্যে দেওয়া প্রধান উপদেষ্টার ভাষণের ওপর প্রতিক্রিয়া জানিয়ে এবি পার্টি বলেছে, গণঅভ্যুত্থানের অভিপ্রায় বাস্তবায়নে অস্থিরতা ও দীর্ঘসূত্রিতা কোনোটাই কাম্য নয়। জনগণের দুর্ভোগ লাঘব করতে না পারলে সংস্কারমূলক কোনো পদক্ষেপই সফল করা যাবেনা বলে মনে করে দলটি। অন্তর্বর্তী সরকারের এক মাস পূর্তির পর জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষনে নির্বাচন কমিশন, সংবিধান, পুলিশ প্রশাসন, দুর্নীতি দমন কমিশন, জনপ্রশাসন ও বিচার বিভাগ সংস্কারের জন্য যে ছয়টি কমিশন গঠনের ঘোষণা দেওয়া হয়েছে সংবাদ সম্মেলন থেকে তাকে সাধুবাদ জানানো হয়। কমিশনগুলো যেন দ্রুত কাজ শুরু করতে পারে এবং কোনো দীর্ঘসূত্রিতায় জড়িয়ে না পড়ে সেদিকে সতর্কতা অবলম্বনের জন্য দাবি জানানো হয়।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, বিএম নাজমুল হক, লে. কর্নেল (অব.) হেলাল উদ্দিন, দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, সিনিয়র সহকারী সদস্য সচিব এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন। তিনি ৬টি কমিশন গঠনের কথা উল্লেখ করে বলেন, নির্বাচন কমিশন ও দূর্নীতি দমন কমিশন নিজেই একটা কমিশন, এই জায়গা গুলোতে যাদের নিয়োগ দেওয়া হয়েছে সেখানে তাদেরকে সরাসরি কমিশনের চেয়ারম্যান আকারে নিয়োগ দিলেই তারা যথেষ্ট সংস্কার করতে পারতেন। নতুন করে আমলাতান্ত্রিক জটিলতায় ফেলার কোনো প্রয়োজন ছিল না। মঞ্জু বলেন, স্থানীয় সরকার বিভাগে ইউনিয়ন ও উপজেলা পরিষদের চেয়ারম্যানরা না থাকায় মানুষ কোনো সেবা পাচ্ছে না। সেখানে যাদের দায়িত্ব দেওয়া হয়েছে তারা জনগণকে যথাযথ সেবা দিতে পারছেনা। এটা নিয়ে সরকারকে নতুন করে ভাবতে হবে। তিনি সরকারের বিভিন্ন ইতিবাচক ভূমিকার জন্য প্রধান উপদেষ্টাকে ধন্যবাদ জানান।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে ব্যারিস্টার ফুয়াদ বলেন, প্রধান উপদেষ্টার ভাষনে আমরা কিছুটা আশ্বস্ত হয়েছি, অন্তত সংস্কারের একটা উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা বারবার বলছি এখনই পুলিশকে সক্রিয় করতে হবে এবং প্রশাসনের সকল অস্থিরতা দূর করতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন এবি পার্টির সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, এনামুল হক শিকদার, এবি ওয়াহেদ, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আনোয়ার ফারুক, আব্দুল হালিম খোকন, মহানগর উত্তরের সদস্য সচিব সেলিম খান, ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, কেন্দ্রীয় কমিটির সদস্য মশিউর রহমান মিলু, আব্দুর রহমান, শরণ চৌধুরী, পল্টন থানার আহ্বায়ক মুন্সি আব্দুল কাদের সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সাবেক সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ গ্রেপ্তার

বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু মার্তিনেজের ভিলার

শিক্ষায় ৩১ বছরের বৈষম্যের অবসান চান মাউশির কর্মকর্তা-কর্মচারীরা

১২ জেলারসহ ৩৪ কারা কর্মকর্তাকে বদলি

ডিএমপির ৮ কর্মকর্তাকে বদলি

মাজার ভাঙার প্রতিবাদে হরিরামপুরে সমাবেশ

ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় বিএনপি নেতার ভিসা বাতিল

ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান মো. শাহজাহানের

সাড়ে ১০ কেজি স্বর্ণালংকারসহ মিয়ানমারের ২ নাগরিক আটক

অপহৃত ইউপি চেয়ারম্যানকে উদ্ধার করল সেনাবাহিনী

১০

আবাসিক হলের শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে ঢাবি উপাচার্যের মতবিনিময়

১১

বরিশাল মেট্রোপলিটনে চার থানায় নতুন ওসির যোগদান

১২

পাবনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ / পদ্মা নদীর ভাঙন রোধে ব্যবস্থা নেওয়ার দাবি

১৩

ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু

১৪

‘১০ হাজার বিএনপির নেতাকর্মীকে খুন করেছে আ.লীগ’

১৫

কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

১৬

অনিয়ম, জুলুম ও দুর্নীতির বিচারে বাকৃবিতে গণতদন্ত কমিশন গঠন

১৭

জানা গেল কর্মস্থলে অনুপস্থিত পুলিশ সদস্যের সংখ্যা

১৮

গাজীপুরে সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকসহ নিহত ২

১৯

হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র গ্রেপ্তার

২০
X