কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৮ পিএম
অনলাইন সংস্করণ
গাইবান্ধায় ৬ পরিবারকে সহায়তা

লাশ পোড়ানোর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিন : জামায়াত

গাইবান্ধায় শহীদ ৬ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময়কালে জামায়াত। ছবি : কালবেলা
গাইবান্ধায় শহীদ ৬ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময়কালে জামায়াত। ছবি : কালবেলা

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, ছাত্রজনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে এ দেশকে ফ্যাসিবাদের হাত থেকে যারা মুক্ত করেছে সেই সব শহীদদের প্রতি আমরা চির কৃতজ্ঞ।

সোমবার (৯ সেপ্টেম্বর) গাইবান্ধা জেলা জামায়াত আয়োজিত বৈষম্যবিরোধী গণঅভ্যুত্থানে গাইবান্ধায় শহীদ ৬ পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় মিয়া গোলাম পরওয়ার এসব কথাগুলো বলেন।

গাইবান্ধা জেলা আমির মো. আব্দুল করিমের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি জহুরুল হক সরকারের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম ও গাইবান্ধা জেলার সাবেক আমির ডা. আব্দুর রহিম সরকার।

গোলাম পরওয়ার বলেন, যারা গুলি চালিয়ে ছাত্রজনতাকে হত্যা করে লাশ আগুন দিয়ে পুড়িয়ে দেয় তাদের বিচার করতে হবে। আমরা এই নির্মম, নৃশংস হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। যারা ফ্যাসিবাদ কায়েম করে গণহত্যা চালিয়েছে, জামায়াত নেতাদের ফাঁসিরকাষ্ঠে ঝুলিয়ে হত্যা করেছে, বহু মানুষকে গুম করেছে দেশের মানুষ তাদের কোনোদিন ক্ষমা করবে না। গত ৫ আগস্টের পরাজিত গোষ্ঠী হিন্দু-মুসলিমদের মধ্যে দাঙ্গা বাধিয়ে দেয়ার ষড়যন্ত্র করেছে। অথচ তাদের দ্বারাই সবচেয়ে বেশি হিন্দু নির্যাতনের শিকার হয়েছে। জামায়াতে ইসলামী ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলের অধিকার নিশ্চিত করতে চায়। বাংলাদেশে জন্মগ্রহণকারী সকলে মিলে আমরা অসাম্প্রদায়িক শান্তি-স্বস্তির দেশ গড়তে চাই।

মতবিনিময় সভা শেষে মিয়া গোলাম পরওয়ার সভা মঞ্চ থেকে নেমে দর্শকসারিতে বসা বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের কাছে গিয়ে তাদের সান্ত্বনা দেন এবং প্রত্যেক পরিবারকে ১ লক্ষ করে টাকা তুলে দেন।

মাওলানা আবদুল হালিম বলেন, বিগত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে কেবলমাত্র ফ্যাসিস্ট আওয়ামী লীগ ছাড়া সবাই অংশগ্রহণ করেছিল। ছাত্ররা এদেশের মাননষকে এক শ্বাসরুদ্ধকর পরিবেশ থেকে উদ্ধার করেছে। ফ্যাসিস্ট আওয়ামী সরকার আমাদের দুর্নীতিমুক্ত দুজন মন্ত্রীসহ মোট সাতজন নেতাকে ফাঁসি দিয়ে হত্যা করেছে। পতিত জালিম সরকার সারা দেশে জামায়াতের ৪০০ নেতাকে গুলি করে হত্যা করেছে। এই জালিম সরকার হেলিকপ্টার থেকে গুলি করে ৪ বছরের শিশু পর্যন্ত হত্যা করেছে। অবশ্য এদের বিচার করতে হবে।

এ ছাড়াও উপস্থিত ছিলেন জেলা নায়েবে আমির আব্দুল ওয়ারেছ, অধ্যাপক মাজেদুর রহমান, জেলা সহকারী সেক্রেটারি সৈয়দ আব্দুস সালেক, জেলা কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম, মাওলানা সাইদুর রহমান, শ্রমিক কল্যাণ ফেডারেশনের গাইবান্ধা জেলা সভাপতি নুরুন্নবী প্রধান, জেলা কর্মপরিষদ সদস্য মো. সাইফুল ইসলাম মন্ডল, মো. ফয়সাল কবির, ইসলামী ছাত্রশিবিরের জেলা সভাপতি ওমর সানি আকন্দ, জেলা সেক্রেটারি ফেরদৌস সরকার রুম্মানসহ উপজেলা নেতারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

বয়সের ছাপ দূর করার ঘরোয়া টোটকা

সাগরে আবারও লঘুচাপের শঙ্কা, বৃষ্টি নিয়ে বড় দুঃসংবাদ

ছাত্রদল নেতার গুদাম থেকে সাড়ে ১৭ লাখ টাকার মালামাল উদ্ধার

কক্সবাজার জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত

আজকের দিনটি কেমন যাবে, জেনে নিন রাশিফলে

মোটরসাইকেল দুর্ঘটনায় স্ত্রী নিহত, হাসপাতালে স্বামী

অ্যাডমিন অফিসার নেবে রেড ক্রিসেন্ট, বেতন ৪০ হাজার

সাতক্ষীরা জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা

‘একটা গুলি করলে ১টা মরে, বাকিরা তো নড়ে না’

ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে সেনাবাহিনী

১০

দলীয় নেতাদের সেনাবাহিনীর কাছে অভিযোগ দেওয়ার পরামর্শ আ.লীগের

১১

জয়পুরহাটে থানা থেকে লুট হওয়া গুলিসহ অস্ত্র উদ্ধার

১২

বায়ুদূষণের শীর্ষ দশে ঢাকা!

১৩

লেবাননে বিভিন্ন স্থানে বিস্ফোরণে নিহত ৯, আহত ২৮০০

১৪

বুধবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৫

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৬

ডিএমপির ২ থানায় নতুন ওসিসহ ৭ পুলিশ পরিদর্শকের পদায়ন

১৭

১৮ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

১৮

এমবাপ্পে-এনড্রিকে ভর করে রিয়ালের জয় 

১৯

মহাসড়ক অবরোধ করে আহলে সুন্নাত ওয়াল জামাতের বিক্ষোভ

২০
X