মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৭ পিএম
অনলাইন সংস্করণ

তারেক রহমানের কর্মপরিকল্পনায় তারুণ্যের আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে : প্রিন্স

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার পূর্ব গোবড়াকূড়া বল খেলার মাঠে পূর্ব গোবড়াকূড়া বারো দলীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা
ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার পূর্ব গোবড়াকূড়া বল খেলার মাঠে পূর্ব গোবড়াকূড়া বারো দলীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, রাষ্ট্র মেরামতে তারেক রহমানের কর্মপরিকল্পনা নতুন বাংলাদেশ গড়ায় তারুণ্যের আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে এবং একই সাথে রাষ্ট্র ও রাজনীতিতে পরিবর্তন আনবে।

রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার পূর্ব গোবড়াকূড়া বল খেলার মাঠে পূর্ব গোবড়াকূড়া বারো দলীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে এমরান সালেহ প্রিন্স বলেন, বিএনপি সব সময় পরিবর্তনকে স্বাগত জানায়। ছাত্র-জনতার গণবিপ্লবের চেতনাকে ধারণ করে বিএনপি নতুন বাংলাদেশ গড়তে অঙ্গীকারাবদ্ধ। ছাত্র-যুবকদের তারেক রহমানের নেতৃত্বের প্রতি আস্থাশীল থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ইনশাআল্লাহ তারেক রহমান ফ্যসিবাদ ও স্বৈরাচারমুক্ত, বৈষম্যহীন ও ন্যায়নীতির নতুন বাংলাদেশ গড়ে তুলবেন; আধিপত্যবাদের কবল থেকে দেশকে রক্ষা করবেন।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এবং বেগম খালেদা জিয়ার কথা উল্লেখ করে প্রিন্স বলেন, তারা হতাশা এবং অবক্ষয়ে নিমজ্জিত যুবসমাজকে জাতীয় উন্নয়নে সম্পৃক্ত করে দেশ গঠনে অগ্রণী ভূমিকায় অবতীর্ণ করেছিলেন। তাদের পদাঙ্ক অনুসরণ করে তারেক রহমান যুব সমাজের মেধা, শ্রমে জনগণের কাঙ্ক্ষিত বৈষম্যহীন স্বনির্ভর বাংলাদেশ গড়ে তুলতে চান। সকলের জন্য শিক্ষা, চিকিৎসা, যোগ্যতার ভিত্তিতে কর্মসংস্থান এবং ধর্মীয় মূল্যবোধ, দেশীয় সংস্কৃতি ও ক্রীড়া চর্চায় কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা বিএনপির রাষ্ট্র মেরামতের অন্যতম উপাদান।

তিনি বলেন, বিএনপির রাজনীতিতে দখলবাজি, চাঁদাবাজি, দুর্নীতি ও লুটপাটের স্থান নেই। দলের কেউ এসব অপরাধ ও অনৈতিক কাজের সাথে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। তারেক রহমানের কাছে এসব অপকর্মকারীরা প্রশ্রয় পাচ্ছে না, ভবিষ্যতেও পাবে না। বিএনপির এই নেতা বলেন, এসব বিষয়ে বিএনপি আপস না করার নীতিতে অটল আছে। এ কথা জানার পরও কেউ কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে কতিপয় বিপথগামী নেতাকর্মীর জন্য অতিরঞ্জিত কথা বলে গোটা বিএনপিকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছেন। তাদের উদ্দেশ্য ভালো নয়।

পূর্ব গোবড়াকূড়া ১২ দলীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় মাজড়াকূড়া একাদশ ও এফসি হালুয়াঘাট অংশ নেয়। খেলা ১-১ গোলে ড্র হলে পরবর্তীতে ট্রাইবেকারে জড়াকূড়া একাদশ ৫-৪ গোলে এফসি হালুয়াঘাটকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। এমরান সালেহ প্রিন্স চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের খেলোয়াড়দের মাঝে ট্রফি বিতরণ করেন।

এ সময় বিএনপি নেতা অধ্যাপক মেহেবুবুর রহমান মুকুল, রফিকুল ইসলাম, মোরশেদ আলম, তাজুল ইসলাম, ময়মনসিংহ উত্তর জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি আসাদুজ্জামান আসিফ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলিমুল ইসলাম, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মেহেদী হাসান দুলাল, সদস্য সচিব আসাদুজ্জামান সুজন, জেলা যুবদলের সহ সভাপতি তারিকুল ইসলাম চঞ্চল, বিভাগীয় শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা সভাপতি আব্দুল গণি, সাধারণ সম্পাদক মশিউজ্জামান, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাইমুর আরেফীন পাপন, পৌর ছাত্রদলের আহ্বায়ক নুরে আলম জনি, সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর প্রমুখ উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

নিখোঁজের একদিন পর নদীতে যুবকের মরদেহ উদ্ধার

১৭ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

আত্মগোপনে ঠিকাদার, ব্রিজ নির্মাণে কাজ করছেন স্থানীয়রা

শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কার্যক্রম স্থগিত ঘোষণা

তেঁতুলিয়ায় আ.লীগ-বিএনপি সংঘর্ষ, চেয়ারম্যানের বাড়িতে আগুন

কাশিমপুর কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সাব্বির-আফনান হত্যা মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার

ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে

অনিয়ম-দুর্নীতির অভিযোগে পিআইও বিজনকে স্ট্যান্ড রিলিজ

দুই ছেলের মারধরে মারা গেলেন বাবা

১০

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে গুলশানে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

১১

কুয়েতে বাংলাদেশি যুবকের রহস্যজনক মৃত্যু

১২

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইল চেয়ার

১৩

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

১৪

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

১৫

শাহরিয়ার কবির গ্রেপ্তার

১৬

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

১৭

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

১৮

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

১৯

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

২০
X