মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৫ পিএম
অনলাইন সংস্করণ

কুমিল্লায় বন্যার্তদের মাঝে উপহারসামগ্রী বিতরণ জামায়াতের

কুমিল্লার বুড়িচং উপজেলা পরিষদ সংলগ্ন স্কুল মাঠে বন্যাকবলিত মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে জামায়াত। ছবি : কালবেলা
কুমিল্লার বুড়িচং উপজেলা পরিষদ সংলগ্ন স্কুল মাঠে বন্যাকবলিত মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে জামায়াত। ছবি : কালবেলা

কুমিল্লায় বন্যার্তদের মাঝে উপহারসামগ্রী বিতরণ করেছে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াত। রোববার (৯ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলা পরিষদ সংলগ্ন স্কুল মাঠে বন্যাকবলিত মানুষের মাঝে এ উপহারসামগ্রী বিতরণ করা হয়।

উপহারসামগ্রী বিতরণকালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো. নূরুল ইসলাম বুলবুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় তিনি বলেন, জামায়াতে ইসলামীর ৪ দফা কর্মসূচির অন্যতম একটি হল ‘সমাজ সংস্কার ও সমাজসেবা।’ এরই অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী দলমত, ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশে জনগণের যে কোনো দুর্ভোগ বা দুর্যোগকালীন মানুষের পাশে দাঁড়ায়।

বাংলাদেশ জামায়াতে ইসলামী কুমিল্লা জেলা উত্তর শাখার নায়েবে আমির অধ্যাপক আলমগীর হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ কার্যক্রমে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মু. দেলাওয়ার হোসেন।

আরও উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা উত্তর শাখার আমির অধ্যাপক আবদুল মতিন ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদের সদস্য ড. মোবারক হোসেন, বুড়িচং ব্রাহ্মণপাড়া উন্নয়ন ফোরাম চেয়ারম্যান সাইফুল ইসলাম শহীদ, সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক আব্দুল আউয়াল, জেলা কর্মপরিষদ সদস্য অধ্যাপক গিয়াসউদ্দিন, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি আব্দুল আলীম, কুমিল্লা জেলা ছাত্রশিবির সভাপতি মিজানুর রহমান আতিকী, ব্রাহ্মণপাড়ার সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক অহিদুর রহমান, বুড়িচং উপজেলা জামায়াতের আমির মু. সাইফুল আলম, সাবেক ভাইস চেয়ারম্যান বুড়িচং উপজেলা মু. রেজাউল করিম, অধ্যক্ষ আবু তাহের, ছাত্রশিবির সভাপতি মুহিবুল্লাহ সুমন প্রমুখ।

নূরুল ইসলাম বুলবুল বলেন, জুলাই বিপ্লব বাংলাদেশের ইতিহাসের অন্যতম একটি ঘটনা। ছাত্র- জনতার আন্দোলনে ফ্যাসিবাদি আওয়ামী সরকার রাষ্ট্রযন্ত্রের সর্বোচ্চ বলপ্রয়োগ করে গণহত্যা চালিয়েছে। এই গণহত্যায় প্রত্যোক শহীদদের পরিবারকে ২ লাখ টাকা করে আর্থিক সহযোগিতা প্রদানসহ আহতদের পাশে বাংলাদেশ জামায়াতে ইসলামী দাঁড়িয়েছে। এই গণহত্যাসহ আওয়ামী লীগের গত ১৫ বছরের শাসনামলের সকল বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিচার বাংলাদেশের জমিনে করতে হবে।

অনুষ্ঠানে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারত বাংলাদেশের ওপর খবরদারি করার চেষ্টা করে আসছে। গত ১৫ বছর ফ্যাসিস্ট আওয়ামী লীগ বাংলাদেশকে ভারতের গোলাম হিসেবে পরিণত করেছে। অবিলম্বে ভারতের সঙ্গে করা আওয়ামী লীগের সকল গোপন চুক্তি বাতিল করতে হবে।

তিনি বলেন, প্রয়োজনে চীনের সহযোগিতায় পানি বণ্টনে ভারতের বাঁধের বিপরীতে পাল্টা বাঁধ নির্মাণ করতে হবে। বাংলাদেশ জামায়াতে ইসলামী প্রতিবেশী সকল রাষ্ট্রের সঙ্গে বন্ধুত্ব সম্পর্ক চায় দাবি করে তিনি বলেন, সেই সম্পর্ক হতে হবে পরস্পরের স্বার্থে। কোনোভাবেই একপক্ষের স্বার্থে নয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সাব্বির-আফনান হত্যা মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার

ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে

অনিয়ম-দুর্নীতির অভিযোগে পিআইও বিজনকে স্ট্যান্ড রিলিজ

দুই ছেলের মারধরে মারা গেলেন বাবা

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে গুলশানে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

কুয়েতে বাংলাদেশি যুবকের রহস্যজনক মৃত্যু

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইল চেয়ার

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির গ্রেপ্তার

১০

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

১১

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

১২

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

১৩

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

১৪

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

১৫

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

১৬

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১৭

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১৮

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১৯

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

২০
X