মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ পিএম
অনলাইন সংস্করণ

শেখ হাসিনাকে জাতির সামনে বিচার করা হবে : ফুটবলার আমিনুল হক

আন্দোলনে নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান বিএনপির পক্ষ থেকে। ছবি : কালবেলা
আন্দোলনে নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান বিএনপির পক্ষ থেকে। ছবি : কালবেলা

বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়কসম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব এবং জাতীয় দলের সাবেক ফুটবলার আমিনুল হক বলেছেন, স্বৈরাচার শেখ হাসিনা বিশ্বের যে প্রান্তে, যেখানে গিয়েই লুকিয়ে থাকুক না কেন, ছাত্র-জনতার ওপর গণহত্যার দায়ে তাকে দেশে এনে জাতির সামনে বিচার করা হবে।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণ আন্দোলনে নিহত রূপনগর ও ইস্টার্ন হাউজিং এলাকায় মো. আনোয়ার, মো. মোমেন ও যুবদল নেতা মহিউদ্দিনের শোকাহত পরিবারের সাথে সাক্ষাৎকালে এ কথা বলেন তিনি।

এ সময় আমিনুল হক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে নিহতদের পরিবারের খোঁজখবর নেন এবং আর্থিকভাবে সহায়তা প্রদান করেন।

বিএনপির এ নেতা বলেন, আওয়ামী স্বৈরাচার সরকার ছাত্র-জনতার গণআন্দোলনে গুলি করে ছাত্র-জনতা ও বিএনপির নেতাকর্মীদের হত্যা করেছে।

তিনি বলেন, অবৈধ ফ্যাসিস্ট আওয়ামী সরকার কর্তৃক গত ১৭ বছরে যত গুম-খুন ও হত্যা করা হয়েছে এবং এই হত্যা ও গুম-খুনের পরিকল্পনার সাথে যারা জড়িত, তাদের প্রত্যেকের বিচার করা হবে।

সাবেক ফুটবলার আমিনুল হক বলেন,গত ১৭ বছর বাংলাদেশের মানুষ সত্য কথা বলতে পারেননি। সাংবাদিক ভাইয়েরা তারা সত্য কথা প্রকাশ করতে পারেননি। আপনি আমি সত্য কথা বললেই আমাদের মামলা, হামলা, নির্যাতন, নিপীড়ন ও রিমান্ডের নামে শারীরিক নির্যাতনের স্বীকার হতে হয়েছে।

ছাত্র জনতার গণঅভ্যুত্থানে আমাদের দেশ আজ নতুনভাবে স্বাধীন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই স্বাধীন বাংলাদেশে আমরা সত্য কথা বলতে পারছি, স্বাধীন ভাবে চলতে পারছি। এটাই হচ্ছে আমাদের জন্য বড় অর্জন।

বিএনপি অন্তর্বর্তী সরকারকে সর্বাত্মকভাবে সহযোগিতা করছে উল্লেখ করে দলটির এই নেতা বলেন, গত ১৭ বছর ধরে এ দেশের মানুষ ভোট দিতে পারেনি। বাংলাদেশের মানুষের যে প্রত্যাশা একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচন। সেই নির্বাচনে ভোট দিয়ে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে এবং সেই সরকার জনগণের কথা মতো চলবে। বাংলাদেশের জনগণের কাছে থাকবে তার জবাবদিহিতা।

স্বৈরাচার আওয়ামী সরকারের দোসররা এখনও বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছে উল্লেখ করে আমিনুল হক বলেন, আমরা আর কোন দূর্নীতিবাজ, লুটতরাজ, দখলদারি স্বৈরাচারী সরকার বাংলাদেশে হউক তা দেখতে চাই না, বাংলাদেশে কোনো স্বৈরাচারের স্থান নেই। স্বৈরাচার মুক্ত নতুন বাংলাদেশ গড়তে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সবশেষ তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় তার পক্ষ থেকে ঢাকা মহানগর উত্তর এলাকায় ছাত্র-জনতার গণআন্দোলনে হতাহতদের পরিবারের পাশে দাঁড়ানোর ধারাবাহিক কর্মসূচি অব্যাহত রয়েছে।

এ সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক উত্তরার বিএনপি নেতা হাজী মোস্তফা জামান, আখতার হোসেন, ঢাকা মহানগর সাবেক সদস্য হাজী মো. ইউসুফ,ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর আলী, মাহাবুব আলম মন্টু, শ্রমিকদল ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব কামরুজ্জামান,সিনিয়র যুগ্ম আহবায়ক লায়ন ফরিদ আহমেদ,প্রচার সম্পাদক আহসানুল হক চৌধুরী,পল্লবী থানা যুবদলের সভাপতি নূর সালাম, রুপনগর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মজিবুল হক, যুগ্ম আহবায়ক আলী আহমেদ রাজু, যুগ্ম আহবায়ক শেখ হাবিবুর রহমান হাবিব, থানা সদস্য আশরাফুল ইসলাম,মো. ইউসুফ মাদবর,৭ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি শফিকুর রহমান মামুন সাধারণ সম্পাদক খোকন মাদবর সিনিয়র সহসভাপতি ইমরান মুন্সিসহ বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১০

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১১

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১২

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৩

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৪

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৫

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৬

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৭

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৮

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

১৯

আমার কষ্ট নেই, আজ আমরা স্বৈরাচারমুক্ত : আহত তানভীরের পিতা

২০
X