মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৪ পিএম
অনলাইন সংস্করণ

বিএনপি জনগণের কল্যাণে রাজনীতি করে : প্রিন্স

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে বিএনপির দোয়া মাহফিল। ছবি : কালবেলা
ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে বিএনপির দোয়া মাহফিল। ছবি : কালবেলা

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, বিএনপি আর্তমানবতার সেবায় এবং জনগণের কল্যাণে রাজনীতি করে। এ জন্যই আকস্মিক বন্যার কারণে বিএনপি স্বৈরাচারমুক্ত দেশে তার ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর পূর্বঘোষিত বর্ণাঢ্য আয়োজন বাতিল করে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে দলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হালুয়াঘাট উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দোয়া মাহফিলে বন্যায় নিহত, ছাত্র-জনতার আন্দোলনে শহীদ, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা করা হয়। এ ছাড়া ছাত্র আন্দোলনে আহত, দলের চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় বন্যার্ত মানুষের সাহায্যে বিভিন্ন ব্যক্তি সৈয়দ এমরান সালেহ প্রিন্সের হাতে অনুদান প্রদান করেন । এ পর্যন্ত হালুয়াঘাট উপজেলা ও পৌর বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বন্যার্ত মানুষের সাহায্যে ৪ লাখ ৩৪০ টাকা এবং চাল, মুড়ি, চিড়া, কাপড়সহ বিভিন্ন ত্রাণ সামগ্রী প্রদান করেছেন।

এসব অর্থ ও ত্রাণসামগ্রী বিএনপির কেন্দ্রীয় ত্রাণ তহবিলে প্রদান করা হবে।

দোয়া পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের ময়মনসিংহ উত্তর জেলা শাখার সদস্য সচিব মওলানা আকবর আলী।

অনুষ্ঠানে এমরান সালেহ প্রিন্স অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি শেখ হাসিনাকে ভারত থেকে দেশে ফিরিয়ে এনে গণহত্যা এবং দুর্নীতি-লুটপাটের বিচার করতে উদ্যোগ নেয়ার আহ্বান জানান।

বিএনপি নেতাকর্মীদের প্রতি কাজকর্মে সতর্ক থাকার আহ্বান জানিয়ে দলের এই যুগ্ম মহাসচিব বলেন, বিএনপির নাম ব্যবহার করে অপকর্মকারীদের কোনো ছাড় নেই। দখলবাজি, চাঁদাবাজি, সন্ত্রাস বিএনপির অভিধানে নেই। এসব অওয়ামী রাজনীতির সংস্কৃতি। আওয়ামী লীগ রাজনৈতিক কালচার ধ্বংস করে গেছে। রাজনীতিকে আওয়ামী লীগ দখলবাজি, চাঁদাবাজি, সন্ত্রাস, অর্থ উপার্জনের হাতিয়ার করেছে। রাজনীতিকে কলুষমুক্ত করতে বিএনপিকেই নেতৃত্বের ভূমিকা পালন করতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী রাজনীতির প্রভাবে কেউ যদি বিভ্রান্ত হয়ে থাকেন, তার দায়-দায়িত্ব তাদেরকেই বহন করতে হবে। বিএনপিতে দুস্কৃতিকারীদের স্থান নেই। প্রিন্স বলেন, হাজার হাজার ছাত্র-জনতার রক্তের ঋণ পরিশোধ করতে ধৈর্য ধারণ করে আওয়ামী লীগের হরণকৃত গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠাপূর্বক রাষ্ট্র কাঠামো মেরামত করতে হবে।

এ সময় ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, আসলাম মিয়া বাবুল, আরফান আলী , আবু হাসনাত বদরুল কবির, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী , আলী আশরাফ, আলমগীর আলম বিপ্লব , বিএনপি নেতা অধ্যাপক মেহেবুবুর রহমান মুকুল, আবদুল হাই ,মিজানুর রহমান মিজান,পরান আলী কাঞ্চু, হাফিজ উদ্দিন বিএসসি, কাজী ফরিদ আহমেদ পলাশ, রফিকুল ইসলাম ,আব্দুস সাত্তার, ক্বারী আবুল কাশেম, রফিকুল ইসলাম , ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সহসভাপতি আবদুল আজিজ খান, তারিকুল ইসলাম চঞ্চল, হুমায়ুন কবির, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা হোসনে আরা নীলু ,জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি আসাদুজ্জামান আসিফ, উপজেলা আহ্বায়ক রুহুল আমিন খান,সদস্য সচিব আলিমুল ইসলাম,পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মেহেদী হাসান দুলাল,সদস্য সচিব আসাদুজ্জামান সুজন, উপজেলা কৃষক দলের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আবদুল হান্নান, পৌর কৃষক দলের আহ্বায়ক মাইনুদ্দিন বাবুল,উপজেলা শ্রমিক দলের সভাপতি আবদুল গণি, ,সাধারণ সম্পাদ ক মশিউজ্জা মান ,উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাইমুর আরেফীন পাপন, পৌর ছাত্রদলের আহ্বায়ক নুরে আলম জনি,সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর, উপজেলা তাঁতী দলের আহ্বায়ক আকিকুল ইসলাম, সদস্য সচিব আলী আজগর, উপজেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১০

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১১

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১২

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৩

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৪

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৫

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৬

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৭

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৮

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

১৯

আমার কষ্ট নেই, আজ আমরা স্বৈরাচারমুক্ত : আহত তানভীরের পিতা

২০
X