মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৬ পিএম
অনলাইন সংস্করণ

রাষ্ট্র সংস্কারের আগে ব্যক্তি সংস্কার জরুরি : শফিকুল ইসলাম মাসুদ

ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। ছবি : কালবেলা
ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। ছবি : কালবেলা

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, কেবল রাষ্ট্র সংস্কার স্লোগানে রাষ্ট্রের কোনো পরিবর্তন আসবে না। যতক্ষণ পর্যন্ত মানুষ নিজেকে না সংস্কার করছে ততক্ষণ পর্যন্ত সমাজ বা রাষ্ট্রের পরিবর্তন আসবে না। তাই রাষ্ট্র সংস্কারের আগে ব্যক্তি সংস্কার অত্যন্ত জরুরি।

শনিবার (৩১ আগস্ট) বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের যাত্রাবাড়ী মধ্য থানার উদ্যোগে স্থানীয় একটি মিলনায়তন ও ইউনিট দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও যাত্রাবাড়ী মধ্য থানা আমির অ্যাডভোকেট একে আজাদের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি মাওলানা মুহাম্মদ ইমাম হোসাইনের পরিচালনায় ওই সমাবেশে দারসুল কোরআন পেশ করেন যাত্রাবাড়ী পূর্ব থানার নায়েবে আমির হাফেজ মাওলানা মুজাহিদুল ইসলাম। সমাবেশে আরও উপস্থিত ছিলেন যাত্রাবাড়ী মধ্য থানার কর্মপরিষদ সদস্য মো. এ টি এম রেদোয়ান, ইঞ্জিনিয়ার ইব্রাহিম হোসেন, মো. মুসলেহ উদ্দিন, মো. মোবারক হোসাইন, মো. রিয়াসত আলী সরদার, মো. বাবুল হোসেন মোল্লা, ডাক্তার ফয়েজ ভূঁইয়া প্রমুখ।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, মহান আল্লাহর সাহায্য ও বিজয় কোনো ব্যক্তি বা সংগঠনের সঙ্গে সম্পর্কিত নয় বরং প্রত্যেক ব্যক্তির ত্যাগের সাথে সম্পর্কিত। যোগ্যতার ভিত্তিতে আল্লাহতায়ালা বাংলাদেশ জামায়াতে ইসলামীকে কবুল করেছেন। এদেশের আপামর জনগণ দেশ পরিচালনার দায়িত্ব আমাদেরকে দিলে যোগ্যতার ভিত্তিতেই জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা দেশ পরিচালনায় আত্মনিয়োগ করবে।

তিনি বলেন, আমাদের সর্বদা সতর্ক থাকতে হবে। আমাদের চূড়ান্ত বিজয় এখনো আসেনি। যে অহমিকা দাম্ভিকতার জন্য স্বৈরাচার শেখ হাসিনা সরকারের পতন ঘটেছে, সেই একই কারণে আমাদেরও পতন ঘটতে পারে। চূড়ান্ত বিজয়ের জন্য প্রয়োজনে আমাদের শরীরের রক্ত, চোখের পানি ও ঘাম ঝরানোর জন্য সর্বদা প্রস্তুত থাকতে হবে।

শফিকুল ইসলাম মাসুদ বলেন, ষড়যন্ত্রকারীরা নিষেধাজ্ঞা দিয়ে রক্ত ভেজা জনতার প্রিয় কাফেলা বাংলাদেশ জামায়াতে ইসলামীকে পরাজিত করতে চেয়েছিল। স্বৈরাচারী শেখ হাসিনা মনে করেছিল যে, জামায়াতের শীর্ষ নেতাদের ফাঁসি দিলেই জামায়াতে ইসলামীর নাম এদেশ থেকে মুছে যাবে। কিন্তু না, আমাদের নেতারা হাঁসিমুখে ফাঁসির মঞ্চে গিয়ে শাহাদাত বরণ করেছেন। দীর্ঘ ১৫ বছর ধরে ফ্যাসিস্ট সরকারের নির্যাতন সহ্য করে আমাদের একজন কর্মীও এদেশ থেকে পালায়নি কিন্তু স্বৈরশাসক হাসিনা ১৫ সেকেন্ডও টিকতে না পেরে ভারত পালিয়ে যান।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে যাত্রাবাড়ী মধ্য থানা আমির অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, ক্ষমতায় যাব আমাদের এটা সফলতা নয় বরং আদর্শ নাগরিক হয়ে জান্নাতে যাব এটাই আমাদের চূড়ান্ত সফলতা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১০

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১১

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১২

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৩

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৪

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৫

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৬

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৭

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৮

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

১৯

আমার কষ্ট নেই, আজ আমরা স্বৈরাচারমুক্ত : আহত তানভীরের পিতা

২০
X