মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ৩০ আগস্ট ২০২৪, ০২:১২ পিএম
আপডেট : ৩০ আগস্ট ২০২৪, ০৬:৫৩ পিএম
অনলাইন সংস্করণ

শেখ হাসিনা আয়নাঘর বানিয়ে বিরোধী দলকে নিপীড়ন করেছে : ডা. জাহিদ 

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন। ছবি: কালবেলা
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন। ছবি: কালবেলা

শেখ হাসিনা সরকার আয়নাঘর তৈরি করে বিরোধী দলকে নিপীড়ন করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।

শুক্রবার (৩০ আগস্ট) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

ডা. জাহিদ বলেন, আজ আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস। স্বৈরাচার শেখ হাসিনার সরকার ক্ষমতায় টিকে থাকতে বিগত ১৬ বছরে বিএনপির সাত শতাধিক নেতাকর্মীকে গুম করেছে। আয়নাঘর তৈরি করে বিরোধী দলকে নিপীড়ন করেছে। বিএনপি নেতাকর্মী, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী এমনকি সেনাবাহিনীর কর্মকর্তাদেরও তারা গুম করেছিল। গুম হওয়া নেতাকর্মীদের অবিলম্বে পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হবে বলে প্রত্যাশা তার।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, বন্যাদুর্গতদের সহায়তায় বিএনপির ত্রাণ তহবিলে দলের বিপুল নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ ব্যাপক সাড়া দিয়েছে। গত ৫ দিনে নগদ আড়াই কোটি টাকাসহ প্রায় ১০ কোটি টাকার অধিক মূল্যের ত্রাণ সংগ্রহ করে বন্যাকবলিত এলাকায় সরবরাহ করা হয়েছে। কেন্দ্রীয় ত্রাণ সহায়তা কেন্দ্রের পাশাপাশি বিভিন্ন জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গত ১০ দিন যাবৎ ত্রাণ সরবরাহ অব্যাহত রেখেছে।

তিনি বলেন, বন্যার পানি ইতোমধ্যে কমতে শুরু করেছে। ফলে বন্যাকবলিত এলাকায় এখন রোগবালাই বেড়ে যাবে। সে জন্য আমাদের চিকিৎসকরা এবং বিভিন্ন ওষুধ কোম্পানি ওইসব এলাকায় ওষুধ বিতরণ করছে। জিয়াউর রহমান ফাউন্ডেশন এবং ড্যাবের চিকিৎসকরা ওষুধ ক্রয় করে সরবরাহ করছেন।

ডা. জাহিদ বলেন, পূর্বাঞ্চলের বন্যায় উপদ্রুত মানুষদের সাহায্যার্থে শুকনো খাবার, শিশুদের কাপড়, মানুষের ব্যবহৃত কাপড়, মোমবাতি, দিয়াশলাই, বিশুদ্ধ পানি সরবরাহ অব্যাহত রেখেছে। রিকশাওয়ালা, স্কুল-কলেজের শিক্ষার্থী, মাদরাসার শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ বিএনপির ত্রাণ তহবিলে সহায়তা দিচ্ছে বলে জানান তিনি। বন্যাকবলিত মানুষদের পুনর্বাসনেও বিএনপি কাজ করবেও বলে জানান দলটির এই নীতিনির্ধারক।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সার্বক্ষণিক ত্রাণ সহায়তা কার্যক্রম তদারকি করছেন। দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যানসহ কেন্দ্রীয় নেতারা, দলের অঙ্গসংগঠনের নেতারা বন্যাদুর্গত এলাকায় গিয়ে ত্রাণ সরবরাহ কার্যক্রমে অংশ নিচ্ছেন।

এ সময় তিনি সাম্প্রতিক ছাত্র-জনতার আন্দোলনে যারা শহীদ হয়েছেন এবং ভারত থেকে আসা পানিতে ভয়াবহ বন্যায় যারা মৃত্যুবরণ করেছেন- তাদের রুহের মাগফেরাত কামনা করেন। যারা আহত হয়েছেন তাদের আশু সুস্থতা কামনা করে তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, সহসাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, বিএনপিপন্থি ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রাশেদুল হক, স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ডা. জাহেদুল কবির জাহিদ প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইলচেয়ার

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

১০

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১১

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১২

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১৩

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৪

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৫

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৬

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৭

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৮

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৯

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

২০
X