শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৮ আগস্ট ২০২৪, ০৩:০৪ পিএম
আপডেট : ২৮ আগস্ট ২০২৪, ০৩:১১ পিএম
অনলাইন সংস্করণ

‘দেশের ১৮ কোটি মানুষ ড. ইউনূসের পাশে আছে’

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক। ছবি : কালবেলা
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক। ছবি : কালবেলা

ড. ইউনূসের উদ্দেশে বিএনপি (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক বলেছেন, দেশের ১৮ কোটি মানুষ আপনার পাশে আছে। আপনি নির্বিঘ্নে কাজ করে যান। প্রয়োজন পড়লে ১৮ কোটি মানুষই আবার আপনার জন্য রাস্তায় নামবে।

একই সঙ্গে বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলনকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, ১৬ বছর আপনার কোথায় ছিলেন? দাবি আদায়ের জন্য আপনাদের সময় দিতে হবে। একটু ধৈর্য ধরুন। ড. ইউনূস যেভাবে দেশের হাল ধরেছেন আমরা আশা করছি সবচেয়ে কম সময়ে তিনি আমাদের সমস্ত বিপদ থেকে উদ্ধার করতে পারবেন এবং দেশের মর্যাদাকে আরও উচ্চতায় নিয়ে যেতে সক্ষম হবেন। দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করবেন না। আমাদের এখন এগিয়ে যাওয়ার সময়।

বুধবার (২৮ আগস্ট) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রজন্ম একাডেমির উদ্যোগে দাবি নিয়ে বিভিন্ন ব্যানারে আন্দোলন অন্তর্বর্তী সরকারকে অস্থিতিশীল করার প্রতিবাদে আয়োজিত অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিরোধী দলীয় চিফ হুইপ ফারুক আরও বলেন, ভারত বাংলাদেশের মানুষকে গোলামির জিঞ্জিরে আবদ্ধ করতে চায়, কিন্তু সেই সুযোগ ভারত আর পাবে না। কারণ বাংলাদেশের জনগণ এখন সোচ্চার। আওয়ামী দুঃশাসন এবং ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে জাগ্রত জনতা আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত।

বাংলাদেশের মানুষের ওপর শেখ হাসিনা কীভাবে স্টিম রোলার চালিয়েছে উল্লেখ করে তিনি বলেন, মহাসম্মানিত ও বিশ্ব ব্যক্তিত্ব নোবেলজয়ী ড. ইউনূসকে ৮৪ বছর বয়সেও কোর্টের ৬ তলায় উঠিয়েছেন এবং সীমাহীন কষ্ট দিয়েছেন। অথচ বাংলাদেশের প্রেক্ষাপটে তার মত একজন বিশ্ব নন্দিত ব্যক্তি আর কেউ নেই।

এদিকে বর্তমান অন্তর্বর্তী সরকার জয়নুল আবদীন ফারুক বলেন, অন্তর্বর্তী সরকারের বয়স মাত্র ২০ দিন। ১৬ বছরের যে জঞ্জাল সেটা এত অল্প সময়ে অপসারণ করা সম্ভব নয়। মাত্র নারকাটা হয়েছে। নারটা একটু শুকাতে দিন।

ভাগ্যের কী নির্মম পরিহাস দেখেন, খালেদা জিয়া ও তারেক জিয়া আজ মুক্ত উল্লেখ করে অনুষ্ঠানে জয়নুল আবদীন ফারুক বলেন, শেখ হাসিনা আজ ভারতের একটি কারাগারে বন্দি। খালেদা জিয়া আজ আমাদের মধ্যমনি। শেখ হাসিনা যদি মানুষকে স্বাধীনতা দিত আজ তিনিও স্বাধীন থাকতেন। আপনার পুত্র সজীব ওয়াজেদ জয় আজ ব্যাংক ডাকাত। সে ব্যাংক লুট করেছে। আপনি সেই প্রধানমন্ত্রী যিনি রংপুরের আবু সাঈদের মতো একজন ছাত্রনেতাকে তার সামান্য দাবির জন্য বুকে গুলি করে হত্যা করেছেন। হত্যা করেছেন এদেশের ছাত্র-জনতাসহ হাজারো মানুষকে।

অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় আসা নিয়ে জয়নুল আবদীন ফারুক বলেন, আমাদের নেতা তারেক রহমান বলেছেন তিনি শেখ হাসিনার মতো চোরাইভাবে ক্ষমতায় আসবেন না। তিনি জনগণের ভোটে নির্বাচিত হবেন। তিনি বলেছেন আমি জনগণের কাছে তাদের ভোটাধিকার ফিরিয়ে দিতে চাই।

আওয়ামী লীগের উদ্দেশে বিএনপির এ নেতা বলেন, এই দলটিকে বিশ্বাস করা যায় না। এরা পরদেশী দালাল, এরা মানুষের টাকাই শুধু লুট করে না, মানুষের জীবনও বিপন্ন করে তোলে। এদের কাছ থেকে মানুষ যখন মুক্তি পেয়েছে তখন এদের ছত্রছায়ায় আর যাওয়া যাবে না।

সভাপতির বক্তব্যে কালাম ফয়েজী ঘোষণা করেন আগামী ১০০ দিনের মধ্যে কোন আন্দোলন চলবে না। প্রধান উপদেষ্টার কার্যালয়সহ সচিবালয়ের আশেপাশে কোন মিছিল, মিটিং, সমাবেশ করা যাবে না।

প্রজন্ম একাডেমি’র সভাপতি লেখক ও গবেষক কালাম ফয়েজী’র সভাপতিত্বে ও প্রজন্ম একাডেমি’র সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল হোসেন শাহীন’র পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাগপা’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুর আহমেদ, বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আলমগীর হোসেন, কৃষক দলের সহ সভাপতি ভিপি ইব্রাহিম, বাংলাদেশ যুব অর্থনীতিবিদ ফোরামের সাধারণ সম্পাদক এস.এম মিজানুর রহমান, দৈনিক খোলাবাজার সম্পাদক ও প্রকাশক জহিরুল ইসলাম কলিম, বিশিষ্ট যুবনেতা মাকসুদ মালতিয়া, জাতীয় পার্টির নেতা নূরে আলম সিদ্দিক টিটু, প্রজন্ম একাডেমি’র অর্থ সম্পাদক আবু হায়দার, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম হোসেন, প্রজন্ম একাডেমির সদস্য হারুন অর রশীদ, মো. নবী হোসেন, শারমিন রিনা, মো. কবির হোসেন, খলিল মৃধা প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বনানীতে বিপুল পরিমাণ মদ জব্দ

দিনমজুরকে গলা কেটে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন

জাবিতে কোনো কমিটিই নেই, হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে : ছাত্রদল

মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেপ্তার

দেশের ৩ অঞ্চলে হিট ওয়েভের শঙ্কা

ঢাকাস্থ গণচীনের দূতাবাসের প্রতিনিধিদলের ইসলামী আন্দোলনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

চট্টগ্রামে হাতকড়া পরে ফিরল সাবেক এমপি ফজলে করিম

মধ্যপ্রাচ্যে উত্তেজনা প্রতিরোধে একমত যুক্তরাষ্ট্র-ফ্রান্স

প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন দুই সাংবাদিক

১০

শিক্ষকদের দ্বন্দ্ব, শিক্ষাব্যবস্থায় অচলাবস্তা

১১

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিয়ে ধূম্রজাল

১২

গণপিটুনির ঘটনায় / জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৮ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

১৩

জন্মাষ্টমীর শুভেচ্ছা বিনিময় করবেন তারেক রহমান

১৪

বিশেষ ট্রাইব্যুনালে শেখ হাসিনার বিচার দাবি লায়ন ফারুকের

১৫

জাবিতে সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা, এক সমন্বয়ককে অব্যাহতি

১৬

ড. ইউনূসকে ধন্যবাদ জ্ঞাপন মুক্তিযোদ্ধা পরিবারের

১৭

মাদারীপুরে কৃষককে পিটিয়ে হত্যায় মানববন্ধন

১৮

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

১৯

দীঘিনালায় দুপক্ষের সংঘর্ষ, অগ্নিসংযোগ

২০
X