মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৬ আগস্ট ২০২৪, ১১:০৬ পিএম
অনলাইন সংস্করণ

দেশ-বিদেশে চক্রান্তে মেতে উঠেছে আ.লীগ : প্রিন্স

বক্তব্য রাখছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা
বক্তব্য রাখছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স অভিযোগ করে বলেছেন, রাষ্ট্রযন্ত্রের অভ্যন্তরে ঘাপটি মেরে বসে থাকা আওয়ামী প্রেতাত্মাদের ব্যবহার করে আন্দোলনের বিজয় নস্যাত করতে পতিত স্বৈরাচার দেশ-বিদেশে ষড়যন্ত্র-চক্রান্তে মেতে উঠেছে। ছাত্র-জনতাকে সব সময় প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, দুর্নীতি-লুটপাটের টাকায় পতিত স্বৈরাচারের আস্ফালন জাতি বরদাশত করবে না।

সোমবার (২৬ আগস্ট) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার শাকুয়াই বাজারে এক সমাবেশে প্রিন্স এসব কথা বলেন।

সমাবেশে এমরান সালেহ প্রিন্স বলেন, সাম্প্রতিক ছাত্র-গণবিপ্লবসহ বিগত ১৫ বছরের ফ্যসিবাদ, স্বৈরাচারবিরোধী গণআন্দোলনের শহীদদের রক্তের ঋণ পরিশোধ করতে আন্দোলন সংগ্রামের আকাঙ্ক্ষা, চেতনা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অন্তর্বর্তী সরকারের অতিদ্রুত নির্বাচনী সংস্কার, প্রশাসন নিরপেক্ষকরণসহ অতি প্রয়োজনীয় সংস্কার সম্পন্ন করে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিদের কাছে ক্ষমতা হস্তান্তর করার উদ্যোগ এবং জাতির সামনে এ লক্ষ্যে রোডম্যাপ ষোষণা করা বাঞ্ছনীয়। তিনি বলেন, দখলবাজি, চাঁদাবাজি, দুর্নীতি, সন্ত্রাস আওয়ামী রাজনৈতিক সংস্কৃতি। বিএনপির রাজনীতির অভিধানে এসবের স্থান নেই। বিএনপি জনগণের কল্যাণে রাজনীতি করে। যারা বিএনপির নাম ভাঙ্গিয়ে অনৈতিক কাজ করবে তাদের বহিষ্কার করে আইনের হাতে তুলে দিতে হবে।

প্রিন্স বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ক্ষমতার পরিবর্তন শুধু রাষ্ট্র ক্ষমতার হাতবদল নয়,বরং রাষ্ট্র ও রাজনীতির গুণগত পরিবর্তন ।তারেক রহমানের এই চেতনাকে ধারণ করে বিএনপির নেতাকর্মীদের মন মানসিকতা ও মনোজগতের পরিবর্তন আনতে হবে।

সমাবেশের পর এমরান সালেহ প্রিন্স শাকুয়াই ইউনিয়নের বন্যপাড়া গ্রামে ছাত্র-গণআন্দোলনে গাজীপুরে পুলিশের গুলিতে আহত রকিবুল ইসলাম রকিবকে দেখতে যান এবং তার চিকিৎসার খোঁজখবর নেন। তিনি রাকিবের চিকিৎসার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা প্রদান করেন।

এ সময় ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আসলাম মিয়া বাবুল, হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ,আবু হাসনাত বদরুল কবির, আলী আশরাফ, আলমগীর আলম বিপ্লব,বিএনপি পরান আলী কাঞ্চু, নেতা আবদুল হাই , মোনায়েম হোসেন খান খোকন, রফিকুল ইসলাম, আবদুল মান্নান মানু ,শহীদুল হক খান সুজন, সাইদুল ইসলাম ,আবুল কাশেম সরকার, আব্দুল গফুর, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের যুগ্ম সম্পাদক আবদুল মালেক, হাবিবুর রহমান হাবিব, আবু নাসের, মোতালেব হোসেন ,জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা আহ্বায়ক রুহুল আমিন খান, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলিমুল ইসলাম,পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মেহেদী হাসান দুলাল,সদস্য সচিব আসাদুজ্জামান সুজন, উপজেলা কৃষক দলের সভাপতি আনোয়ার হোসেন , উপজেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মশিউজ্জামান, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাইমুর আরেফীন পাপন, পৌর ছাত্রদলের আহ্বায়ক নুরে আলম জনি,সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর,উপজেলা তাঁতী দলের আহ্বায়ক আকিকুল ইসলাম, শাকুয়াই ইউনিয়ন ছাত্র দল নেতা আতিক সিদ্দিকী প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইলচেয়ার

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

১০

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১১

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১২

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১৩

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৪

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৫

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৬

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৭

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৮

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৯

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

২০
X