মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৬ আগস্ট ২০২৪, ১০:০৫ এএম
অনলাইন সংস্করণ

বিজয় নস্যাতে ষড়যন্ত্র অব্যাহত আছে : প্রিন্স

সৈয়দ এমরান সালেহ প্রিন্স। পুরোনো ছবি
সৈয়দ এমরান সালেহ প্রিন্স। পুরোনো ছবি

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, ছাত্র-জনতার আন্দোলনের বিজয় নস্যাৎ করতে ষড়যন্ত্র অব্যাহত আছে। সব ষড়যন্ত্র মোকাবিলা করে সর্বত্র শান্তিশৃঙ্খলা বজায় রাখতে হবে। রোববার (২৫ আগস্ট) কিশোরগঞ্জে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় ও পথসভায় এ কথা বলেন তিনি।

প্রিন্স এবং বিএনপির সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম রোববার দুপুরে কিশোরগঞ্জে ছাত্র-গণআন্দোলনে শহীদ আব্দুল্লাহ রুবেল, শহীদ সোহেল মিয়ার পরিবার এবং আন্দোলনে আহত মাদ্রাসার শিক্ষক জুনায়েদ ও জেলা যুবদলের নেতা হৃদয়, জুনায়েদের সঙ্গে সাক্ষাৎ করে তাদের খোঁজখবর নেন এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তাদের সমবেদনা জানান। এ ছাড়া নেতারা রোববার দুপুরে কিশোরগঞ্জ পৌর শহরের স্টেশন রোডে দলীয় কার্যালয়ে জেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা ও বিকেলে দানা পাটুলী গ্রামে পথসভায় বক্তব্য রাখেন ।

এসব সভায় সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, সাম্প্রতিক ছাত্র-গণবিপ্লবসহ বিগত ১৫ বছরের ফ্যাসিবাদ, স্বৈরাচারবিরোধী গণআন্দোলনের শহীদদের রক্তের ঋণ পরিশোধ করতে আন্দোলন-সংগ্রামের আকাঙ্ক্ষা, চেতনা বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের অতিদ্রুত নির্বাচনী সংস্কার, প্রশাসন নিরপেক্ষকরণসহ অতি প্রয়োজনীয় সংস্কার সম্পন্ন করে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিদের কাছে ক্ষমতা হস্তান্তর করার উদ্যোগ এবং জাতির সামনে এ লক্ষ্যে রোডম্যাপ ষোষণা করা বাঞ্ছনীয়।

তিনি আরও বলেন, জনগণের নির্বাচিত প্রতিনিধি ছাড়া রাষ্ট্রের টেকসই সংস্কারের গণ-আখাঙ্ক্ষা বাস্তবায়ন সম্ভব নয়।

প্রিন্স বলেন, আন্দোলনের বিজয় নস্যাৎ করতে ষড়যন্ত্র অব্যাহত আছে। সব ষড়যন্ত্র মোকাবিলা করে সর্বত্র শান্তিশৃঙ্খলা বজায় রাখতে হবে।

তিনি বলেন, দখলবাজি, চাঁদাবাজি, দুর্নীতি, সন্ত্রাস আওয়ামী রাজনৈতিক সংস্কৃতি। বিএনপির রাজনীতির অভিধানে এসবের স্থান নেই। বিএনপি জনগণের কল্যাণে রাজনীতি করে। যারা বিএনপির নাম ভাঙিয়ে অনৈতিক কাজ করবে তাদেরকে বহিষ্কার করে আইনের হাতে তুলে দিতে হবে।

তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ক্ষমতার পরিবর্তন শুধু রাষ্ট্র ক্ষমতার হাতবদল নয় বরং রাষ্ট্র ও রাজনীতির গুণগত পরিবর্তন। তারেক রহমানের এই চেতনাকে ধারণ করে বিএনপির নেতাকর্মীদের মন মানসিকতা ও মনোজগতের পরিবর্তন আনতে হবে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম বলেন, শহীদদের রক্তের বিনিময়ে দেশ স্বৈরাচার ও ফ্যসিবাদমুক্ত হয়ে গণতন্ত্রের পথে যাত্রা শুরু করেছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে জনগণের সমর্থন নিয়ে পরিপূর্ণ বিজয় অর্জন করা না পর্যন্ত নেতাকর্মীদের রাজপথে থাকতে হবে।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি শরীফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, যুগ্ম সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক হাজী ইসরাইল মিয়া, জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাসুদ সুমন, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শহীদুল্লাহ কায়সার, জেলা ছাত্রদলের সভাপতি মারুফ মিয়া প্রমুখ। সভা পরিচালনা করেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম আশফাক।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইলচেয়ার

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

১০

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১১

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১২

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১৩

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৪

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৫

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৬

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৭

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৮

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৯

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

২০
X