কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৪ আগস্ট ২০২৪, ০৮:৪৩ পিএম
অনলাইন সংস্করণ

বন্যার্তদের সহায়তায় কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন এবি পার্টির

সংবাদ সম্মেলনে এবিপার্টির নেতারা। ছবি : কালবেলা
সংবাদ সম্মেলনে এবিপার্টির নেতারা। ছবি : কালবেলা

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যে আমার বাংলাদেশ (এবি পার্টি) একটি কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন করেছে।

শনিবার (২৪ আগস্ট) বিকাল ৫টায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক মিডিয়া ব্রিফিংয়ে এসব কথা জানান দলের কেন্দ্রীয় নেতারা।

সংবাদ ব্রিফিংয়ে বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও কেন্দ্রীয় নেতা লে. কর্নেল (অব.) হেলাল উদ্দিন।

অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, আকস্মিক এই বন্যায় সারা দেশের মানুষ দুর্গত মানবতার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। বৈষম্যবিরোধী ছাত্রদের আহ্বানে সাড়া দিয়ে লাইন ধরে মানুষ সহোযোগিতার জন্য এগিয়ে এসেছে। বহু মানুষ নিজেরা সেখানে সহায়তা নিয়ে গিয়েছেন। কিন্তু আমরা লক্ষ্য করছি স্বেচ্ছাসেবী ও সরকারের সংশ্লিষ্ট সংস্থাগুলোর মধ্যে ব্যাপক সমন্বয়হীনতা রয়েছে। কাজেই আমরা দেশবাসীকে আহ্বান জানাব ব্যক্তিগতভাবে দুর্গত এলাকায় না গিয়ে সেনাবাহিনী অথবা বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সমন্বয় করে কাজ করলে সঠিক জায়গায় আমরা সহায়তা পৌঁছাতে সক্ষম হবো।

ব্যারিস্টার ফুয়াদ বলেন, আকস্মিক বন্যার কারণগুলো আমাদের খতিয়ে দেখতে হবে। মাস দুয়েক আগেই একনেকের বৈঠকে আগস্টের বন্যা নিয়ে আলোচনা হয়েছিল। সেই হিসেবে রাষ্ট্রের কোনো না কোনো অংশ এটা সম্পর্কে ওয়াকিবহাল ছিলেন। কিন্তু দুঃখজনক বিষয় হলো আমাদের আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে আমরা আগাম কোনো সতর্কতা পাইনি। এটা নিয়ে সরকারকে বিশেষ ভাবে অনুসন্ধান করতে হবে।

তিনি ভারতের ভূমিকা উল্লেখ করে তিনি বলেন, পার্শ্ববর্তী রাষ্ট্র হিসেবে তারা আন্তর্জাতিক সকল বিধি লঙ্ঘন করেছে। আন্তর্জাতিক নদীসমূহে বাধ দিয়ে পানি প্রত্যাহার করা, নদীগুলোর ইন্টার কানেক্টিভিটির মাধ্যমে পানির প্রবাহ ভিন্ন দিকে প্রবাহিত করা, এমনকি বাধের পানি ছাড়ার আগে কোনো ধরনের অবহিত না করা পুরোটাই অপরাধ। তিনি সরকারকে ভারতের বিরুদ্ধে জাতিসংঘ, কমনওয়েলথসহ আন্তর্জাতিক সকল সংস্থায় অভিযোগ করার আহ্বান জানান।

লে. কর্নেল হেলাল উদ্দিন বলেন, আমরা সেনাবাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেছি। তিনি জানিয়েছেন দুর্গত এলাকায় এখন প্রচুর স্বেচ্ছাসেবক অবস্থান করছেন। যারা ত্রাণ সহায়তা করতে চান তারা সমন্বয় করে দিলে আমরা শৃঙ্খলার সাথে বিতরণ করতে পারবো। এবি পার্টি বর্তমানের চাহিদা ও দুর্যোগ পরবর্তী পুনর্বাসন প্রক্রিয়া নিয়ে সেনাবাহিনীর সাথে আলোচনা সাপেক্ষে সার্বিক সহায়তা করবে ইনশাআল্লাহ।

ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন, এবি পার্টির প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, সিনিয়র সহকারী সদস্য সচিব এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্য সচিব এম আমজাদ খান, মহানগরী উত্তরের সদস্য সচিব সেলিম খান, যুবপার্টির সদস্য সচিব হাদিউজ্জামান খোকন, কেন্দ্রীয় কমিটির সদস্য আমেনা বেগম, রুনা হোসাইন, শাহিনুর আক্তার শীলা, আব্দুর রব জামিলসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

শিক্ষকদের দ্বন্দ্ব, শিক্ষাব্যবস্থায় অচলাবস্তা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ

জাবিতে গণপিটুনির ঘটনায় ৮ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

জন্মাষ্টমীর শুভেচ্ছা বিনিময় করবেন তারেক রহমান

বিশেষ ট্রাইব্যুনালে শেখ হাসিনার বিচার দাবি লায়ন ফারুকের

জাবিতে সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা, এক সমন্বয়ককে অব্যাহতি

ড. ইউনূসকে ধন্যবাদ জ্ঞাপন মুক্তিযোদ্ধা পরিবারের

মাদারীপুরে কৃষককে পিটিয়ে হত্যায় মানববন্ধন

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

দীঘিনালায় দুপক্ষের সংঘর্ষ, অগ্নিসংযোগ

১০

তিন মাস ধরে ১৪০০ চা শ্রমিকের মজুরি বন্ধ

১১

নীতিমালার খসড়া অনুমোদন / সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদেরও

১২

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

১৩

বিটকয়েনে বার্গারের দাম পরিশোধ করলেন ডোনাল্ড ট্রাম্প

১৪

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৮৭

১৫

চর দখলের মতো সাংবাদিক সংগঠনগুলো নিয়ন্ত্রণের অপচেষ্টা চলছে : শওকত মাহমুদ

১৬

নেতাকর্মীদের জরুরি নির্দেশনা দিল আ.লীগ

১৭

বন্যায় ক্ষতিগ্রস্তদের নির্মাণসামগ্রী ও গবাদিপশু দিল বিএনপি

১৮

ছেলে নিহতের চার ঘণ্টা পর মারা গেলেন বাবা

১৯

আন্দোলনে থাকা নেতাকর্মীদের পেছনে রাখার সুযোগ নেই : আমিনুল হক 

২০
X