কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২২ আগস্ট ২০২৪, ১০:১৯ পিএম
অনলাইন সংস্করণ

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শহীদ পরিবারের মাঝে জামায়াতের আর্থিক অনুদান প্রদান

গেন্ডারিয়ার সাইদ খোকন কমিউনিটি সেন্টারে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে কথা বলেন মো. নূরুল ইসলাম বুলবুল। ছবি : কালবেলা
গেন্ডারিয়ার সাইদ খোকন কমিউনিটি সেন্টারে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে কথা বলেন মো. নূরুল ইসলাম বুলবুল। ছবি : কালবেলা

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শহীদ পরিবারের মাঝে আর্থিক অনুদান প্রদান করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। বৃহস্পতিবার (২২ আগস্ট) রাজধানীর গেন্ডারিয়ার সাইদ খোকন কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সমবেদনা জ্ঞাপন, দোয়া ও আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো. নূরুল ইসলাম বুলবুল বলেছেন, ছাত্র-জনতার দুর্বার গণআন্দোলনে প্রিয় জন্মভূমি বাংলাদেশ আওয়ামী ফ্যাসিবাদী অপশক্তির কবল থেকে মুক্ত হয়েছে। রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে যারা নরপিশাচের মতো ছাত্র-জনতার হাজার হাজার লাশ ফেলেছে জাতি তাদের কখনোই ক্ষমা করবে না। এসব হত্যাকারীদের অবশ্যই বাংলাদেশের মাটিতে বিচার করা হবে। দীর্ঘ ১৬ বছর ধরে শেখ হাসিনার নির্দেশে আওয়ামী সন্ত্রাসীরা ও প্রশাসন নির্দয়ভাবে অগণিত মানুষকে হত্যা করেছে। ছাত্রদের আন্দোলনে পাখির মতো গুলি করে মানুষ হত্যা করা পৃথিবীর ইতিহাসের চরম ন্যক্কারজনক একটি অধ্যায়।

তিনি বলেন, ক্ষমতার শেষ দিনেও এই ফ্যাসিস্ট সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য দেশের আঠারো কোটি মানুষকেই হত্যা করতে চেয়েছিল। ছাত্র-জনতার প্রতিরোধে আওয়ামী সরকার পদত্যাগ করে দেশ ছাড়তে বাধ্য হয়েছে। বাংলাদেশ জামায়াতে ইসলামী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শাহাদাত বরণকারী সকল শহীদদের পরিবারের পাশে থাকবে ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে মুহা. দেলাওয়ার হোসেন ও মুহাম্মদ কামাল হোসাইন। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসান, ছাত্রশিবিরের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মো. হেলাল উদ্দিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি মো. সাফওয়ান, জামায়াত ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য মুহতাসিম বিল্লাহ, রুহুল আমীন, গেন্ডারিয়া উত্তর থানা আমীর গোলাম আজম, গেন্ডারিয়া দক্ষিণ থানা আমির তাওহীদুল ইসলাম মুকুল, ওয়ারী পশ্চিম থানা আমীর মাহফুজুর রহমান, সূত্রাপুর উত্তর থানা আমীর রবিউল ইসলাম, সূত্রাপুর দক্ষিণ থানা আমীর দাইয়ান সালেহীনসহ বিভিন্ন পর্যায়ের জামায়াত ও ছাত্রশিবিরের নেতারা।

নূরুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশকে দ্বিতীয়বারের মতো স্বাধীন করার জন্য আপনাদের প্রিয়জন শহীদ হয়েছেন। শাহাদাত বরণকারী এসব ছাত্র জনতা জাতির শ্রেষ্ঠ সন্তান। সরকারকেই সকল শহীদের পরিবারের ভরণপোষনের যাবতীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রত্যেকের পরিবারকে ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে। যাদের রক্তের ওপরে আজকের অন্তর্বর্তী সরকার প্রতিষ্ঠিত হয়েছে সেসব শহীদ পরিবারের সার্বিক প্রয়োজন পূরণে এগিয়ে আসতে হবে। যারা আহত হয়েছে এবং যারা এখনো চিকিৎসাধীন রয়েছে তাদের রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় চিকিৎসার ব্যবস্থা করতে হবে। কতজন শহীদ করা হয়েছে? কতজন পঙ্গু হয়েছে? অন্ধ হয়েছে কতজন তার সুনির্দিষ্ট তালিকা তৈরি করতে হবে। তাদের সকলকে রাষ্ট্রের পক্ষ থেকে পুনর্বাসন করতে হবে।

এ সময় শহীদ পরিবারের সদস্যদের স্মৃতিচারণে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয় ও কান্নার রোল পড়ে যায়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

বুধবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

ডিএমপির ২ থানায় নতুন ওসিসহ ৭ পুলিশ পরিদর্শকের পদায়ন

১৮ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

এমবাপ্পে-এনড্রিকে ভর করে রিয়ালের জয় 

মহাসড়ক অবরোধ করে আহলে সুন্নাত ওয়াল জামাতের বিক্ষোভ

সাবেক সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ গ্রেপ্তার

বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু মার্তিনেজের ভিলার

শিক্ষায় ৩১ বছরের বৈষম্যের অবসান চান মাউশির কর্মকর্তা-কর্মচারীরা

১২ জেলারসহ ৩৪ কারা কর্মকর্তাকে বদলি

১০

ডিএমপির ৮ কর্মকর্তাকে বদলি

১১

মাজার ভাঙার প্রতিবাদে হরিরামপুরে সমাবেশ

১২

ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় বিএনপি নেতার ভিসা বাতিল

১৩

ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান মো. শাহজাহানের

১৪

সাড়ে ১০ কেজি স্বর্ণালংকারসহ মিয়ানমারের ২ নাগরিক আটক

১৫

অপহৃত ইউপি চেয়ারম্যানকে উদ্ধার করল সেনাবাহিনী

১৬

আবাসিক হলের শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে ঢাবি উপাচার্যের মতবিনিময়

১৭

বরিশাল মেট্রোপলিটনে চার থানায় নতুন ওসির যোগদান

১৮

পাবনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ / পদ্মা নদীর ভাঙন রোধে ব্যবস্থা নেওয়ার দাবি

১৯

ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু

২০
X