কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২১ আগস্ট ২০২৪, ০৩:৫১ পিএম
আপডেট : ২১ আগস্ট ২০২৪, ০৪:২৬ পিএম
অনলাইন সংস্করণ

শেখ হাসিনা রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করে গেছেন : নয়ন

সমাবেশে বক্তব্য প্রদানকালে যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন। ছবি : কালবেলা
সমাবেশে বক্তব্য প্রদানকালে যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন। ছবি : কালবেলা

বাংলাদেশ রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠানকে শেখ হাসিনা ধ্বংস করে গেছেন বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন।

বুধবার (২১ আগস্ট) রাজধানীর মহাখালীতে শেখ হাসিনার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল শুরু হওয়ার পূর্বে এক সমাবেশে এ সংক্ষিপ্ত বক্তব্যে নয়ন এসব কথা বলেন।

তিনি বলেন, দীর্ঘ ১৫ বছরে আওয়ামী লীগের স্বৈরাচার নিজেদের অভিশপ্ত কর্মকাণ্ডের মাধ্যমে দেশের প্রতিটি মানুষকে জিম্মি করে রেখেছিল। গুম-খুন, নির্যাতন, তাণ্ডবের নির্দেশদাতা হিসেবে শেখ হাসিনা ও তার দোসরদের বিচারে দাবিতে এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে জাতীয়তাবাদী যুবদল।

বাংলাদেশ রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে উল্লেখ করি তিনি বলেন, বিচার বিভাগ, আদালত ছিল শেখ হাসিনার আদেশের গোলাম। এজলাশে দাঁড়িয়ে থাকা বিচারপ্রার্থী তার রাজনৈতিক পরিচয় দ্বারা আদালতের রায় নির্ধারিত হতো। এরা এখনো ষড়যন্ত্র করছে। অবিলম্বে প্রশাসক নিয়োগ করে এদের পদায়ন বাতিল করতে হবে।

নুরুল ইসলাম নয়ন বলেন, আমরা চাই আদালত স্বাধীনভাবে ন্যায়বিচার নিশ্চিত করুক। শেখ হাসিনা র‌্যাব পুলিশকে দলীয় কাজে ব্যবহার করেছে। শুধু প্রতিপক্ষকে নিশ্চিহ্ন করার জন্য র‌্যাব পুলিশকে এমন নির্লজ্জভাবে ব্যবহার করা হয়েছে যে আন্দোলনে সব থেকে ক্ষতিগ্রস্ত হয়েছে পুলিশ। বাংলাদেশের সব থেকে ঐতিহ্যবাহী সেনাবাহিনীকেও কলুষিত করা হয়েছে।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের উদ্দেশে যুবদলের এই সাধারণ সম্পাদক বলেন, আমরা চাই বাংলাদেশের সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো নৈতিক ভিত্তির ওপর দাঁড়াক। মানুষের প্রতি সেবার হাত প্রশারিত করুক পাশাপাশি বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি যাতে অতীতের ন্যায় হয় সেভাবেই এ সরকার কাজ করবে এবং এ সরকারের ধারাবাহিকতায় ভবিষ্যতে একটি সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আগামীতে বাংলাদেশের প্রধানমন্ত্রী হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন নয়ন।

তিনি আরও বলেন, ভবিষ্যতে যে সরকারই ক্ষমতায় আসুক তাদের কাছে আমাদের প্রত্যাশা সেই সরকার বাংলাদেশে গণতন্ত্র নিশ্চিত করবে, মানুষের কথা বলার অধিকার নিশ্চিত করবে। মুক্তিযুদ্ধের যে নীতি সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার নিশ্চিত করবে এবং মানুষ শান্তির নিঃশ্বাস ফেলবে। আমরা চাই দেশে সুস্থ ধারার রাজনীতির মাধ্যমে বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে উঠুক।

অবিলম্বে ছাত্র জনতার ওপর গণহত্যার নির্দেশদাতা হিসেবে শেখ হাসিনাকে দেশে ফেরত এনে বিচার এবং সন্ত্রাসী সংগঠন হিসেবে আওয়ামী লীগকে নিষিদ্ধ ঘোষণার দাবি জানান নয়ন।

ফ্যাসিবাদী কাঠামোকে ব্যবহার করে ফ্যাসিস্ট হাসিনা এবং তার দল ও সরকার‍ যে হত্যাযজ্ঞ চালিয়েছে সে জন্য ভারতে পলাতক তাকে ফিরিয়ে এনে গণহত্যার দায়ে দ্রুত ফাঁসি দেওয়ারও দাবি জানান তিনি।

ঢাকা মহানগর উত্তর যুবদলের আহ্বায়ক শরিফ উদ্দিন জুয়েলের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবদলের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জুয়েল, শাহ আলম চৌধুরী, সাব্বির আহমেদ দিপু, ফিরোজ আব্দুল্লাহ, গিয়াস উদ্দিন মামুন, রোকনুজ্জামান, সাজিদ হাসান বাবু, মহিউদ্দিন রাজু, প্রিন্স আহমেদ ইমরান প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আওয়ামী নেতার সিনেমায় বুবলী, মুখ খুললেন নায়িকা 

অস্ত্র হাতে সেই লিটন গ্রেপ্তার

কমলার সঙ্গে আর বিতর্কে যাবেন না ট্রাম্প

চিরকুট ও কাফনের কাপড় রেখে প্রাণনাশের হুমকি

অসুস্থ ফুটবলারের চিকিৎসায় পাশে দাঁড়ালেন তারেক রহমান

ভারতে পাচারকালে কুমিল্লা সীমান্তে ফের ইলিশের চালান জব্দ

সুনামগঞ্জ সীমান্তে সাড়ে ১৯ লাখ রুপিসহ যুবক আটক

দাবানলে পাল্টে যাচ্ছে আবহাওয়া, স্যাটেলাইটে ভয়ংকর দৃশ্য

নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিতে নতুন মুখ

শেখ হাসিনার নতুন ফোনালাপ, নিজেকে প্রধানমন্ত্রী দাবি

১০

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ৩ জনের মৃত্যু

১১

৫০ হাজার কর্মীর পরিবার করুণ অবস্থায় আছে : আওয়ামী লীগ

১২

সাতক্ষীরায় ১১টি সোনার বারসহ চোরাকারবারি আটক

১৩

আসছেন ডোনাল্ড লু / ঢাকাকে বিরক্ত না করতে দিল্লিকে দেবেন বার্তা

১৪

গ্রামাঞ্চলে ব্যাপক লোডশেডিং, বেকায়দায় শিক্ষার্থীরা

১৫

এখনো স্বৈরাচারী কায়দায় চলছে গণপরিবহন: যাত্রী অধিকার আন্দোলন

১৬

ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালে জরুরি বিভাগে দুপক্ষের সংঘর্ষ

১৭

মধ্যপ্রাচ্য থেকে পিছু হটছে মার্কিন রণতরী

১৮

আশুলিয়ায় লাশ পোড়ানোর সঙ্গে জড়িত সেই আরাফাত গ্রেপ্তার

১৯

ভারতে পাচারের সময় সুপারি, রসুন ও শিং মাছ জব্দ

২০
X