কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২০ আগস্ট ২০২৪, ০৯:৪৮ পিএম
অনলাইন সংস্করণ

আ.লীগের লোকজনই চাঁদাবাজি-লুটপাট করছে : আমিনুল হক

রাজধানীর খিলক্ষেতে শেখ হাসিনার বিচারের দাবিতে থানা বিএনপির উদ্যোগে এক বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে কথা বলেন আমিনুল হক। ছবি : কালবেলা
রাজধানীর খিলক্ষেতে শেখ হাসিনার বিচারের দাবিতে থানা বিএনপির উদ্যোগে এক বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে কথা বলেন আমিনুল হক। ছবি : কালবেলা

বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে যেভাবে ফুটপাত থেকে চাঁদাবাজি করেছে, মানুষের জায়গা-জমি দখলদারি করেছে, মানুষের বাড়ি-ঘরে লুটপাট করেছে- ক্ষমতাচ্যুত হলেও এখনো তারাই এসব কাজ করছে। এই ধরনের অপকর্ম শুধু আওয়ামী সন্ত্রাসীরাই করতে পারে। বিএনপির পরিবারের কেউ এই ধরনের অপকর্মের সঙ্গে জড়িত না।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আমরা আগেই বলেছি- লুটপাট, চাঁদাবাজি, দখলদারি কেউ করতে আসলে তাকে আইনের হাতে তুলে দিন, যদি তিনি আমার দলের নেতাকর্মীও হয়। কোনো ক্ষমা নেই।

মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে রাজধানীর খিলক্ষেতে ছাত্র-জনতার ‘গণহত্যাকারী’ হিসেবে শেখ হাসিনার বিচারের দাবিতে দলের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে থানা বিএনপির উদ্যোগে এক বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে আমিনুল হক এসব কথা বলেন।

ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মন্ত্রী-এমপিসহ আজ্ঞাবহ প্রশাসনের কর্মকর্তাদের বিচারের আওতায় এনে শাস্তি দেওয়ার আহ্বান জানিয়ে আমিনুল হক বলেন, বাংলাদেশ আজ স্বাধীন, বাংলাদেশের মানুষ স্বাধীনভাবে কথা বলতে পারছে। এই স্বাধীন বাংলাদেশে আমাদের আর যেন কোনো স্বৈরাচার দেখতে না হয়।

তিনি বলেন, আমরা বাংলাদেশে আর কোনো স্বৈরাচার তৈরি হতে দেব না। বাংলাদেশে যেন সুস্থ ও স্বচ্ছ ধারার রাজনীতি তৈরি হয়। দেশ মেরামত ও সংস্কারে আপনার আমার সকলকে একযোগে কাজ করতে হবে।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি খিলক্ষেত এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক সাইফুল আলম নীরব, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, মহানগর উত্তরের সাবেক যুগ্ম আহবায়ক আকতার হোসেন, সাবেক যুবনেতা এসএম জাহাঙ্গীর হোসেন, যুবদল ঢাকা মহানগর উত্তরের আহবায়ক শরীফ উদ্দিন জুয়েল, খিলক্ষেত থানা বিএনপির আহবায়ক এসএম ফজলুল হক, যুগ্ম আহবায়ক মো. স্বপন, মোবারক দেওয়ান, সিএম আনোয়ার হোসেনসহ থানা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাজধানীর দুই থানায় নতুন ওসি

বগুড়ায় মতবিনিময় করতে পারলেন না কেন্দ্রীয় সমন্বয়ক

সিরিয়ায় ইরানের গোপন অস্ত্রাগারে ইসরায়েলি হামলা, নথি লুট

তাপপ্রবাহ নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা

কক্সবাজারে পাহাড় ধসে মা ও দুই মেয়ের মৃত্যু

এসএসসি পাসেই চাকরির সুযোগ

ভারতে পালাতে গিয়ে সিলেট সীমান্তে ব্যবসায়ী আটক

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

দেখে নিন রাশিফল, কেমন যাবে আপনার ছুটির দিনটি?

মুন্সীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধু নিহত

১০

১৩ সেপ্টেম্বর, ইতিহাসের এই দিনে যা ঘটেছিল

১১

আজকের নামাজের সময়সূচি

১২

দুপুরের মধ্যে যেসব জেলায় তীব্র ঝড়ের শঙ্কা

১৩

সিএমএইচ থেকে বাড়ি ফিরেছেন আহত ৯৪৮ শিক্ষার্থী 

১৪

টিএসসির গজল সন্ধ্যায় কলরবের মনোমুগ্ধকর পরিবেশনা 

১৫

দুপুরে দেশে ফিরছেন আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৮ বাংলাদেশি

১৬

প্রবাসীদের জন্যে সুখবর

১৭

ফের উৎপাদনে ফিরেছে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎকেন্দ্র

১৮

সেনাবাহিনীকে ধন্যবাদ জানালেন আহমাদুল্লাহ

১৯

নিখোঁজের দু’মাস পর / আশুলিয়া থেকে অস্ট্রেলিয়ান নাগরিকের মরদেহ উদ্ধার 

২০
X