কালবেলা ডেস্ক
প্রকাশ : ১৮ আগস্ট ২০২৪, ০৮:৪৪ পিএম
আপডেট : ১৮ আগস্ট ২০২৪, ০৮:৪৭ পিএম
অনলাইন সংস্করণ

এমপি চেয়ারম্যান মেয়রসহ আ.লীগ-যুবলীগের ৫৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

গ্রাফিক্স : কালবেলা
গ্রাফিক্স : কালবেলা

রাজশাহীর বাগমারার সাবেক এমপি অধ্যক্ষ আবুল কালাম আজাদসহ রাজশাহী উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু ও তাহেরপুর পৌরসভার মেয়র খন্দকার সায়লার বিরুদ্ধে বিস্ফোরক ও দাঙ্গা-হাঙ্গামার অভিযোগে বাগমারা থানায় মামলা করা হয়েছে।

এ ছাড়াও জামালপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহম্মেদসহ ৩০৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে অস্ত্র আইনে জামালপুর সদর থানায় মামলা হয়েছে।

অপর দিকে বগুড়ায় বিএনপি কার্যালয়ে হামলার ঘটনায় আ.লীগের ১৫০ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। শনিবার (১৭ আগস্ট) রাতে তাদের বিরুদ্ধে এসব মমলা করা হয়। বিস্তারিত কালবেলার প্রতিবেদকদের পাঠানো সংবাদে—

বাগমারা (রাজশাহী) : রাজশাহীর বাগমারার এমপি অধ্যক্ষ আবুল কালাম আজাদ, উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু ও তাহেরপুর পৌরসভার মেয়র খন্দকার সায়লা পারভিনসহ ২২ জনের নামসহ অজ্ঞাত ৫০-৬০ জনের বিরুদ্ধে বিস্ফোরক ও দাঙ্গা-হাঙ্গামার অভিযোগে বাগমারা থানায় একটি মামলা দায়ের করেছেন আব্দুল মতিন নামের এক ব্যক্তি। শনিবার (১৭ আগস্ট) রাতে বাগমারা থানায় মামলাটি দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাগমারা থানার ওসি অরবিন্দ সরকার।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পদত্যাগের পূর্বে উপজেলার বিভিন্ন এলাকায় তৎকালীন আ.লীগের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ, উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু ও তাহেরপুর পৌরসভার মেয়র খন্দকার সায়লা পারভিন দলীয় নেতাকর্মীদের নিয়ে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা, বাড়িঘর ও দোকানপাট ভাঙচুর, অগ্নিসংযোগ ও হাট বাজারে বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে।

অভিযোগকারী আব্দুর মতিন বলেন, এমপি আবুল কালাম আজাদ ও গোয়ালকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন সরকারের নির্দেশে রামরামা গ্রামের যুবদল নেতা মুনসুর রহমানকে ভবানীগঞ্জ পৌরসভার চাঁনপাড়া এলাকায় পিটিয়ে আহত করার পর পায়ে গুলি করে চলে যায় যুবলীগের ক্যাডারা। অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিনি। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

বাগমারা থানার ওসি অরবিন্দ সরকার মামলার বিষয়টি নিশ্চিত করে কালবেলাকে বলেন, পুলিশ ঘটনাটি তদন্ত করছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছেন বলে তিনি জানিয়েছেন।

জামালপুর : জামালপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের ওপর আগ্নেয়াস্ত্র নিয়ে হামলার অভিযোগে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহম্মেদসহ ৩০৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে। গত শনিবার রাতে জামালপুর সদর থানার এসআই মোহাম্মদ মিঠু মিয়া বাদী হয়ে মামলাটি করেন। মামলায় তিনজনের নাম উল্লেখ করা হয়েছে। বাকিরা অজ্ঞাতনামা আসামি।

মামলায় অন্য আসামিরা হলেন- জামালপুরের সরকারি আশেক মাহমুদ কলেজ শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক শাহরিয়া ইসলাম ওরফে রাফি ও ছাত্রলীগ কর্মী নাফিজুর রহমান ওরফে তুষার।

জামালপুর সদর থানার ওসি মুহাম্মদ মহব্বত কবীর কালবেলাকে বলেন, শনিবার রাতে থানায় মামলাটি হয়েছে। মামলা হওয়ার পর থেকে আসামিদের ধরতে পুলিশের একাধিক দল মাঠে কাজ করছে।

বগুড়া : বগুড়ায় শহর বিএনপি কার্যালয়ে হামলার ঘটনায় ১৫০ জন আওয়ামী লীগের নেতাকর্মীদের নামে মামলা হয়েছে। গত শনিবার রাতে শহর বিএনপির দপ্তর সম্পাদক আসিফ আশরাফ বাদী হয়ে সদর থানায় এ মামলা করেন। মামলায় বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহনকে প্রধান আসামি করা হয়েছে। বগুড়া সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় উল্লেখ্যযোগ্য আসামিরা হলেন- বগুড়া শহর আ.লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, বগুড়া জেলা যুবলীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান শুভাশিস পোদ্দার লিটন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু ও শহর আ.লীগের সাবেক নেতা আব্দুল মান্নান আকন্দসহ আরও অনেকে। এ মামলায় আসামিদের তালিকায় আ.লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের উল্লেখ্যযোগ্য নেতাকর্মীদের নাম উল্লেখ করা হয়েছে।

বগুড়া সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ কালবেলাকে বলেন, গত ১৬ জুলাই বিকেলে মামলার আসামিরা শহর বিএনপির কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালায়। এ ঘটনায় শনিবার রাতে শহর বিএনপির দপ্তর সম্পাদক আসিফ আশরাফ বাদী হয়ে ১৫০ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেছেন। মামলায় ২৫০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে। আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

সকালের মধ্যে দেশের ১৮ অঞ্চলে ঝড়ের আভাস

৫ অক্টোবর : নামাজের সময়সূচি

আজও কি দিনভর সারাদেশে বৃষ্টি হতে পারে?

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

বিদ্যালয়ে কোনোরকম উচ্ছৃঙ্খলতা ছিল না

নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ

ইদানীং শিক্ষকদের এক ধরনের হেয় করার প্রবণতা তৈরি হয়েছে

মানুষ হয়ে ওঠার শিক্ষা খুব জরুরি

কক্সবাজার সড়ক দুর্ঘটনায় ছাত্রদল নেতা নিহত

১০

শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যে বন্ধন সেটি ছিন্ন হয়ে গেছে

১১

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

১২

শিক্ষকদের শিক্ষাবাণিজ্য থেকে বেরিয়ে আসতে হবে

১৩

হুইলচেয়ারে বসেই আলো ছড়াচ্ছেন ফয়সাল

১৪

হেঁটে এক টাকায় জ্ঞান বিলিয়ে যাচ্ছেন লুৎফর রহমান

১৫

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী মারা গেছেন

১৬

ময়মনসিংহে মায়ের হাতে মেয়ে খুন

১৭

কোনো অন্যায়কে প্রশ্রয় দেওয়া হবে না : সুলতান সালাউদ্দিন টুকু

১৮

টিসিবির পণ্যসহ আটক বিএনপির সেই সভাপতিকে অব্যাহতি

১৯

বাংলা ভাষাকে ‘ধ্রুপদী ভাষা’র মর্যাদা দিল ভারত

২০
X