কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০২ আগস্ট ২০২৪, ০৬:৪৬ পিএম
আপডেট : ০২ আগস্ট ২০২৪, ০৬:৪৮ পিএম
অনলাইন সংস্করণ

জুলুম-নির্যাতনের রেকর্ড ভেঙেছে সরকার : শায়খে চরমোনাই

ছাত্র ও যুবকদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। ছবি : কালবেলা।
ছাত্র ও যুবকদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। ছবি : কালবেলা।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই) বলেছেন, জুলুম নির্যাতনের সব রেকর্ড ছাড়িয়ে গেছে সরকার।

তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকতে প্রশাসনযন্ত্রকে ব্যবহার করে পরিস্থিতি মোকাবিলা করতে পারছে না সরকার, পারবেও না। জনতার রুদ্ররোষ ক্রমেই গণবিস্ফোরণে রূপ নিচ্ছে। আন্দোলনকারীদের বিরুদ্ধে সব বাহিনী নামানো হয়েছে, থামাতে পারেনি। সব রকম নির্যাতনের পরও আন্দোলন বন্ধ করতে পারেনি। আন্দোলন বাড়ছে, আরও বাড়বে।

শুক্রবার (২ আগস্ট) সকালে ঢাকার পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ছাত্র ও যুবকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফয়জুল করীম বলেন, ইসলামী আন্দোলন এবং সব সহযোগী সংগঠন আন্দোলনকারীদের সঙ্গে এখনো আছে, ভবিষ্যতেও থাকবে, যতক্ষণ পর্যন্ত এ সরকারের পরাজয় না হয়।

তিনি বলেন, সারা দেশে পুলিশকে গ্রেপ্তার বাণিজ্যের সুযোগ করে দিয়েছে সরকার। নিরীহ নিরাপরাধ মানুষকে গ্রেপ্তারের ভয় দেখিয়ে লাখ লাখ টাকার গ্রেপ্তার বাণিজ্য করা হচ্ছে। এর সঙ্গে পুলিশ ও সরকারদলীয় লোকজন জড়িত। জুলুম নির্যাতনের সব রেকর্ড ছাড়িয়ে গেলেও সরকারের শেষ রক্ষা হবে না। সরকারকে গণহত্যার দায় নিয়ে পদত্যাগ করতেই হবে।

সংগঠনের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদের সভাপতিত্বে এবং ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল মানসুর আহমাদ সাকী ও ইসলামী ছাত্র আন্দোলনের সেক্রেটারি জেনারেল মুনতাছির আহমাদের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন দলের প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আকন, মাহবুবুর রহমান, আশরাফুল আলম, সহকারী মহাসচিব ইমতিয়াজ আলম, আহমদ আবদুল কাইয়ুম, সৈয়দ এসহাক মুহাম্মাদ আবুল খায়ের, মুহাম্মাদ নেছার উদ্দিন, ছাত্রআন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী, আতিকুর রহমান মুজাহিদ, এইচএম কাওছার বাঙালি, বায়জিদ, মুহাম্মাদ মিশকাতুল ইসলাম, মুহাম্মাদ আল আমিন, খায়রুল আহসান মারজান।

এদিকে কাল শনিবার (৩ আগস্ট) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে থানা ও মহানগর নেতাদের সঙ্গে যৌথ মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার আন্দোলন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

রোহিতের কটাক্ষের পরদিন বাংলাদেশ দলকে গম্ভীরের সমীহ

আঞ্চলিক যুদ্ধের সম্ভাবনা নিয়ে ইরানের গুরুতর অভিযোগ

ঝালকাঠিতে আমুর বিরুদ্ধে ২টি ও শাহজাহান ওমরের ১টি মামলা

প্রতিরক্ষামন্ত্রীর ওপর ভরসা হারাচ্ছেন নেতানিয়াহু

লোহাগাড়ায় ট্রাকচাপায় যুবকের মৃত্যু

গাজায় যুদ্ধ নিয়ে যা বললেন কমলা হ্যারিস

সাবেক ৩ সিইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা

সেতু বিভাগের সিনিয়র সচিব মঞ্জুর ওএসডি

মোদির হাত ধরে নির্বাচনী তরী পার হতে চান ট্রাম্প

শান্তদের বিপক্ষে ভারতীয় একাদশ জানালেন গম্ভীর?

১০

মাভাবিপ্রবির নতুন উপাচার্য ঢাবি অধ্যাপক আনোয়ারুল আজীম

১১

শাবিপ্রবির নতুন ভিসি অধ্যাপক ড. এ এম সারওয়ারউদ্দিন চৌধুরী

১২

নরসিংদীর ‘আটগ্রাম ক্রিকেট টুর্নামেন্ট’-এর ফাইনাল খেলা ২১ সেপ্টেম্বর

১৩

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি ঢাবি অধ্যাপক

১৪

ইসরায়েলকে ফিলিস্তিন ছাড়তে আলটিমেটাম দেবে জাতিসংঘ

১৫

জাবিতে নতুন দুই প্রোভিসি ও ট্রেজারার নিয়োগ 

১৬

অনুমতি ছাড়া ঢাবি প্রশাসনের কারও নাম ব্যবহার না করার আহ্বান

১৭

নিয়মিত প্রাইভেট কারে গাঁজা পাচার করে তারা

১৮

এক্সিকিউটিভ পদে নিয়োগ দিচ্ছে ভিভো

১৯

‘জামায়াতের লক্ষ্য ও উদ্দেশ্য গণমানুষের কল্যাণ’

২০
X