কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১২ জুলাই ২০২৪, ১০:৫৭ পিএম
আপডেট : ১২ জুলাই ২০২৪, ১১:০৭ পিএম
অনলাইন সংস্করণ

মানুষ পরিবর্তনের জন্য অপেক্ষা করছে : নজরুল ইসলাম

লিয়াজোঁ কমিটির সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলন করেছে বিএনপি। ছবি : কালবেলা
লিয়াজোঁ কমিটির সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলন করেছে বিএনপি। ছবি : কালবেলা

দেশের মানুষ পরিবর্তনের জন্য অপেক্ষা করছে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, এ পরিবর্তনের জন্য খুব শিগগিরই কর্মসূচি আসছে। দেশটাকে রক্ষা করার জন্য আমাদের ঐক্যবদ্ধভাবে লড়াইটা চালিয়ে যেতে হবে।

শুক্রবার (১২ জুলাই) রাতে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে যুগপৎ আন্দোলনের শরিক কয়েকটি রাজনৈতিক দল ও জোটের সঙ্গে বিএনপির বৈঠকের পর আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, এই দেশটাকে নিঃশেষ করে ফেলা হচ্ছে। আজকে এমন একটা সরকার ক্ষমতাসীন, যে সরকারের নিযুক্ত প্রধান বিচারপতি সরকারের ইচ্ছেমতো কাজ না করার কারণে পদত্যাগ ও দেশত্যাগে বাধ্য হন। পরে দেখা গেল, এই সরকারই তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে এবং দুর্নীতিতে তার সাজাও হয়েছে। এছাড়া সরকারের নিযুক্ত সাবেক প্রধান সেনাপতি আজিজ আহমেদ, সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদ দুর্নীতির দায়ে অভিযুক্ত। সচিব পর্যায়ের কর্মকর্তা থেকে শুরু করে উচ্চপদস্থ কর্মকর্তাদের গাড়িচালক পর্যন্ত এই দুর্নীতিতে জড়িত। তাহলে এ কথাই বলতে হয় যে, এই সরকারই দুর্নীতিগ্রস্ত।

তিনি আরও বলেন, আমাদের দেশের সরকারপ্রধান সম্প্রতি একটি দেশে গেছেন। সেখান থেকে কিছু সহযোগিতার প্রতিশ্রুতি পেয়েছেন। যে পরিমাণ সহযোগিতার প্রতিশ্রুতি পেয়েছেন, এদের এক একজন দুর্নীতিবাজ তার চেয়েও বেশি টাকা দুর্নীতি করেছেন। এটাই বাস্তবতা। এখান থেকে দেশটাকে উদ্ধার করার জন্য আমাদের ঐক্যবদ্ধভাবে লড়াইটা চালিয়ে যেতে হবে। আমরা বিশ্বাস করি, দেশ ও দেশের মানুষ আজ পরিবর্তনের জন্য প্রতীক্ষা করছে। খুব শিগগিরই এ পরিবর্তনের জন্য আমাদের একসঙ্গে লড়াই করতে হবে। সবাই মিলে আমরা দেশটাকে মুক্ত করার চেষ্টা করব।

সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, আগামীতে আন্দোলন কীভাবে কঠিন থেকে কঠিনতর করা যায়, বৈঠকে সেটা নিয়ে আলোচনা হয়েছে। আশা করি, বিএনপি সবার সঙ্গে আলোচনা করে খুব তাড়াতাড়ি কর্মসূচি ঘোষণা করবে। এ সময় লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানও বক্তব্য রাখেন।

এর আগে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সন্ধ্যা ছয়টা থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত লেবার পার্টি, জাতীয়তাবাদী সমমনা জোট ও এলডিপির নেতাদের সঙ্গে পৃথকভাবে বিএনপির লিয়াঁজো কমিটির নেতাদের এই বৈঠক হয়। বৈঠকে চলমান যুগপৎ আন্দোলনের কর্মসূচি কীভাবে জোরদার করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

বৈঠকে নজরুল ইসলাম ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও আব্দুল আউয়াল মিন্টু ছিলেন।

জাতীয়তাবাদী সমমনা জোটের বৈঠকে ফরিদুজ্জামান ফরহাদ, মোস্তাফিজুর রহমান মোস্তফা, খন্দকার লুৎফর রহমান, এসএম শাহাদাত, গোলাম মাওলা চৌধুরী, ক্বারী আবু তাহের, এমএন শাওন সাদেকী, সৈয়দ নুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

লেবার পার্টির বৈঠকে মোস্তাফিজুর রহমান ইরান, ইউসুফ আলী, রামকৃষ্ণ সাহা, জহুরা খাতুন জুঁই ও খন্দকার মিরাজুল ইসলাম ছিলেন। এছাড়া এলডিপির বৈঠকে নুরুল আলম তালুকদার, নেয়ামূল বশির, আওরঙ্গজেব বেলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, শনিবার (১৩ জুলাই) গণঅধিকার পরিষদ (নুর) এবং ১২ দলীয় জোটের সঙ্গে বৈঠক করবে বিএনপি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর যুগপৎভাবে কর্মসূচি শুরু করতে মিত্রদের মতামত নিচ্ছে বিএনপি। এ লক্ষ্যে বুধবার (১১ জুলাই) থেকে যুগপতের শরিকদের সঙ্গে সিরিজ বৈঠক শুরু করেছে দলটি। প্রথম দিন ‘গণতান্ত্রিক বাম ঐক্য’, এনডিএম ও গণফোরাম-বাংলাদেশ পিপলস পার্টির সঙ্গে পৃথক বৈঠক করেছে বিএনপি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজ চট্টগ্রাম যাবেন হাসনাত, মুন্সিগঞ্জে সারজিস

জনবল নেবে মধুমতি ব্যাংক, ৩৫ বছরেও আবেদন

রাজশাহীতে গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত 

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি

আজকের নামাজের সময়সূচি

শহীদ আমিনুলের সন্তানদের দায়িত্ব নিল ইত্তেফাকুল উলামা

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

১০

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

১১

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

১২

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

১৩

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

১৪

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

১৫

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

১৬

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১৭

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১৮

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১৯

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

২০
X