কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৭ জুলাই ২০২৪, ০৯:২১ পিএম
অনলাইন সংস্করণ

মহানগর বিএনপির নতুন কমিটি গঠনে সরগরম নয়াপল্টন

মহানগর বিএনপির নতুন কমিটি গঠন হওয়ায় আবারও সরগরম হয়ে উঠেছে রাজধানীর নয়াপল্টন। ছবি : কালবেলা
মহানগর বিএনপির নতুন কমিটি গঠন হওয়ায় আবারও সরগরম হয়ে উঠেছে রাজধানীর নয়াপল্টন। ছবি : কালবেলা

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নতুন আহ্বায়ক কমিটি গঠনের পর দিনভার সরগরম হয়ে উঠে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়।

রোববার (৭ জুলাই) দুপুরে দুই মহানগরীসহ চট্টগ্রাম ও বরিশাল মহানগরেও নতুন আহ্বায়ক (আংশিক) কমিটি গঠন করে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে কমিটি গঠনের বিষয়টি জানানো হয়।

এদিকে নতুন কমিটি গঠনের পর বিকেলেই নয়াপল্টনে ভাসানী ভবনে নগর বিএনপির কার্যালয়ে ছুটে যান ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক সাইফুল আলম নীরব ও সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব তানভীর আহমেদ রবীন। তার আগে থেকেই বিভিন্ন থানা এবং ওয়ার্ডের নেতাকর্মীরাও দলীয় কার্যালয়ে জড়ো থাকেন। তারা সেখানে নতুন কমিটিকে স্বাগত জানিয়ে বিভিন্ন স্লোগান দেন এবং ফুল দিয়ে বরণ করে নেন। পরে নগর বিএনপির শীর্ষ নেতারা আগত বিভিন্ন নেতাকর্মীদের উদ্দেশে শুভেচ্ছা বক্তব্য দেন। এ সময় তারা সবাইকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে কমিটি গঠনের মাধ্যমে আন্দোলনে ভূমিকা রাখবেন বলে জানান। এরপর তারা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

এ সময় সেখানে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, ঢাকা মহানগর বিএনপির গত কমিটির নেতা মোহাম্মদ মোহন, ইউনুস মৃধা, হারুন উর রশীদ হারুন এস কে সিকান্দার কাদের, আব্দুস সাত্তার, মনির হোসেন চেয়ারম্যান, সাবেক দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু, সাবেক সদস্য গোলাম হোসেন, এডভোকেট ফারুক উল ইসলাম, লতিফ উল্লাহ জাফরু, এজিএম শামসুল হক, মোস্তাফিজুর রহমান সেগুন, মোহাম্মদ নাজিম, জামিলুর রহমান নয়ন, কাউন্সিলর জুম্মন মিয়া, আবুল খায়ের লিটন, সাইফুল্লাহ খালিদ রাজন, আরিফা সুলতানা রুমা, নাদিয়া পাঠান পাপন, কাউন্সিলর নাসরিন রশীদ পুতুল, ওমর নবী বাবু, কাউন্সিলর আকবর হোসেন, শামসুন্নাহার ভুইয়া, খালেদা আলমসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

নেতাকর্মীরা নগর উত্তর ও দক্ষিণ বিএনপির নতুক কমিটিকে স্বাগত জানিয়ে ‘নীরব-আমিনুল পরিষদ; সবার সেরা পরিষদ’, ‘মজনু-রবীন পরিষদ; সবার সেরা পরিষদ’ ইত্যাদি স্লোগান দেন। এ সময় তারা বিএনপির চেয়াপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতেও বিভিন্ন স্লোগান তুলেন।

এদিকে ফেনীর কৃতি সন্তান রফিকুল আলম মজনুকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মনোনীত করায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে অভিনন্দন জানিয়ে ছাগলনাইয়া উপজেলা, পৌর ও ইউনিয়ন সমুহের নেতৃবৃন্দ শুভেচ্ছা মিছিল করেন। এ সময় ফেনী জেলা যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, শ্রমিক দল, জাসাসসহ অংগসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চার মহানগরে বিএনপির নতুন কমিটির নেতারা হলেন- ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক রফিকুল আলম মজনু এবং সদস্য সচিব তানভীর আহমেদ রবিন। ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক সাইফুল আলম নীরব এবং সদস্য সচিব মো. আমিনুল হক। চট্টগ্রাম মহানগরীর আহ্বায়ক এরশাদ উল্লাহ এবং সদস্য সচিব নাজিমুর রহমান। বরিশাল মহানগরের আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব জিয়াউদ্দিন সিকদার জিয়া এবং ১ নং যুগ্ম আহ্বায়ক আফরোজা খানম নাসরিন। এদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণের নতুন আহ্বায়ক মজনু গত কমিটির সদস্য সচিব এবং তানভীর আহমেদ রবিন যুগ্ম আহ্বায়ক ছিলেন। উত্তরের নতুন আহ্বায়ক সাইফুল আলম নীরব আগে যুবদলের কেন্দ্রীয় সভাপতি ছিলেন। আমিনুল হক মহানগর উত্তরের গত কমিটির সদস্য সচিবই ছিলেন। এ ছাড়া চট্টগ্রাম মহানগরের নতুন আহ্বায়ক এরশাদ উল্লাহ গত কমিটির সহসভাপতি এবং সদস্য সচিব নাজিমুর রহমান জেলা ছাত্রদলের সভাপতি ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

প্রতি সপ্তাহে সহায়তা দেবে জুলাই ফাউন্ডেশন : প্রধান উপদেষ্টার প্রেস সচিব

আন্দোলনে অস্ত্র উঁচিয়ে গুলি, সেই যুবলীগ নেতা মুছা গ্রেপ্তার

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে যমুনা গ্রুপ

জনবল নেবে স্যামসাং বয়সসীমা  ২১ থেকে ২৮ বছর 

বায়ুদূষণে শীর্ষে হ্যানয়, ঢাকার খবর কী

সুস্থ থাকতে ভাত নাকি রুটি, কী বলছেন চিকিৎসক

লিটনের শরীরে ৫ শতাধিক বুলেট

সপ্তম রাউন্ডে জমে উঠেছে প্রিমিয়ার লিগের লড়াই

পাচারের টাকায় আমিরাতে মিনি সিটি নিয়ে আসিফের স্ট্যাটাস

শেরপুরে ভয়াবহ বন্যায় ৭ জনের মৃত্যু

১০

তিন বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস গবেষকের

১১

সুযোগ হাতছাড়া হওয়ার আক্ষেপ জ্যোতির

১২

১৩ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

১৩

ভারতীয় দলে আচমকা পরিবর্তন

১৪

ময়মনসিংহ মেডিকেল কলেজের ২৮ শিক্ষার্থী বহিষ্কার

১৫

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস

১৬

৬ অক্টোবর : নামাজের সময়সূচি

১৭

কুমির ভেবে ঘড়িয়াল বেঁধে রাখলেন স্থানীয়রা

১৮

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১৯

টাঙ্গাইলে কুকুরের কামড়ে শিশুসহ আহত ২১

২০
X