কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৫ জুলাই ২০২৪, ০৬:৪৬ পিএম
অনলাইন সংস্করণ

সরকারের ময়ুর সিংহাসন ভেঙে চুরমার করে দিবে জনগণ : রিজভী

বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। ছবি : কালবেলা
বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। ছবি : কালবেলা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সরকারের উদ্দেশে বলেছেন, হামলা-মামলা-গ্রেপ্তার ও নির্যাতন করে বিএনপি নেতাকর্মীদের দমন করা যাবে না। আপনার ময়ুর সিংহাসন ভেঙে চুরমার করে দিবে জনগণ। ওই সিংহাসন, ওই গদি থাকবে না। আপনি ময়ুর সিংহাসন রক্ষা করতে পারবেন না।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে এক মিছিল-পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, শ্রমিকদল নেতা সুমন ভুঁইয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে শ্রমিক দল ঢাকা মহানগর দক্ষিণের আয়োজনে বিক্ষোভ মিছিলটি নয়পাল্টন থেকে শুরু হয়ে কাকরাইল-ফকিরাপুল মোড় হয়ে আবার নয়াপল্টনে গিয়ে শেষ হয়। মিছিলে আরও অংশ নেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির সহশ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, মামুন মোল্লা, সহসাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, ওলামা দলের আহ্বায়ক সেলিম রেজা, সদস্য সচিব আবুল হোসেন, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ডা. জাহেদুল কবির জাহিদ, শ্রমিক দল দক্ষিণের নেতা বদরুল আলম সবুজ, শাহআলমসহ অনেকেই।

রুহুল কবির রিজভী বলেন, প্রতিটি ক্ষেত্রে শেখ হাসিনার কৌশল ব্যর্থ হচ্ছে। তিনি ভেবেছেন হয়তো সুমন ভুঁইয়াদের কারাগারে নিলে নেতাকর্মীরা রাজপথে বের হবে। তবে হামলা-মামলা-গ্রেপ্তার ও নির্যাতন করে নেতাকর্মীদের দমন করা যাবে না। আপনার ময়ুর সিংহাসন লুটেপুটে ভেঙে চুরমার করে দিবে জনগণ। ওই সিংহাসন, ওই গদি থাকবে না। আপনি ময়ুর সিংহাসন রক্ষা করতে পারবেন না। ইরানের নাদির শাহ দিল্লি থেকে ময়ুর সিংহাসন নিয়ে গেছেন। একনায়কতন্ত্র কায়েম করে হিটলার-মুসোলিনি, হালাকু খানরা রেহাই পায়নি, আপনিও পাবেন না। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন, বিদেশে চিকিৎসার সুযোগ দিন। সুমনসহ সব রাজবন্দিদের মুক্তি দিন। জনগণ আপনার সিংহাসন রাস্তায় লুটিয়ে দেবে।

তিনি বলেন, শ্রমজীবী মানুষের পিঠ দেওয়া ঠেকে গেছে। আজ কাঁচা মরিচের দাম ৩২০ টাকা কেজি। শাকসবজির দাম সেঞ্চুরি পার হয়েছে। টমেটো তো ডাবল সেঞ্চুরি পেরিয়েছে। শ্রমিকরা এই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি কিনতে পারবে না।

তিনি বলেন, এই যে অনাচার, জনগণের পেটে লাথি মেরে শেখ হাসিনা সরকারি কর্মকর্তাদের সুযোগ করে দিয়েছেন কোটি কোটি টাকা লুটপাটের। বেনজীর-আজিজদের শুধু এক/দুই কোটি টাকা নয়, হাজার হাজার কোটি টাকা লুটপাটের সুযোগ করে দিয়েছেন। সরকারি কর্মকর্তারা শুধু মুজিব কোট পরে জয়বাংলা স্লোগান দিয়ে তারা আজকে কোটি কোটি টাকা কামিয়েছেন।

শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, সুমনদের গ্রেপ্তার করে শেখ হাসিনা ক্ষমতা ধরে রাখতে পারবেন না। ষড়যন্ত্র করে ডামি নির্বাচনের মাধ্যমে ক্ষমতা আঁকড়ে রাখতে পারবে না। অচিরেই আপনার তখতে তাউস ভেঙে চুরমার হয়ে যাবে। জনগণ আপনাদের ক্ষমতা থেকে টেনে নামাবে। তিনি অবলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। সুমনের মুক্তি দাবি করেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ফ্রান্সের নির্বাচনে বাম জোটের জয়, মুসলিমদের স্বস্তি

খুবি শিক্ষার্থীদের অবরোধে খুলনা-ঢাকা মহাসড়ক বন্ধ

পবিপ্রবিতে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি অব্যাহত, সেশনজটের আশঙ্কা

সিলেটে লগির আঘাতে যুবকের মৃত্যু

চবিতে কোটাবিরোধী আন্দোলনকারীকে হত্যার হুমকি

চাকরির সুযোগ দিচ্ছে পলমল গ্রুপ

খালেদা জিয়ার রোগমুক্তিতে দোয়া মাহফিল করবে বিএনপি

কর্মবিরতিতে চুয়েট অচলাবস্থা, সেশন জটে শিক্ষার্থীরা

প্রশ্ন ফাঁস / ‘জালিয়াতির সুস্পষ্ট প্রমাণেও উদাসীন কেন কেন্দ্রীয় ব্যাংক’

সচিবালয়ের পাশে জবি শিক্ষার্থীদের অবস্থান, সড়ক অবরোধ 

১০

বেইজিং পৌঁছেছেন প্রধানমন্ত্রী

১১

ইউক্রেনের বিভিন্ন শহরে দিন-দুপুরে রাশিয়ার ভয়াবহ হামলা

১২

মুশতাককে নিয়ে অনিশ্চিয়তায় বিসিবি

১৩

রথযাত্রায় ৫ জনের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক

১৪

কেন্দ্রীয় নেতাকে পিটিয়ে হাসপাতালে পাঠাল চট্টগ্রাম ছাত্রলীগ

১৫

দেখে নিন চ্যাম্পিয়ন্স ট্রফির খসড়া সূচি

১৬

কোটা নিয়ে আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত : শিক্ষামন্ত্রী

১৭

মদিনা গ্রুপে চাকরি, আবেদনের বয়স ২৮-৫০ বছর

১৮

এবার কারওয়ান বাজার দখলে নিয়েছে কোটা আন্দোলনকারীরা

১৯

বৈষম্য দূরীকরণের জন্যই দেশ স্বাধীন করেছি : কর্নেল অলি 

২০
X