কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৪ জুলাই ২০২৪, ০১:৪০ এএম
অনলাইন সংস্করণ

খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা মিথ্যা : বরকত উল্লাহ বুলু

কক্সবাজার জেলা বিএনপির সমাবেশে বরকত উল্লাহ বুলু। ছবি : কালবেলা
কক্সবাজার জেলা বিএনপির সমাবেশে বরকত উল্লাহ বুলু। ছবি : কালবেলা

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বলেছেন, বাংলাদেশের মানচিত্র মানেই জিয়াউর রহমান, বাংলাদেশের মানচিত্র মানেই খালেদা জিয়া এবং বাংলাদেশের মানচিত্র মানেই তারেক রহমান। এর বাইরে কেউ নয়। বুধবার বিকেলে কক্সবাজার জেলা বিএনপি আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারের উদ্দেশে বুলু বলেন, আজকে আপনারা দেশ বিক্রি করে দিচ্ছেন। বেগম খালেদা জিয়াকে যে দুই কোটি টাকা তসরুপের দায়ে মিথ্যা মামলায় উপযুক্ত করে সাজা দিয়েছেন সেটি কোনো মামলায় নয়। সেই টাকা এখন ৯ কোটি টাকা হয়েছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান আরও বলেন, আপনার বিরুদ্ধেও দলিলিক প্রমাণসহ অনেকগুলো মামলা ছিল। সে মামলাগুলো আপনি ক্ষমতায় এসে বিচারকদের দিয়ে প্রত্যাহার করে নিয়েছেন। আপনার সরকার দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। একদিন দেশের মাটিতে জনগণ আপনাদের বিচার করবে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান বুলু।

খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি দাবিতে সারাদেশে জেলা পর্যায়ে সমাবেশ করেছে বিএনপি। কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্নার পরিচালনায় স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা বক্তব্য দেন।

সমাবেশে বরকত উল্লাহ বুলু বলেন, বাংলাদেশের মানচিত্র মানে হচ্ছে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। ইনশাআল্লাহ বাংলাদেশের গণতন্ত্র ফিরে আসবে। আমাদের একজন তরুণ মেজর চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে একাত্তর সালের ২৬ শে মার্চ বাংলাদেশের যে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছিলেন তাজউদ্দিন আহমেদ। এটা তার মুখের কথা। আজকে আওয়ামী লীগ তাকে স্মরণ করেন না। যিনি মুক্তিযুদ্ধের নয় মাস নেতৃত্ব দিয়েছেন আওয়ামী লীগ তাকে স্মরণ করেনা।

বরকত উল্লাহ বলেন, আওয়ামী লীগ শহীদ জিয়ার পরিবারের মর্যাদা দেয় না। তাজউদ্দিনের নাম আওয়ামী লীগ নেয়না। এর একটি মাত্র কারণ যদি তাজ উদ্দিনের নাম স্মরণ করতে হয় তাহলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে মুক্তিযুদ্ধের ঘোষক হিসেবে স্বীকৃতি দিতে হবে সেই কারণে তারা নামটি স্মরণ করেন না।

তিনি বলেন, তাই আজকে আমরা বলতে চাই ইতিহাস কখনো পাল্টানো যায় না। আপনারা যদি কেউ কলকাতায় যান তাহলে সেখানে জাদুঘরে গিয়ে দেখবেন বাংলাদেশের স্বাধীনতার ঘোষক হিসেবে একজনের ভাস্কর্য সেখানে আছে সেটি হলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তাই আমরা বলতে চাই সেদিন যদি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিতো তাহলে মুক্তিযুদ্ধ হতো না। বাংলাদেশ ও স্বাধীনতা না।

পুলিশের সাবেক আইনজীবী বেনজির আহমেদ প্রসঙ্গে তিনি বলেন, সেদিন বেনজির আহমেদ বলেছিলেন গর্ব করে যে হেফাজতে ইসলামের শাপলা চত্বরে অপারেশন তিনি যে করেছেন সেটি তার পেশাগত জীবনের শ্রেষ্ঠ কর্মযজ্ঞ। আমি বলব কুরআনের হাফেজদের বুকে গুলি করে যে ব্যক্তি বলতে পারে এটি তার জীবনের শ্রেষ্ঠকর্ম আমি তাহলে তাকে জিজ্ঞেস করি আজকে তার শ্রেষ্ঠ কর্ম কোথায়? আজকে শুধু বাংলাদেশের ১৮ কোটি মানুষ নয়, পৃথিবীর ৭০০ কোটি মানুষের কাছে তুমি প্রমাণিত হয়েছে তুমি একজন চোর একজন খুনি একজন ডাকাত। সেনাবাহিনীর সাবেক প্রধান জেনারেল আজিজও দম্ভ করে বলেছিলেন ২০১৮ সালের নির্বাচন নাকি বাংলাদেশ স্বাধীনের পরে সবচেয়ে সুষ্ঠু নির্বাচন হয়েছে। এমনকি সে নির্বাচন নাকি আজিজের নেতৃত্বেই হয়েছে। সেনাপ্রধান কখনো এ ধরনের বক্তব্য দিতে পারে না। কারণ সে তো নির্বাচনের অঙ্গ নয়। একজন কর্মচারী হিসেবে নির্বাচন কমিশন যে দায়িত্ব দেবে সেই দায়িত্বের বাইরে তার অতিরিক্ত দায়িত্ব পালনের কোনো সুযোগ নেই।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, এই ডাকাতদের যারা বানিয়েছেন, যারা মতিউর বানিয়েছেন, যারা আসাদুজ্জামান বানিয়েছেন, যারা আজিজ বানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্র আজিজের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। কারণ আজিজ বাংলাদেশের গণতন্ত্র হত্যা করার সহায়ক ভূমিকা পালন করেছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নৌকাডুবে প্রাণ গেল দুই বন্ধুর

১৩০০ বছর আগের ঐতিহাসিক ‘জাদুর’ তলোয়ার উধাও!

সুপার স্পেশালাইজডের বিদ্যমান আইনে নতুন সংযোজন প্রয়োজন : বিএসএমএমইউ উপাচার্য

ছাত্রলীগের বাধা উপেক্ষা করে ঢাবিতে কোটা বিরোধী বিক্ষোভ শুরু

এশিয়া কাপের আম্পায়ারিং প্যানেলে জেসি

যে কারণে ইয়ামালকে পুরো ম্যাচ খেলাচ্ছে না স্পেন?

দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ২

চমেক হাসপাতালে বার্ন ইউনিটের নির্মাণকাজ সেপ্টেম্বরে শুরু : স্বাস্থ্যমন্ত্রী

পুলিশি বাধায় সড়কেই বসে পড়ল জবি শিক্ষার্থীরা

আকর্ষণীয় বেতনে রিসার্চ অ্যাসোসিয়েট নেবে সিপিডি

১০

যমুনায় পানি কমায় ব্রহ্মপুত্রে ভাঙন

১১

আ.লীগ সরকারের কাছে আলেম-ওলামারাও রেহাই পায়নি : টুকু

১২

কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে বেরোবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

১৩

ইউরো ২০২৪ / স্টুটগার্টে ইতিহাসের পুনরাবৃত্তি, পিতা-পুত্রের স্মরণীয় উদযাপন

১৪

বেসরকারি সংস্থায় চাকরির সুযোগ, বেতন ৬০ হাজার

১৫

তীব্র বৃষ্টি উপেক্ষা করে কোটা সংস্কার আন্দোলনে ইবি শিক্ষার্থীরা

১৬

দেশবাসীর কাছে দোয়া চাইলেন ডিপজল

১৭

বিপৎসীমার ওপরে টাঙ্গাইলের সব নদীর পানি

১৮

পিজিআরকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির

১৯

পেট্রোম্যাক্স এলপিজিতে নিয়োগ, পদসংখ্যা অনির্ধারিত

২০
X