কালবেলা ডেস্ক
প্রকাশ : ০১ জুলাই ২০২৪, ১০:৩২ পিএম
অনলাইন সংস্করণ

বিএনপি-জামায়াতের মতো অপশক্তিকে রাজপথে প্রতিহত করবে যুবলীগ : কামরুল ইসলাম

ঢাকা জেলা যুবলীগের উদ্যোগে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাডভোকেট কামরুল ইসলাম। ছবি : কালবেলা
ঢাকা জেলা যুবলীগের উদ্যোগে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাডভোকেট কামরুল ইসলাম। ছবি : কালবেলা

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, আজকে বাংলাদেশ যখন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে তখন মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি, জামায়াত-বিএনপি গভীরভাবে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাই যুবলীগের নেতাকর্মীদের বলব আপনারা সর্বদা সজাগ থাকবেন যেন এ অপশক্তি কোনোভাবে মাথাচারা দিয়ে উঠতে না পারে। তাদের রাজপথেই প্রতিহত করা হবে।

সোমবার (১ জুলাই) বিকেলে রাজধানীর ২৩, বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা জেলা যুবলীগের উদ্যোগে প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। সম্মানিত অতিথি ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মো. মাইনুল হোসেন খান নিখিল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক আবু মনির মো. শহিদুল হক চৌধুরী রাসেল, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, উপতথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এন আই আহমেদ সৈকত, ঢাকা জেলা শাখা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান (জিএস মিজান)।

অনুষ্ঠান সঞ্চালনা করেন- ঢাকা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাসুদ আহমেদ, হাজি এইচ এম সেলিম, মো. এরফান উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য কামরুল ইসলাম বলেন, আজকে ঢাকা জেলা যুবলীগ সদস্য সংগ্রহ অভিযান শুরু করেছে, অত্যন্ত ভালো একটি পদক্ষেপ। শহীদ শেখ ফজললু হক মণির সন্তান শেখ ফজলে শামস্ পরশ যুবলীগের দায়িত্ব নেওয়ার পর থেকে যুবলীগ একটি আদর্শিক সংগঠন হিসেবে, সত্যিকার অর্থে শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, নতুন যুব নেতৃত্ব অবশ্যই আসতে হবে, সেই নতুন নেতৃত্বকে প্রতিষ্ঠিত হয়ে, চরিত্রবান হয়ে, আদর্শিক হয়ে, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে নতুন নেতৃত্বকে যুবলীগে আনতে হবে। আমি বিশ্বাস করি কাজটি যুবলীগের নেতারা করবেন।

আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য বলেন, প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের মধ্য দিয়ে যুবলীগের চেয়ারম্যান এবং সাধারণ সম্পাদকের পরশ-নিখিলের মতো আদর্শিক কর্মীবাহিনী যুবলীগে গড়ে উঠবে। বিভিন্নভাবে স্বাধীনতাবিরোধী শক্তি, রাজাকার-আলবদররা যখন যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে যুব সমাজকে ভুল পথে ধাবিত করেছিল। সেই যুবসমাজকে সংগঠিত করে দেশ উন্নয়নের কাজে লিপ্ত করার লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মণি ভাইকে দায়িত্ব দিয়েছিলেন একটি যুব সংগঠন গড়ে তুলতে। আর সেই দায়িত্ব শহীদ শেখ ফজলুল হক মণি সঠিকভাবে পালন করেছিলেন বলেই আজকের যুবলীগ একটি সুসংগঠিত যুব সংগঠন।

তিনি আরও বলেন, আজকে বাংলাদেশ যখন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে তখন মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি, জামায়াত-বিএনপি গভীরভাবে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাই যুবলীগের নেতাকর্মীদের বলব আপনারা সর্বদা সজাগ থাকবেন যেন এ অপশক্তি কোনোভাবে মাথাচারা দিয়ে উঠতে না পারে। তাদেরকে রাজপথেই প্রতিহত করে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করব।

যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, আমরা যদি এ সদস্য সংগ্রহ কাজটি সঠিকভাবে করি তাহলে আমি বিশ্বাস করি ঢাকা জেলার কোনো অঞ্চলে যুবলীগের কর্মীবিহীন থাকবে না। আমরা যারা আওয়ামী লীগের মিছিল-মিটিং করি, আন্দোলন-সংগ্রাম করি, যারা আওয়ামী পরিবারের সন্তান, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি, দেশকে যারা ভালোবাসে শুধু তাদেরই আমরা যুবলীগের প্রাথমিক সদস্য করব।

তিনি আরও বলেন, আপনারা লক্ষ্য করে দেখবেন দেশবিরোধী শক্তি, স্বাধীনতাবিরোধী শক্তি, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে যারা অবস্থান গ্রহণ করেছিলেন, যারা ৩০ লাখ শহীদ এবং ২ লাখ মা-বোনের সম্ভ্রম নিয়ে ছিনিমিনি খেললেন সেই বিএনপি-জামায়াতের কোনো লোকজন যেন যুবলীগের পতাকাতলে আসতে না পারে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কোয়ার্টার ফাইনালেই ক্রুসকে অবসরে পাঠাতে চায় স্পেন

খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা মিথ্যা : বরকত উল্লাহ বুলু

মালয়েশিয়ায় প্রবাসীদের জন্য এনআইডি কার্যক্রম বিষয়ক মতবিনিময় সভা

অপুকে ছাগলের বাচ্চার সঙ্গে তুলনা করলেন বুবলী

উইম্বলডন ২০২৪ / দ্বিতীয় রাউন্ডে জোকোভিচ, ভন্দ্রোসোভার বিদায়

আওয়ামী লীগ নয়, জিয়া, খালেদা, এরশাদ দেশ বিক্রি করেছেন : প্রধানমন্ত্রী

ফল উৎসব আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যের অংশ : আব্দুস সালাম 

সমুদ্রসম্পদ আহরণে সব সম্ভাবনা কাজে লাগাতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

এমপি আনার হত্যা, যেভাবে পালিয়ে যান ফয়সাল

নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য দুই কোরিয়ার

১০

যমুনার গর্ভে বিলীন ৫ শতাধিক বাড়িঘর

১১

প্রধানমন্ত্রীর বেইজিং সফরে উন্নয়ন ইস্যু প্রাধান্য পাবে : পররাষ্ট্রমন্ত্রী

১২

মুম্বাইয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় রোহিতদের সংবর্ধনা

১৩

এমপি আনার হত্যা : এবার ফয়সালের দোষ স্বীকার

১৪

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী

১৫

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার পরিকল্পনা নেই : জনপ্রশাসনমন্ত্রী

১৬

দেশকে ভয়াবহ পরিস্থিতির মুখে ঠেলে দিয়েছে সরকার : নিতাই রায়

১৭

সুনীল অর্থনীতিকে মূল অর্থনীতিতে কাজে লাগাতে হবে : প্রতিমন্ত্রী

১৮

আলমগীর হোসেনের ওপর হামলার প্রতিবাদে উদীচীর সমাবেশ

১৯

জামিন পেলেন ছাত্র মৈত্রীর সম্পাদক অদিতি

২০
X